একই শরীরে দুটি মাথা বিরল প্রজাতির এই সা,পটি সম্পর্কে অনেকের অজানা, রইল বিস্তারিত বর্ণনা ভিডিওসহ প্রতিবেদন।

নিজস্ব প্রতিবেদন: সা,প অত্যন্ত বিষ,ধর একটি প্রা,ণী। সা,প দেখে ভয় পায় না এমন লোক খুব কমই পাওয়া যাবে। সা,প একটি বিষ,ধর প্রা,ণী। যার বিষে মানুষ মরে যায়।পৃ,থিবীতে এমন অনেক সা,প আছে যাদের লেজে শরী,রের যে কোন অং,শ লাগলে সাথে সাথে মা,নুষ মারা যায়। পৃথি,বীতে এমন অনেক সা,প আছে যাদের কামড়ে মা,নুষ ৫ থেকে ১০ সেকে,ন্ডের মধ্যেই মারা যায়। কিছু কিছুসা,প আছে তাদের তেমন বি,ষ থাকে না এবং মানুষকে কামড়ালে সেই সা,পের বি,ষ ক্রিয়া করে না। তবে আমরা ছোট বড় সবাই সা,প থেকে বিরত থাকি। কারণ বেশিরভাগ সা,পে বি,ষ,ধর সা,প হয়।

সা,প পানিতে এবং দাঙ্গায় দুই স্থানে বসবাস করে। সা,পের কোন নিজস্ব বাসা থাকে না। তারা ইঁ,দুরে,র গর্ত এবং ব্যাঙের গর্তে লুকিয়ে থাকে। ইদুর এবং বেঙ সা,প খাদ্য হিসেবে খেয়ে থাকে। সা,প যখন পানিতে থাকে তখন মাছ শিকার করে থাকে।পৃথিবীতে এমন কিছু সা,প আছে যা খবর বিষ,ধর হয়ে থাকে। এর মধ্যে অনেকগুলো হয়ে থাকে অনেক আক্রমনাত্মক। বিভিন্ন বিভিন্ন আকৃতির হয়ে থাকে। কিছু কিছু সব খুবই ক্ষুদ্র আকৃতির হয়ে থাকে। পৃথিবীতে সবচেয়ে ক্ষুদ্র আকৃতির সা,পটি দেখতে কেঁচোর মতো। আর সবচেয়ে বড় সা,প হচ্ছে অ্যানাকন্ডা।

কিন্তু আমাদের দেশের সবচেয়ে বড় সা,প অজগর। পৃথিবীতে আকৃতির দিক দিয়ে সবচেয়ে বড় সবগুলোর দ্বিতীয় হচ্ছে এ অজগর। আরে অজগরের আবাসস্থল আমাদের দেশে। তবে অজগর একটি নির্বিষ সা,প। আজকের এই ভিডিওটিতে ভিন্ন রকমের একটি সা,পের চিত্র ধারণ করা হয়েছে। এই সা,পটি পৃথিবীতে খুবই বিরল প্রজাতির একটি। যা হয়তো বা আপনারা এর পূর্বে আর কখনো দেখেননি। এই সা,পটির একটি বিশেষত্ব হচ্ছে এটি একটি দুই মাথাওয়ালা সা,প। এই সা,পটির নাম হচ্ছে অ্যালবিনো হন্ডুরান।

সা,পটি দেখতে অনেক সুন্দর এবং খুব শান্ত প্রকৃতির। এই ইউনিক রকমের সা,প গুলো সচরাচর সামনে আসে না। এই সা,পের ভিডিও যখন ইন্টারনেটে আপলোড করা হয় তখন এই ভিডিওটি মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে যায়। কারণ এই রকম দুই মাথাওয়ালা বিরল প্রজাতির সা,প এর পূর্বে হয়তোবা খুব কম মানুষই দেখেছে। এই সা,পটি নিয়ে বিভিন্ন নেটিজেনদের মধ্যে সমালোচনার ঝড় তুলে ফেলেছে। এই বিরল প্রজাতির সা,প গুলো দিন দিন পৃথিবী থেকে বিলুপ্ত হয়ে যাচ্ছে। এর একমাত্র কারণ চোরাচালান।

এই সা,প গুলো অনেক দামি হওয়ায় চোরাচালান ব্যবসায়ীরা অবৈধভাবে পাচার করে থাকে। এই সা,পটির মতো আরো অনেক ইউনিক রকমের বিরল প্রজাতির সা,প চোরাচালান ব্যবসায়ীদের কারণে আজ পৃথিবী থেকে প্রায় বিলুপ্তির মুখে। শুধুমাত্র মানুষের জন্যই এই প্রা,ণীগুলো আজ হুমকির মুখে। ভিডিওটিতে দেখা যায় সা,পটির দুই মাথা দুই দিক দিয়ে ঘুরে আছে। সা,পটি দেখতে অনেক সুন্দর শুধুমাত্র এর রং এর জন্য। ভিডিওটিতে সা,পটি পানি পান করার দৃশ্য ধারণ করা হয়েছে। যেখানে দুই মুখ দিয়ে একই সাথে সা,পটি পানি পান করছে।

আমরা অনেকে দুই মাথাওয়ালা সা,প এর কথা শুনেছি কিন্তু এই প্রথম দুই মাথাওয়ালা সা,প দেখতে পেলাম। সা,পটির দুই মুখ দিয়েই একসাথে খাদ্য গ্রহণ করতে পারে। বর্তমানে ইন্টারনেট হাতের মুঠোয় থাকা এ ধরনের বিরল প্রা,ণীর ভিডিওগুলো আমরা খুব সহজে হাতের নাগালে পেয়ে থাকি। কিছু কিছু ভিডিও আছে আমরা ইন্টারনেটে আপলোড হওয়ার সাথে সাথেই মুহুর্তের মধ্যেই ভাইরাল হয়ে যায়। আর ভাইরাল হওয়া ভিডিওগুলি খুব ইন্টারেস্টিং হয়ে থাকে।( টিকা ১: দু মাথা বিশিষ্ট এই সাপটির নাম অ্যালবিনো হন্ডুরান,) ( টিকা ২: দুই মাথা বিশিষ্ট সাপটি বিরল প্রজাতির মুল্যবান একটি সাপ,)

বিস্তারিত ভিডিওতে দেখুনঃ

আরো পড়ুন

ভয়ংকর এই মাছ দেখা মাত্রই মেরে ফেলার নির্দেশ

যুক্তরাষ্ট্রের সমুদ্রবিজ্ঞানীরা পানি ছেড়ে ডাঙায় বাঁচতে পারে এমন মাছের সন্ধান পেয়েছেন। মাছটিকে ‘ভ’য়ংকর’ আখ্যায়িত করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *