অবাক নেটদুনিয়া!ফটোগ্রাফার ও সিংহের এমন বন্ধুত্ব মুগ্ধ করল সবাইকে, তুমুল ভাইরাল সিংহ ফটোগ্রাফারের ভিডিওটি

নিজস্ব প্রতিবেদন: পৃথিবীতে মধুর সম্পর্ক গুলোর মধ্যে একটি হচ্ছে বন্ধুত্বের সম্পর্ক। যা যেকোনো সময় যে কারোর সঙ্গে হয়ে যেতে পারে। আমরা সাধারণত মনে করি একজন মানুষ অন্য মানুষের সাথে বন্ধুত্ব সম্পর্ক গড়ে ওঠে। কিন্তু মূলত বন্ধুত্ব শুধুমাত্র মানুষ এবং মানুষের মধ্যেই নয় বরং যে কোন প্রাণীর সাথে যে কোন প্রাণী এবং যে কোন প্রাণীর সাথে মানুষের হয়ে যেতে পারে।

শুধু কোন প্রাণীর সাথে নয় যে কোনো জড় বস্তুর সাথে অনেক সময় বন্ধুত্ব হয়ে থাকে। যেমন ছোট বাচ্চারা বিভিন্ন পুতুল নিয়ে খেলাধুলা করে। যখন তাদের কাছ থেকে এই পুতুলগুলো হারিয়ে যায় তখন তারা কান্না করে। এর কারণ হচ্ছে ওই বাচ্চাটি ওই পুতুলটিকে নিজের বন্ধু হিসেবে মেনে নিয়েছি। তাই যখন নিজের বন্ধু হারিয়ে যায় তখন সে কান্না করে।

মানুষের ক্ষেত্রে বন্ধুত্ব অনেক বড় বিষয় তেমনি অন্যান্য প্রাণীদের ক্ষেত্রে বন্ধুত্ব অনেক বড়।মানুষ যুগ যুগ ধরে বন্ধুদের জন্য জীবন দিয়েছে।তেমনি অনন্য প্রাণী তার বন্ধুকে রক্ষা করারজন্য সর্বদাই চেষ্টা করেছে । অনেক সময় দেখা যায় অন্যন্য প্রাণীরা তাদের নিজেদের মধ্যে বন্ধুত্ব না করে অন্যদের সাথে বন্ধুত্ব করে।আবার অনেক সময় দেখা যায় মানুষ এবং প্রাণীদের মধ্যে বন্ধুত্ব তৈরি হয়।

আমারা সাধারনত দেখে থাকি কুকুর ও মানুষদের মধ্যে বন্ধুত্ব এছাড়া আরো প্রাণীদের সাথে যেমন কুকুর,বিড়াল,পাখি আরে অনেকেই। অনেক প্রাণীদের ক্ষেত্রে দেখা যায় তার নিজ প্রজাতি থেকে অন্যান্য প্রাণীদের সাথে বন্ধুত্ব সৃষ্টি হয়ে যায়।আজকের এই ভিডিওটিতে একটি সিংহ এবংএকজন ফটোগ্রাফারের মধ্যে বন্ধুত্বের সম্পর্কেরএকটি চিত্র ধারণ করা হয়েছে। যেখানে দেখা যাচ্ছে একটি সিংহ ফটোগ্রাফারের পাশে এসে বসেছে।

সাধারণত মানুষ এবং ফটোগ্রাফার একসঙ্গে থাকে না। কেননা সিংহ একটি হিংস্র পশু ।আর মানুষ সামাজিক জীব।প্রাণীরা বনের মধ্যে যেমন বন্ধন সৃষ্টি করে তেমনি পালিত অবস্থায় বন্ধুত্ব তৈরি করে। তারপর তারা মিলেমিশে থাকে এবং অপরের সাহায্য করে।অনেক হিংস্র প্রাণীদের সাথে দূর্বল দের বন্ধুত্ব হয় ।

বনে প্রাণীরা যাই করুক কিন্তু গৃহপালীত অবস্থায় সব প্রাণী একে অপরে সাথে বন্ধুত্ব ভাব বজায় রাখে এবং কোনো ক্ষতি করে না।বন্ধুদের মধ্যে ঝামেলা সৃষ্টি হয় কিন্তু দিন শেষে আবার একই সাথে পথ চলতে হয়।অকে অপরে পাশে এসে দাড়াতে হয় এবং সাহায্য করতে হয়। ইন্টারনেটে কিছুদিন আগে একটি ভিডিও ভাইরাল হয় সেখানে দেখা যায় একটি সিংহ এবং একজন ফটোগ্রাফার মধ্যে বন্ধুত্বের ভিডিও চিত্র।

ভিডিওটিতে দেখা যায় ফটোগ্রাফারের পাশে সিংহ বসে আছে।এবং তারা বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াচ্ছে এবং এক সাথে খেলাধুলা করছে। ভিডিওটি মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে পড়ে। অনেক প্রাণীদের মধ্যে বন্ধুত্ব দেখে আমরা আমরা অনুপ্রাণিত হই এবং তাদের বন্ধুত্ব দেখে আমরা অনেক কিছু শিখতে পারি।

বন্ধুত্ব এর উপরে আর বড় কিছু হতে পারে না। বন্ধুরা সর্বদাই একে অপরের পাশাপাশি থেকে সাহায্য করে। একে অন্যের বিপদের সময় পাশে এসে দাড়ায়।

আরো পড়ুন

বৃদ্ধ চাচার চায়না জালে ধরা পরল হাওরের অদ্ভুত ধরনের বড় বড় মাছ। এসব মূল্যবান মাছ ভাগ্য বদলে দিল বৃদ্ধ লোকটির, তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: সেই আদিম যুগ থেকেই মানুষ জেলের কাজ করে আসছে। আদিম যুগে যখন মানুষ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *