আদালতে সব দোষ বাবাকে দিলেন নেইমার

এবার কর ফাঁকি ও দুর্নীতি মামলায় স্পেনের আদালতে মঙ্গলবার হাজিরা দিয়েছেন ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র। শুনানিতে সাবেক বার্সা তারকা বলেছেন, অভিযোগের ব্যাপারে তিনি কিছুই জানেন না। তিনি কেবল বাবার কথামতো কাগজপত্রে স্বাক্ষর করেছেন।

এদিকে নেইমার বলেছেন, ‘চুক্তির সব কিছু বাবা দেখভাল করেন। চুক্তির আলাপ-আলোচনার অংশ ছিলাম না আমি। রিয়াল মাদ্রিদে যাব নাকি বার্সায় এটিই ছিল আমার সিদ্ধান্ত নেওয়ার বিষয়। আমি হৃদয়ের ডাক শুনে বার্সায় যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম। এর পর বাবা যেখানে যেখানে বলেছিলেন সই করে দিয়েছিলাম।’

তাছাড়া নেইমারের মাও বলেছেন, চুক্তির আলাপ-আলোচনার ব্যাপারে তিনি কিছু জানেন না। নেইমারের বিরুদ্ধে মামলার শুনানি শুরু হয়েছে সোমবার। দুই পক্ষের যুক্তিতর্ক শেষ হতে এক সপ্তাহের মতো লাগবে বলে মনে করা হচ্ছে।

এদিকে ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস থেকে ২০১৩ সালে বার্সেলোনায় যোগ দেন নেইমার। ওই সময় তার চুক্তির অর্থ কম দেখানো হয়েছে এবং প্রায় ৮.৩ মিলিয়ন ইউরো কর ফাঁকি দেওয়া হয়েছে বলে স্পেনের আদালতে অভিযোগ করা হয়েছে। মামলায় আসামি করা হয়েছে নেইমার জুনিয়র, তার মা এবং বাবা নেইমার সিনিয়রকে।

এছাড়া তৎকালীন বার্সা প্রেসিডেন্ট সান্দ্রো রাসেল ও মারিও বার্তামেউকে অভিযুক্ত করে শাস্তির আওতায় আনার কথা বলা হয়েছে। প্রসিকিউশন অভিযোগ প্রমাণ হওয়া সাপেক্ষে নেইমার ও তার বাবার দুই বছরের কারাদণ্ড চেয়েছেন। জরিমানা চেয়েছে ১০ মিলিয়ন ইউরো।

আরো পড়ুন

ভয়ংকর এই মাছ দেখা মাত্রই মেরে ফেলার নির্দেশ

যুক্তরাষ্ট্রের সমুদ্রবিজ্ঞানীরা পানি ছেড়ে ডাঙায় বাঁচতে পারে এমন মাছের সন্ধান পেয়েছেন। মাছটিকে ‘ভ’য়ংকর’ আখ্যায়িত করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *