কৃষকের মাঝ উঠোনে দিন দুপুরে দুই কিং কোবরা মা’রা’মা’রি, বাড়ির সবাই ভয়ে ভয়ে খেলা দেখছে, সাপুড়ে এসে দুটিকেই ধরল তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: কৃষকের বাড়ির পাশে রহস্যজনক গর্ত, সাপুড়ে মাটি খুড়ে বের করলো বিশাল কিং কোবরা, ভয়ে ভয়ে সবাই দেখলো সাপ আর সাপুড়ের খেলা, তুমুল ভাইরাল ভিডিও, আমাদের চারপাশে বিভিন্ন রকম সরীসৃপ জাতীয় প্রানীর বসবাস। সরীসৃপ জাতীয় প্রানীর মধ্যে একটি উল্লেখযোগ্য প্রানী হলো সাপ। গ্রামাঞ্চলে বাড়ির আশেপাশে হরহামেশাই সাপ দেখতে পাওয়া যায়।

এসব সাপের মধ্যে কিছু প্রজাতির সাপ মারাত্মক বিষাক্ত আবার কিছু প্রজাতির সাপের বিষ থাকেনা। অনেক বিষাক্ত সাপের দংশনে ৩০ মিনিট থেকে এক ঘন্টার মধ্যে মানুষ সহ অন্যান্য প্রাণীর মৃত্যু হতে পারে। বাড়ির আঙিনায় ঠান্ডা স্হানে গর্ত করে এরা বসবাস করে।

সাধারনত বর্ষাকালে সাপের আনাগোনা বেড়ে যায়। বৃষ্টি নেমে গর্তে পানি ঢুকে গেলে এরা গর্তের বাইরে বেরিয়ে আসে। এসময় এদের দংশনে অনেক গৃহপালিত প্রানী সহ মানুষের মৃত্যু হয়। এসব বিষধর সাপের মাঝে কিছু সাপ এতোটাই বিষাক্ত যে এসব সাপের দংশনে ৩০-৪০ মিনিটে প্রাণীর মৃত্যু ঘটতে পারে। হিংস্র মনোভাবের জন্য আমরা সবাই এদেরকে ভয় পাই আর এদের দেখলে এরিয়ে চলার চেষ্টা করি। সাপুড়ে ছাড়াও বন্য প্রানী সংরক্ষণ কর্মকর্তারা এসব বিষধর প্রজাতিকে বস করে সংরক্ষণ করে।

এসব প্রানী এতোটাই বিপদজনক যে এদের হাত থেকে বাচতে আমরা সাপুড়ের কাছে যাই। সাপুরে তার নিজ দক্ষতা দিয়ে এসব সাপ ধরে এদের বিষ দাঁত ভেঙে দিয়ে সংরক্ষণ করে আর সাপের খেলা দেখিয়ে টাকা উপার্জন করে। সাপ দেখে ভয় পেলেও আমাদের সবাই মোটামুটি সাপের খেলা দেখতে পছন্দ করি। সাপুরে তার পোষ্য সাপ দিয়ে নানান কায়দায় খেলা দেখিয়ে আমাদের আনন্দ দিয়ে থাকে। যেকোনো ধরনের দূর্ঘটনা এড়াতে সাপুড়েরা এসব সাপের বিষ নষ্ট করে দেয় আর বিষ দাঁত ভেঙে দেয়।

সম্প্রতি ইন্টারনেটে বিশাল এক কিং কোবরা সাপ উদ্ধারের ভিডিও ভাইরাল হয় যেখানে দেখা যায় কৃষকের বাড়ির পাশে সাপের গর্ত দেখতে পেয়ে গ্রামের মানুষেরা ভীত হয়ে সাপুড়ে ডাকে। সাপুড়ে এসে প্রথমে গর্ত খুড়ে সাপ বের করার চেষ্টা করে। সাপ বের হতে না চাইলে এরপর গর্তে পানি ঢালতেই বেরিয়ে আসে প্রকান্ড এক কিং কোবরা সাপ। সাপুড়ে দক্ষতার সাথে সাপটি ধরে পানিতে ধুয়ে আনে। তারপর কৃষকের উঠানে সাপটি নিয়ে অনেকক্ষণ খেলা দেখায়৷ গ্রামের মানুষের ভীত চোখে সাপের খেলা দেখতে থাকে।

তারপর সাপুরে জানায় ভয়ানক এ সাপটির নাম কিং কোবরা যার একটি দংশনে ৪০ মিনিট থেকে ১ ঘন্টার মাঝে যেকোনো প্রানীর মৃত্যু ঘটতে পারে। এরপর সতর্কতার সাথে সাপটি ধরে একটি পাত্রে ভরে নিয় সাথে নিয়ে যায় আর গ্রামের মানুষ কিছুটা স্বস্তির নিশ্বাস ফেলে। ভিডিওটি মুহূর্তে ইন্টারনেটে ভাইরাল হয়ে যায় এবং নেটিজেনরা ভিডিওটি অনেক পছন্দ করে। ভিডিওটি দেখে অনেকে কমেন্টে সতর্ক হওয়ার বিষয়টি প্রকাশ করে কারন প্রতিবছরই সাপের দংশনে আমাদের আশেপাশে অনেক প্রানীর মৃত্য ঘটে। একটু সতর্ক সতর্ক হলেই এসব বিপদের হাত থেকে আমরা রক্ষা পেতে পারি।

বিস্তারিত ভিডিওতে দেখুনঃ

আরো পড়ুন

রাস্তায় ঘুমিয়ে আছে কুকুর, দুষ্ট ছেলেরা সিংহের পুতুল সামনে নিতেই প্রাণ পনে দৌড়, ককুরের সাথে প্রাঙ্ক করা ভিডিওটি তুমুল ভাইরাল।

নিজস্ব প্রতিবেদন: বর্তমানে ইউটিউব কিংবা বিভিন্ন যোগাযোগ মাধ্যম আমাদের হাতে কাছে থাকায় পুরো পৃথিবীর যেকোন …

Leave a Reply

Your email address will not be published.