এবার বাড়ীতেই তৈরি করুন সবথেকে সহজে মুচমুচে রসালো জিলাপি রইল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন: এবার বাড়ীতেই তৈরি করুন সবথেকে সহজে মুচমুচে রসালো জিলাপি একদম দোকানের মত, রইল স্টেপ বাই স্টেপ প্রদ্ধতি ভিডিও সহ! মিষ্টান্ন খাবার গুলোর মধ্যে জিলাপি হচ্ছে এক মুখরোচক মিষ্টান্ন। ছোট বড় বৃদ্ধ সবাই খেতে পছন্দ করে। আর যে কোন অনুষ্ঠানে জিলাপি না হলে যেন চলে না। ভালো কোন খবরে যেন মিষ্টান্ন থাকায় লাগবে।

আমরা অনেকেই মনে করি জিলাপি বানানো অনেক কঠিন কিছু কিন্তু আসলে তা নয়। আর এটাও মনে করিয়ে জিলাপি বানানো খুব ব্যয়বহুল। আবার এটাও মনে করি দোকানের মত কি মুচমুচে আমার হাতে জিলাপি হবে। আসলেই মুচমুচে জিলাপি তৈরি করার কিছু ধাপ আছে যা মেনে চললে আমরা একদম সহজভাবে জিলাপি তৈরি করতে পারব।

তবে এই পৃথিবীর একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে খুব দ্রুত বের হয়ে যায়। আর সেই ভিডিওতে গ্রামের বৌদি বাড়িতে বসে সবথেকে সহজ উপায়ে মুচমুচে রসালো জিলাপি তৈরি করে দেখান। টি অসাধারণ ছিল তার স্টেপগুলো।

একটি মজাদার জিলাপি তৈরি করতে কিছু গুরুত্বপূর্ণ উপাদানের প্রয়োজন ছাড়া জিলাপি তৈরি হবে না। সেই উপকরণ গুলো হচ্ছে- ২ কাপ ময়দা,১ কাপ চিনি,১ কাপ চালের গুড়া, ১ চিমটি বেকিং সোডা, অ্যাক্টিভিটি ইউ নো ফুড কালার, পরিমাণ মত সাদা তেল এবং পরিমাণ মতো পানি।

এবার চলুন ব্যাটার তৈরি করে ফেলি প্রথমে একটি পরিষ্কার পাত্রে ময়দা নিতে হবে। এরপর পানি দিয়ে ময়দা মিশিয়ে নিতে হবে। মসৃণ একটা ব্যাটার তৈরি করে নিবেন। যাতে ব্যাটারি বেশি নরম না হয় আবার বেশি ঘন না হয়। এবার বেটার ১০ মিনিট রাস্তা রাখতে হবে।

এখন একটি পরিষ্কার পাত্র চুলাতে বসিয়ে ১ কাপ চিনি দিয়ে দিতে হবে। ১ কাপ চিনি সাথে দুই কাপ পানি মিশিয়ে রাখতে হবে। চিনি গলে গেলে ইউলো ফুড কালার মিশিয়ে দিতে হবে। এরপর এক টেবিল চামচ লেবুর রস মিশিয়ে দিতে হবে। লেবু দেয়ার কারণ হচ্ছে যাতে চিনির সিরা শক্ত না হয়ে যায়। আর ইউলো ফুড কালার দেয়ার ফলে জিলাপি দোকানের মত দেখতে হবে।

এখন একটি পরিষ্কার পাত্রে রস ঢেলে রাখবো। ব্যাটারে হাফ কাপ চালের গুঁড়া মিশিয়ে নেব। এতে জিলাপি মুচমুচে হবে। সাথে একটু বেকিং সোডা দিয়ে দিব। প্রয়োজনে হালকা পানি মিশিয়ে একটি সুন্দর মসৃণ ব্যাটার তৈরি করে নিব। এরপর একটি বোতলের মুখ স্ক্রু ড্রাইভার দিয়ে ফুটো করে নেব। এবং বোতলে ব্যাটার ঢেলে দিব।

এরপর একটি পরিষ্কার পাত্রে তেল হালকাভাবে গরম করব। গরম হয়ে গেলে সেই তেলে ব্যাটারটি আড়াই প্যাচের মত করে জিলাপি তৈরি করে নিব। জিলাপি ভাজা হয়ে গেলে সেই জিলাপি গুলো রসে ঢেলে দিব। কিছুক্ষন রসে ডুবিয়ে রেখে একটি পাত্রে তুলে পরিবেশন করব।

এভাবেই তৈরি হয়ে গেল খুব সুস্বাদু মচমচে জিলাপি। জিলাপি বাসায় তৈরি করতে গেলে আপনার সর্বোচ্চ ৫০ টাকা খরচ হবে। জিলিপি দোকানে কিনতে গেলে ১০০ টাকা কিলো নেবে। আপনারা চাইলে নেট দুনিয়ায় ভাইরাল হওয়া এই ভিডিওটি দেখে আসতে পারেন নিচের লিংকে।

আরো পড়ুন

খুব সহজে বাড়িতেই বানিয়ে ফেলুন অধিক লেয়ার ও নরম তুলতুলে স্বাদের লাচ্ছা পরোটা, রইল ভিডিও সহ রেসিপি!

নিজস্ব প্রতিবেদন: পরোটা আমাদের অতি লোভনীয় একটি খাবার। আমরা সকালে নাস্তার সাথে বা বিকেলে নাস্তার ...

Leave a Reply

Your email address will not be published.