অভিনব পদ্ধতিতে সাপ দিয়ে মাছ শিকার করল সাপুরে! সাপুরের এমন পদ্ধতি দেখে শোরগোল পড়ল নেটদুনিয়ায়। তুমুল ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন:বাঙালিরা মাছ ধরতে কে না পছন্দ করে ।বিশেষ করে যারা গ্রামে বসবাস করি তাদের বিভিন্ন ভাবে মাছ ধরার অভিজ্ঞতা অবশ্যই থাকবে। গ্রামে বসবাসকারীদের মধ্যে অনেকে মাছধরা পেশা হিসেবেও গ্রহণ করেছে। বিশেষ করে যারা খাল বিল ও নদ-নদীর তীরবর্তী এলাকায় বসবাস করে তাদের মধ্যে মাছ ধরার অভিজ্ঞতাটা বেশি থাকে।

এবং নদীর পাড়ে গড়ে ওঠে জেলেদের বসবাস। তবে বর্তমানে অনেক মানুষ আছে যারা শখের বসে মাছ ধরে।বিশেষ করে যারা শহরে বসবাস করে তারা মাঝেমধ্যে বিভিন্ন অত্যাধুনিক সরঞ্জাম নিয়ে নদী কিংবা খাল বিলের ধারে মাঝেমধ্যে মাছ ধরতে যায়। অনেক সময় শহর এলাকায় নদ-নদী খাল-বিল এর অভাবে শখের বশেও মাছ ধরাটাও সম্ভব হয়ে ওঠেনা।

কেননা শহরাঞ্চলে খাল-বিল সচরাচর পাওয়া যায় না।শহরাঞ্চলে যদিও নদী নালা রয়েছে কিন্তু এইগুলোতে মাছ থাকে না। কেননা শহরের নদ-নদীর পানি গুলো থাকে দূষিত। কলকারখানার বর্জ্য ফেলে পানি দূষণ করার ফলে এই নদ-নদীগুলো হতে মাছ বিলুপ্ত হয়ে গেছে অনেক আগেই।

আমরা অনেক সময় ইউটিউব কিংবা ইন্টারনেট এ বিভিন্ন যোগাযোগ মাধ্যমে বিভিন্ন মাছ ধরার ভিডিও ভাইরাল হয়ে থাকে। যেগুলোতে দেখানো হয় বিভিন্ন প্রক্রিয়ায় নতুন নতুন সরঞ্জাম ব্যবহার করে নদ-নদী কিংবাখাল-বিল থেকে কিভাবে মাছ ধরার হয় তার ভিডিও। কিন্তু আজকের এই ভিডিওটিতে একদম ভিন্ন পদ্ধতিতে মাছ ধরার ভিডিও ভাইরাল হয়েছে।

যা হয়ত আপনি এর পূর্বে কোনদিন দেখেননি।আজকের এই ভিডিওটিতে একটি কৃষক মাছ ধরতে যায় হাওড়ে।আমরা সাধারণত মাছ ধরতে যাওয়ার সময় বিভিন্ন রকম সরঞ্জাম নিয়ে যাই। কিন্তু কৃষক মাছ ধরতে যাওয়ার সময় সরঞ্জাম হিসেবে একটি সাপ নিয়ে যায়। এবং সে হাওড়ে গিয়ে মাছের আবাসস্থল খুঁজতে থাকে। তারপর তার সামনে একটি গর্ত পরে।

গর্তটি দেখে সে বুঝতে পারলো এই গর্তের মধ্যে মাছ রয়েছে । এবং সে তার সাপটি গর্তের মধ্যে ছেড়ে দিল।সাপটি যখন গর্তের ভিতর প্রবেশ করল তখন গর্তের ভেতর থেকে এক এক করে অনেকগুলো মাছ মুহূর্তের মধ্যেই বেরিয়ে এল। মাছ গুলো একটি একটি করে বেরিয়ে আসছে এবং কৃষক একটি একটি করে ধরে তার পাত্রে রাখছে।

আজ গুলো সাধারণত সাপের ভয়ে গর্তে থেকে বেরিয়ে এসেছে। সবগুলো মাছ যখন বেরিয়ে এল সবার শেষে সাপটিও বেরিয়ে এলো।এক এক করে দুটি গর্ত থেকে অনেকগুলো মাছ মুহূর্তের মধ্যেই ধরে ফেলল।এই ধরনের অভিনব পদ্ধতিতে মাছ ধরার ভিডিও ইন্টারনেটে আপলোড হওয়ার সাথে সাথেই মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে পড়ে।

কেননা এর পূর্বে এই পদ্ধতিতে মাছ ধরার ভিডিও কোনদিন যোগাযোগ মাধ্যমে আপলোড করা হয়নি। ছেলেটির এই অভিনব পদ্ধতি আবিষ্কারের ফলে নেটিজেনদের প্রশংসায় পঞ্চমুখ।আপনারা এই অভিনব পদ্ধতিতে মাছ ধরা দেখতে চাইলে ভিডিওটি দেখতে পারেন।

আরো পড়ুন

লোহা ও পাইপ দিয়ে অভিনব কৌশলে তৈরি করল ঘুঘু ধরার ফাঁদ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: :প্রতিটি প্রানীই শিকার করার জন্য তার নিজস্ব কায়দা ব্যবহার করে। বাস্তুসংস্হানের প্রতিটি প্রানীকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *