এই পদ্ধতিতে সবচেয়ে সেরা স্বাদে রান্না করুন চিকেন কড়াই, এই যাদুকরি চিকেন একবার খেলে সারা জীবন মনে থাকবে!

নিজস্ব প্রতিবেদন: মুরগির মাংস দিয়ে অনেক ধরনের খাবারের আইটেম হয়ে থাকে। যারা মুরগির মাংস খেতে ভালোবাসে তারা বিভিন্ন সময় বিভিন্ন আইটেম খেয়ে থাকে। তবে অনেক ধরনের রেসিপি আছে যা রান্না করার কৌশল না জানার কারণে খাওয়া সম্ভব হয়না। মুরগির রেসিপি গুলোর মধ্যে ভিন্ন একটি আইটেম চিকেন কড়াই। যা তৈরি করার রেসিপি খুব কম মানুষই জানে। তবে ভালো রেস্টুরেন্টগুলোতে চিকেন কড়াই পাওয়া যায়।

চিকেন কড়াই এর অনেকগুলো রেসিপির মধ্যে পাকিস্তানের স্টেট ফুড চিকেন কড়াই এর রেসিপি টা সবচেয়ে মজাদার। আজকের এই ভিডিওতে দেখানো হয়েছে কিভাবে ঘরে বসে খুব সহজে কিভাবে চিকেন কড়াই তৈরি করে খাবেন। যদিও আমাদের দেশের অধিকাংশ রেস্টুরেন্টে চিকেন কড়াই এর বিভিন্ন রেসিপি সচরাচর পাওয়া যায়, কিন্তু তা মোটেও স্বাস্থ্যকর নয়।

কেমন আমরা সকলেই জানি যে রেস্টুরেন্ট গুলোতে বিভিন্ন খাবারের স্বাদ বৃদ্ধি করার জন্য বিভিন্ন প্রকার ক্ষতিকারক উপকরণ ব্যবহার করা হয়। যা ব্যবহারের ফলে স্বাদ বৃদ্ধি পেলেও তা কিন্তু মানব স্বাস্থ্যের জন্য অনেক ক্ষতিকর। তাই আমরা এই রেসিপি সমূহ বাইরের কোন রেস্টুরেন্টে না খেয়ে নিজ হাতে তৈরি করে ঘরে বসে উপভোগ করতে পারি। নিজের প্রয়োজনে উপকরণসহ বিস্তারিত বর্ণনা করা হলো:

উপকরন সমুহ:, মুরগির মাংস, পেঁয়াজ, মরিচের গুঁড়ো, কাঁচা মরিচ, লবণ, ধনিয়া গুড়া, গোলমরিচের গুঁড়া, দই, রসুন, আদা, টমেটো, এলাচ, জিরার গুড়া, রন্ধনপ্রণালী: প্রথমে মুরগির ছোট ছোট টুকরো গুলো বেশি করে তেল দিয়ে হালকা করে ভেজে নিতে হবে । তারপর অল্প তেলে মাংস গুলো দিয়ে রসুন এবং আদাবাটা দিয়ে খানিকক্ষণ নাড়াচাড়া করতে হবে। তারপর কাঁচা মরিচ এবং টমেটো দিয়ে কিছুক্ষণ ঢেকে রাখতে হবে ।তোমাকে গুলো একটু নরম হলে এর মধ্য হতে খোসাগুলো ছাড়িয়ে নিতে হবে।

তারপর এরমধ্যে দিতে হবে এলাচি, ধনিয়া গুড়া, এবং সাদা গোলমরিচের গুঁড়া। এগুলি দিয়ে ভালো করে নেড়ে চেড়ে একটু ঢেকে রাখতে হবে। তারপর এরমধ্যে জিরা গুঁড়া এবং কালো গোল মরিচের গুঁড়া দিয়ে একটু নেড়েচেড়ে সামান্য পরিমাণ পানি দিয়ে মিশিয়ে দিতে হবে। তারপর প্রয়োজনমতো মরিচের গুঁড়া ও ধনিয়ার গুড়া দিয়ে মিনিট 4 এর মত নেড়েচেড়ে এর মধ্যে যে দিতে হবে এক কাপ পরিমান টক দই। এরপর প্রয়োজনমতো তিন থেকে চার মিনিট ভালো করে নেড়ে চেড়ে মিশিয়ে দিলে একটি ভালো রং ধারণ করবে।

এবং এভাবেই তৈরি হয়ে গেল মজাদার রেসিপি চিকেন কড়াই। বর্তমানে ইন্টারনেটে রকম বিভিন্ন খাবারের শতশত রেসিপি পাওয়া যায়। যা দেখে আপনারা খুব সহজেই বিভিন্ন ধরনের অজানা রেসিপি ঘরে বসেই তৈরি করে উপভোগ করতে পারে। আজকের এই রেসিপিটি তৈরি করে ভাল ফলাফল পেতে না টেনে পুরো ভিডিওটি দেখার অনুরোধ রইলো।

বিস্তারিত ভিডিওতে দেখুনঃ

আরো পড়ুন

এই ভাবে ইলিশ লেজের ভর্তা বানালে হবে স্বাদে গন্ধে অতুলনীয়, রইল বিখ্যাত মাওয়া ঘাটের স্পেশাল রেসিপি

নিজস্ব প্রতিবেদন:বাঙ্গালীদের মধ্যে খুব কম মানুষই পাওয়া যাবে যারা ভর্তা খেতে পছন্দ করে না। বাঙালি …

Leave a Reply

Your email address will not be published.