এ যেন যাদুর মেশিন টান দিতেই উটে আসছে ঝাকে ঝাকে মাছ, বৃদ্ধ কাকা সবাইকে তাক লাগিয়ে দিল, তুমুল ভাইরাল ভিডিও!!

নিজস্ব প্রতিবেদন: বর্তমানে মানুষ ভাইরাল হওয়ার জন্য বিভিন্ন ধরনের কাজ করে তা ভিডিও করে সোশ্যাল মিডিয়াতে আপলোড করে। এই সোশ্যাল মিডিয়া মুহূর্তের মধ্যে ভিডিওটিতে সকলের কাছে পৌঁছে দেয়। বর্তমান পরিস্থিতিতে সকলে এর মিডিয়ার প্রতি এতটাই আসক্ত যে অবসর সময় গুলোতে এগুলোতেই মানুষ বেশি সময় নষ্ট করে।

যদিও চলমান পরিস্থিতি সকল কিছুই এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে জানা যায় । মানুষ একটি ভালো ও উৎকৃষ্ট বিষয় নিয়ে যেমন প্রশংসা ও আলোচনা করে ঠিক তেমনি বাজে ব্যাপার গুলো নিয়ে সোশ্যাল মিডিয়াতে প্রচুর সমালোচনার তৈরি হয়। যা সকলকে ভালো আর খারাপ বিষয় গুলো বুঝতে ও জানতে সাহায্য করে। তবে অনেকেই চায় সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আলোচনায় থাকতে। যাতে সকলের কাছে একটি পরিচিত মুখ হয়ে ওঠা যায়।

মানুষ তাদের প্রতিভার বিকাশ এর জন্য বর্তমানে সোশ্যাল মিডিয়া কে অন্যতম মাধ্যম হিসেবে ব্যবহার করে। তাদের মূল লক্ষ্য থাকে সহজেই যাতে আলোচনায় আসা যায়। অনেকে আবার বিভিন্ন আলোচিত বিষয় গুলোর সমালোচনা করে থাকে । অনেকে আবার এই সোশ্যাল মিডিয়াকে পেশা হিসেবে গ্রহণ করেছেন। সম্প্রতি এমন একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়।

যেখানে একটু বৃদ্ধ মানুষ মাছ ধরার একটি কোলাহল দেখান। আমরা জানি মাছ ধরা একটি নেশা। সকলেই চায় অল্প সময়ে বেশি মাছ ধরতে। কারণ মাছ ধরা একটি সময় সাপেক্ষ ব্যাপার। ভিডিওতে দেখা যায় কিভাবে মাছ ধরার সহজ ও আধুনিক পদ্ধতিতে অল্প সময়ে মাছ ধরা যায়। এক ভিডিও টি অল্প সময়ে প্রচুর বেশি আলোচিত হয়। সকলেই এই মাছ ধরার পদ্ধতি অনেক আধুনিক বলে উল্লেখ করেন।

ভিডিওটিতে দেখা যায় বৃদ্ধ লোকটি কিছু দেশীয় সরঞ্জাম ও একটি পাইপের মাধ্যমে মাছ শিকার করে। প্রথমে লোকটি কিছু বাঁশের লাঠি তৈরি করে । এরপর পাইপের মধ্যে চলমান একটি দন্ড স্থাপন করে ।পাইপের নিচের দিকে কিছু মাছের খাবার দেয় এবং পাইপের পানির মধ্যে বসিয়ে রাখে। কিছু সময় পর যখন পাইপের ভিতর ওই চলমান দন্ডটিকে উপরে টানা হয় ।দেখা যায় অনেক ছোট মাছ আটকা পড়েছে।

এভাবেই পর্যায়ক্রমে আইটি মাধ্যমে মাছ ধরা যায়। এ দৃশ্যটি সকলের কাছে এতটাই আলোচিত হয় যে সকল পদ্ধতিতে অনেক বেশি সমস্যা করে। সকলের মন্তব্যগুলো ছিল দেখার মত। সকলে নতুন এ পদ্ধতিতে মাছ ধরাকে একটি অভিনব কায়দা হিসেবে উল্লেখ করে।আসলে নতুন কিছু শেখার হলে সেটার প্রতি মানুষের আগ্রহ থাকে অনেক বেশি।

আরো পড়ুন

অভিনব পদ্ধতিতে কলা ও আম গাছের পাতা দিয়ে আমের চারা তৈরি করে নেটদুনিয়ায় সাড়া ফেলে দিয়েছে যুবক। রইল স্টেপ বাই স্টেপ পদ্ধতি!

নিজস্ব প্রতিবেদন: আম একটি সুস্বাদু ফল। আমকে বলা হয় ফলের রাজা। আম পছন্দ করে না …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *