ইরানে চুল খুলে প্রতিবাদ করায় গুলি করে হত্যা

ইরানে চলমান হিজাববিরোধী বিক্ষোভে খোলা চুলে প্রতিবাদ করার একটি ভিডিও ভাইরাল হয়েছিলো হাদিস নাজাফি (২০) নামের এক তরুণীর। জানা গেছে, চলমান বিক্ষোভের এক পর্যায়ে হাদিসকে গুলি করে হত্যা করেছে দেশটির নিরাপত্তা বাহিনী। খবর আরব নিউজের।

জানা গেছে, গত সপ্তাহে ভাইরাল হওয়া একটি টিকটক ভিডিওতে নাজাফিকে দেখা গেছে হিজাব ছাড়া সরকারবিরোধী বিক্ষোভের জন্য প্রস্তুত হতে।

সামাজিক যোগাযোগমাধ্যমে হাদিসের ফলোয়ারদের দাবি, ২১ সেপ্টেম্বর নাজাফিকে ছয়বার গুলি করা হয়েছিল, যেগুলো তার মুখে ও ঘাড়ে লাগে। রেডিও ফারদার এক প্রতিবেদনেও এমন দাবির সত্যতা স্বীকার করা হয়েছে।

রেডিও ফারদার প্রতিবেদনে বলা হয়, হাদিস নাজাফির দাফন সম্পন্ন হয়েছে। তিনি তেহরানের কাছে নিরাপত্তা বাহিনীর গুলিতে মৃত্যুবরণ করেছেন বলে জানা গেছে।

প্রসঙ্গত, গত ১৬ সেপ্টেম্বর পুলিশি হেফাজতে মৃত্যু হয় মাহশা আমিনি (২২)র। তারপর থেকেই ইরানজুড়ে শুরু হয় বিক্ষোভ। দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমের মতে, বিক্ষোভে অন্তত ৪০ জন নিহত হয়েছেন। তবে মানবাধিকার সংস্থাগুলোর হিসেব অনুযায়ী- চলমান বিক্ষোভে মৃতের সংখ্যা ৭৫ ছাড়িয়েছে। আমিনি ও নাজাফি ছাড়াও ইরানের নিরাপত্তা বাহিনীর হাতে আরও তিন নারী নিহত হয়েছেন বলে জানা গেছে।

আরো পড়ুন

শিশুকে নামাজে অভ্যস্ত করে তুলতে করণীয়

আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। সব বাবা-মাই চায়, তার সন্তান নামাজি ও সৎ চরিত্রের অধিকারী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *