অভিনব পদ্ধতিতে বাঁশের তৈরি খাঁচা পুকুরে ফেলতেই উটছে ঝাকে ঝাকে পাচমিশালী মাছ! রাতারাতি ভাগ্য বদল যুবকের, নেটদুনিয়ায় ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন:গ্রাম্য পরিবেশে মাছ ধরতে কার না ভালো লাগে। যদি হাটতে গিয়ে মাছ পাওয়া যায় তখন সে ব্যাপারটা আরো অদ্ভুত হয়ে যায়। ঠিক এমনই ঘটনা ঘটে গ্রামের একটি কিশোরের সাথে দুবাই হাতে গিয়েই সে দেখতে পায় ছিল অনেক বড় বড় ঝাঁক।

সেটি ভিডিও ভিডিও ধারণ করে ইন্টারনেটে দিলে এটি ইন্টারনেটের বদৌলতে সামাজিক যোগাযোগ মাধ্যমে তুমুল ভাবে ছড়িয়ে পড়ে। রাতারাতি সে ধারণকৃত ভিডিওটি হয়ে যায় ভাইরাল।সকাল একটি কিশোর ডোবাতে হাঁটতে গিয়ে দেখতে পেলে এমন কাণ্ড। চোখকে বিশ্বাস করতে পারলো না যে সে কি দেখছে।

সে ডোবার কাছে থাকা ঘাসের আবরণকে কৌতূহলবশত টান দিতে দেখতে পেল এই অদ্ভুত কাণ্ড। সে ঘাসের আবরণটি টান দিতে না দিতেই দেখতে পেল মাছ ঝাঁকে ঝাঁকে বের হচ্ছে।সেখানে মাছের অভাব নেই ।ঝাঁকে ঝাঁকে মাছ বের হচ্ছে। কাদার সাথে লেগে আছে হাজারো মাছ। সে অবাক দৃষ্টিতে তাকিয়ে রইল।

সে কিছু না ভেবে মাছগুলোকে ধরতে লাগলো। এত এত মাছ ছিল যে তার কাছে থাকা বাতিটিও সে মাছের কাছে কম পড়ে গেল। মাছ ধরতে আমারা অনেকেই পছন্দ করি।মাছ ধরার জন্য আমরা অনেক টাকা খরচও করে তাকি কেননা মাছ ধরার মধ্যে বিশাল আনন্দ রয়েছে।আমাদের দেশে গ্রামে অনেক বড় বড় পুকুর খাল বিল থাকে সেখানে সময় হলে মাছ ধরতে দেখা যায়।

সাধারণত বর্ষার সময় মাছ ধরতে খুব বেশি দেখা যায় তখন খাল বিল সব জায়গায় পানি থাকেএবং সাথে মাছও থাকে তাই গ্রামের মানুষরা আনন্দের সাথে মাছ ধরে এবং তাদের চাহিদা মিটায়।মাছ ধরার মতো মজার বিষয় আর নাই।মাছ ধরা আর মাছ ধরতে দেখা উভয়ই আনন্দের বিষয়। অনেক জায়গায় মাছ ধরা দেখতে ভিড় জমে যায়।

আমাদের দেশে সমুদ্রে যেমন মাছ আছে তেমনি পুকুর, খাল,বিল সব জাগায় মাছ পাওয়া যায়।যখন গ্রামের পুকুরে মাছ ধরা হয় তখন সেখানে অনেক মানুষ তা দেখার জন্য আসে। পুকুরের পাশে মাছ ধরা দেখার জন্য লোকের ভির জমে যায়।অনেক দূর থেকে দেখার জন্য লোক আসে।পুকুরে অনেক বড় বড় মাছ পাওয়া যায়।

সেই মাছ মানুষ উৎসব মুখুর ভাবে সবাই এক সাথে ধরে থাকে।এবং আনন্দে চিৎকার করে।কিছুদিন আগে ইন্টারনেট এক ভিডিও ভাইরাল হয়। সেখানে এক যুবককে দেখা যায় যে বাঁশের তৈরি খাঁচা দিয়ে পুকুরের সকল শিং মাছের সাথে দত্তসাথে নেয় খুব ছোট আকারের একটি জাল। এই ছোট জাল দিয়ে এতো বড় মাছ ধরতে পারা যাবে তা বিশ্বাস করাই যায় নি।

কিন্তু যুবকটি ঠিকই ধরতে পেড়েছে। জাল দিয়ে প্রথমে ছোট ছোট অনেক রুই মাছ ধরে।তারপর হঠাৎকরে বড় রুই মাছটি জালে উঠে।যুবকটি ছোট ছোট রুই মাছ ধরতে ধরতে হঠাৎ এক বিশাল বড় রুই মাছ ধরে।পাশে অনেক যুবক ছিলো মাছ ধরার জন্য কিন্তু তারা কেউ বড় রুই ধরতে পারে নাই এই একমাত্র যুবক ছাড়া।

যুবকটি এতো বড় রুই মাছ ধরতে পেড়ে আনন্দে আনর্থ। যুবকের এই মাছ ধরা দেখার জন্য পুকুরে পাশে লোকের ভিড় জমে যায়।যুবকটি শুধু রুই মাছ ধরেনি সাথে আরো বিভিন্ন ধরনের মাছ ধরেছে।কিন্তু সবার আকর্ষন ছিলো এই বড় রুই মাছটির দিকে।

সে আমাদেরকে বড় বড় মাছ ধরে দেখানোর জন্য আমরা থাকে ধন্যবাদ দিয়েছি আপনিও তাকে ধন্যবাদ দিতে পারেন কমেন্ট করে। যুবুকের মাছ ধরার ভিডিও ইতিমধ্যে অনেক ভাইরাল হয়েছে ইন্টারনেটে। আপনেই চাই ভিডিও টি দেখে নিতে পারেন।

আরো পড়ুন

বৃদ্ধ চাচার চায়না জালে ধরা পরল হাওরের অদ্ভুত ধরনের বড় বড় মাছ। এসব মূল্যবান মাছ ভাগ্য বদলে দিল বৃদ্ধ লোকটির, তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: সেই আদিম যুগ থেকেই মানুষ জেলের কাজ করে আসছে। আদিম যুগে যখন মানুষ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *