ছোট্ট এই পুচকে বাচ্চাটি ছিপ ফেলতেই, আটকে যাচ্ছে বড়-বড় রুই-কাতলা! তুমুল ভাইরাল ভিডিও

বাঙালিকে বলা হয় মাছে ভাতে বাঙালি। সেই প্রাচীনকাল থেকেই বাঙ্গালীদের খাদ্য তালিকার শীর্ষে রয়েছে মাছ। গরম ধোঁয়া ওঠা ভাতের সাথে মাছের ঝোল , আহ.. ভাবতেই কি দরুন লাগে।ঠিক এভাবেই বাঙালির জীবনে মাছ সম্পৃক্ত। এছাড়াও বিভিন্ন আচার অনুষ্ঠান এ মাছ রাখা হয়। নববর্ষের প্রথম দিনে পান্তা ভাতের সাথে ইলিশ মাছ ভাজা না হলে যেনো বাঙালি চলবেই না।

এই মাছ খাওয়া আর একই সাথে মাছ ধরা দুটোর ক্ষেত্রেই বাঙালির পারদর্শিতা অনেক বেশি। নিজের হাতে ধরা মাছ গুলো খেতে আরো বেশি মজা লাগে। অনেকেই শখের বসে মাছ ধরে। অনেকেই আবার মাছ ধরাকে তাদের জীবন ও জীবিকার অন্যতম মাধ্যম হিসেবে নিয়েছে। কেউ কেউ আবার পরিবার ,স্থানীয় চাহিদা মিটিয়ে মাছ অন্য কোথাও রপ্তানি করে।

এভাবে যারা মাছ চাষ করেন তারা বিপুল পরিমাণ মাছ চাষ করেন। এরা বাণিজ্যিক ভিত্তিতে মাছ চাষ করেন । এসব এর জন্য তারা পুকুরে মাছ পালন করেন। এর জন্য আলাদা যত্নের দরকার হয়। অনেকই অবার পারিবারিক পুকুরে মাছ চাষ করেন। যাতে পরিবারের চাহিদা মেটানো যায় একইসাথে মাঝে মাঝে মাছ ধরা যায় শখের বসে।

প্রতিনিয়ত নতুন নতুন টেকনোলজি আসছে আমাদের মাঝে । নতুন এই প্রযুক্তি থেকে আমাদের যেমন উপরকার হচ্ছে তেমনি নানান বিষয় গুলো আমরা জানতে পারছি। যেকোনো বিষয় জানতে ও সেটি কিভাবে কাজ করে এসব আমরা সোশ্যাল মিডিয়া থেকে জানতে পারি। এছাড়াও কোনো বিষয় সম্পর্কে মানুষের ভিন্ন ভিন্ন মন্তব্য গুলো আমরা এখানেই দেখতে পাই।

মানুষ তাদের কাজের জন্য আলোচিত বা সমালোচিত এখানেই হয়ে থাকে । তেমনি মানুষের কাজের পাশাপাশি বর্তমানে সোশ্যাল মিডিয়ায় জায়গা করে নিয়েছে বিভিন্ন ধরনের মাছ ধরার পদ্ধতি গুলো।এগুলো পদ্ধতি মানুষের কাছে খুবই জনপ্রিয় হয়ে ওঠে ও প্রচুর প্রশংসা পায়। এমনি একটি ভিডিও সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় প্রচুর ভাইরাল হয়। সেখানে দেখা যায় একটি পুকুরে মাছ ধরার ভিডিও।

সেখানে হাতের সাহায্যে মাছ ধরা হচ্ছিলো । যা অল্প সময়ের মধ্যে ব্যাপক সাড়া ফেলে দেয়। যা মানুষের কাছে প্রচুর পজিটিভ মন্তব্য পায়। প্রচুর মানুষ এভাবে মাছ ধরার পদ্ধতি টিকে এর আগে দেখেনি বলে জানায়। ভিডিওটিতে দেখা যায় একটি ছোট ছেলে বড়শি নিয়ে মাছ ধরে । প্রথমেই ছেলেটি আটা নিয়ে বরশিতে লাগায় এবং পানিতে ফেলে,ধরা পরে বড় বড় মাছ।মাত্র কয়েক মিনিটে ছোট বালকটির ভাগ্য পাল্টে গেল। পুচকের এই মাছ ধরার ভিডিও তুমুল ভাইরাল নেটদুনিয়ায়।

বিস্তারিত ভিডিওতে দেখুনঃ

আরো পড়ুন

বৃদ্ধ চাচার চায়না জালে ধরা পরল হাওরের অদ্ভুত ধরনের বড় বড় মাছ। এসব মূল্যবান মাছ ভাগ্য বদলে দিল বৃদ্ধ লোকটির, তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: সেই আদিম যুগ থেকেই মানুষ জেলের কাজ করে আসছে। আদিম যুগে যখন মানুষ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *