ঈগল কুমিরের সামনেই তার বাচ্চাকে উড়িয়ে নিয়েে আসল, ঈগল এর এমন দুর্লভ শিকার মন কাড়ল নেটিজেনদের, তুমুল ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন:সে ছোটবেলাতে পাঠ্যপুস্তকে আমরা পড়েছি অযোগ্য অজগর আসছে তেড়ে আয় আমটি খাব পেরে ইঁদুর ছানা ভ-য়ে মরে দীর্ঘ ঈগলপাখি পাছে ধরে সেই ঘটনা কোথাও যেন সত্যি হল এই ভিডিওর মাধ্যমে তবে ইঁদুর নয়

বরং মস্ত বড় একটি কুমির কে তুলে নিয়ে আকাশে উড়ানো ঈগলপাখি ঘটনাটি আপনার কাছে অবাস্তব মনে হলেও এমনটা কিন্তু বাস্তবের মাটিতে ঘটেছে।আকাশের সব চেয়ে ভয়ংকর প্রাণী হলো ঈগল।আর ঈগল ঘন্টা প্রায় তিনশ কিলো মিটার গতিতে উড়তে পারে।শুধু তাই নয় এই পাখির দৃষ্টি-শক্তি এতটা যে তারা পাচ কিলোমিটার শিকার কে দেখতে পায়।

বন্ধুরা আমরা আজ এই ভিডিও তে দেখব ঈগল পাখির ভয়ংকর ও অসাধারণ দৃশ্য যা দেখে আপনি আমার মত চমকে যাবেন ।ঈগলের শক্তিশালী মাংশপেশী লম্বা টানা যা আকাশে উড়তে দ্রুত গতিতে পারে।এই বিশেষ গুনের জন্য ঈগল খুব সহজে শিকার করতে পারে।

এবং এই পাখিটি এত ভয়ংকর যে কখনো কখনো মানুষকে ও শিকার করে ফেলতে পিছ পা হয় না।বন্ধুরা ভিটিও শেষে ঈগলের ভয়ংকর শিকার দেখে আপনি চমকে উটবেন।এই ঈগলের নজর পরছে একটি কুমিরের উপর যাকে সে দুপুরের খাবার ভানাতে চাই।

প্রতিনিয়তঃ অবাক করার এই ধরনের ভিডিওগুলি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমাদের সামনে আসে বলেই আমরা সেই সমস্ত বিষয় সম্পর্কে অবগত থাকতে পারি। সোশ্যাল মিডিয়ার হাত ধরে বনে জঙ্গলে পশুদের মধ্যে লড়াই বা শি-কার এর ভিডিও মাঝেমধ্যে আমাদের সামনে উঠে আসে।

কিন্তু এবারে যে ঘটনাটি আমাদের সামনে উঠে এসেছে তা রীতিমতো ভ-য়ঙ্কর এবং অবাক করার মতন কান্ড। সাধারণত আমরা জানি যে ঈগলের প্রিয় শিকার ইঁদুর। কিন্তু এবার ইঁদুর কে ছেড়ে ঈগলের চোখ পড়েছে কুমরের উপর। কথাটি আপনার অবাক মনে হলেও বাস্তবে এমনটাই ঘটেছে।শিকারি পাখি বলতে আমরা প্রথমত ঈগল কি জানি।

চোখ এবং ধারালো ঠোঁটে মাধ্যমে নিখুঁতভাবে ঈগল শি-কার করে থাকে। কিন্তু এবারের শি-কার বড়োসড়ো। সাম্প্রতিক সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হলো এক ঈগলের ভ-য়ানক কী-র্তির একটি ভিডিও। ভিডিওটিতে চোখ রাখলে দেখতে পাওয়া যাবে, কিভাবে একটি কুমির মেরে একটি কুমির শি-কার করে সোজা আকাশে উড়িয়ে নিয়ে গেল।

ভিডিওটিতে দেখা যাচ্ছে যে, একটি কুমির বনাঞ্চলে ঘোরাফেরা করছে।অন্যদিকে একটি বিশাল আকৃতির হারপি ঈগল লক্ষ্য রাখছিল কুমির কে। তারপরেই কুমিরটিকে নিয়ে আকাশ পথে পাড়ি দেবে সে। দীর্ঘক্ষন ধরে এই পরিকল্পনায় ছিল তার। যেমন পরিকল্পনা তেমন কাজ।

কুমিরটিকে ঘোরাফেরা করতে দেখে হঠাৎ করেই ওই ঈগল পাখি নেমে আসে আকাশ থেকে।সঙ্গে সঙ্গে কুমিরটিকে ঠোঁটের সাহায্যে ঘা-য়েল করে আকাশে উড়িয়ে নিয়ে যায়। এক ব্যক্তি বারবার করে কুমিরটিকে বাঁচানোর চেষ্টা করেও ব্যর্থ হন। ইতিমধ্যে ভিডিওটি প্রায় দেড় কোটি মানুষ দেখে ফেলেছে।

আরো পড়ুন

বৃদ্ধ চাচার চায়না জালে ধরা পরল হাওরের অদ্ভুত ধরনের বড় বড় মাছ। এসব মূল্যবান মাছ ভাগ্য বদলে দিল বৃদ্ধ লোকটির, তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: সেই আদিম যুগ থেকেই মানুষ জেলের কাজ করে আসছে। আদিম যুগে যখন মানুষ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *