এই প্যাক ব্যাবহার করলে দ্রুত গতিতে লম্বা হবে চুল, আজীবনের জন্য বন্ধ হবে চুল পড়া, রইল A-Z বিস্তারিত প্রতিবেদন।

নিজস্ব প্রতিবেদন: বর্তমানে আমাদের প্রত্যেকের মধ্যে একটি সমস্যা প্রায় লক্ষ করে থাকি যে প্রত্যেকের চুল পড়ে যাওয়া এবং বিভিন্ন ধরনের অন্যান্য সমস্যা হয়ে থাকে। চুল পড়া কমানোর জন্য আমরা বিভিন্ন সময় বিভিন্ন ধরনের ওষুধ কিংবা বিভিন্ন ট্রিটমেন্ট গ্রহণ করে থাকে। যদিও মাঝে মধ্যে অনেকের বিভিন্ন ট্রিটমেন্ট কিংবা ওষুধের সমস্যা সমাধান হয় কিন্তু স্থায়ী সমাধান খুঁজে পাওয়া মুশকিল।

আবার অনেকের বিভিন্ন রকম ট্রিটমেন্ট করা সত্বেও চুল পড়ে যাওয়া কিংবা অন্যান্য সমস্যা গুলো মুক্তি পাওয়া যায় না। চুলের বিভিন্ন রকম সমস্যা রয়েছে যেমন চুল পড়ে যাওয়ার, চুল দ্রুত লম্বা না হওয়া, অপুষ্টিকর চুল। আমরা আজকে চুল পড়া কমানোর জন্য একটি ট্রিটমেন্ট গ্রহণ করব। এই ট্রিটমেন্টে খুব সহজেই ঘরে বসে অল্প সময়ে এবং কম খরচে তৈরী করা যেতে পারে।

উপকরন সমুহ:, পান পাতা, ক্যাস্টর অয়েল, কোকোনাট অয়েল তৈরিকরণ পদ্ধতি: প্রথমে কিছু পরিমাণ তাজা পান পাতা সংগ্রহ করতে হবে। এবং সেগুলো ভালো করে ধুয়ে নিতে হবে। পান পাতার বিভিন্ন ধরনের পোকার বাসা কিংবা পোকামাকড় থাকতে পারে। এজন্য পানপাতা গুলো ভালো করে এপিঠ ওপিঠ করে ধুয়ে নিতে হবে। তারপর পান পাতা গুলো ছিড়ে টুকরো টুকরো করে নিতে হবে।

এবং একটি ব্লেন্ডার নিতে হবে। ব্লেন্ডার ভালো করে ধুয়ে নিতে হবে কেননা এর পূর্বে যদি ব্লেন্ডার দিয়ে কোন কিছু ব্লেন্ড করা হয়ে থাকে আর তা যদি ব্লেন্ডারে লেগে থাকে তাহলে মিশ্রণটির গুণগত মান নষ্ট হতে পারে। ব্লেন্ডার টি ধুয়ে নেয়ার পর পান পাতার টুকরোগুলো ভালো করে ব্লেন্ড করে নিতে হবে। এবং একটি পাত্রে তার চুলের পরিমাণ অনুযায়ী নিয়ে নিতে হবে।

এর সাথে কাস্টার ওয়েল এবং কোকোনাট অয়েল ভালো করে মিক্স করে নিতে হবে। মিশ্রণটি যদি ভালো করে মিশ্রিত না হয় তাহলে ভালো ফলাফল পাওয়া যাবে না। তাই ভালো ফলাফল পেতে অবশ্যই চামচ দিয়ে নেড়ে মিশ্রণটি ভাল করে মিশিয়ে নিতে হবে। চলে আরো অন্যান্য কোন সমস্যা থাকলে এই মিশ্রণটি সাথে দু-একটি ভিটামিন ই ক্যাপসুল ব্যবহার করতে পারেন। ভিটামিন ই চুলের জন্য ভিটামিন ডি এর অভাব পূরণ করে।

ব্যবহার বিধি : মিশ্রণটি গোসল করার ঠিক এক থেকে দেড় ঘন্টা পূর্বে মাথা এবং চুলে ভালো করে মাখিয়ে দিতে হবে। এবং অবশ্যই ব্যবহারের পূর্বে চুল ভালো করে পরিষ্কার করে নিতে হবে। মিশ্রণটি ব্যবহারের একঘণ্টা থেকে দেড় ঘণ্টার মধ্যে মাথা ধুয়ে নিতে হবে। অন্যথায় যাদের অ্যালার্জির সমস্যা আছে তাদের মাথায় চুলকানি হতে পারে।

বিস্তারিত ভিডিওতে দেখুনঃ

আরো পড়ুন

হার্ট অ্যাটাকের এক মাস আগে থেকেই শরীর যে ৭টি সিগনাল দেয়

হার্ট অ্যাটাক একটি ভীতিকর বিষয়। যার একবার হার্ট অ্যাটাক হয়ে যায় তাকে প্রায় সারাজীবনই বেশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *