ছোট্ট প্রাণী সজারুকে শিকার করতে এসে বিপদে বনের রাজা সিংহ! সজারুর কাটার আঘাতে রাস্তায় পড়ে কাতরাচ্ছে সিংহ। নেটদুনিয়ায় ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন:সজারু নামের ছোট্ট প্রাণীর সাথে আমরা সবাই কমবেশি পরিচিত, এবং সিংহ কেউ আমরা সবাই ভালো করেই চিনি কতটুক ভয়ঙ্কর তা তো আমরা সবাই জানি এই ভিডিও থেকে আমরা বুঝতে পারবো সিংহ থেকেও অধিক ভয়ঙ্কর সজারু ছোট্ট একটি প্রাণী।

সিংহ যে বনের রাজা এই কথাটি আমাদের কারোরই অজানা নয়। যত সাহসী মানুষই হোক না কেন সিংহ দেখলে ভয় পাবেই। মানুষ যেরকম ভয় পায় তেমনি বনের অন্যান্য পশুরাও সিংহ দেখলে ভয়ে পালায়।সিংহ সামনে কোন পশু পড়লে আৱ ফিরতে পারে না।

সিংহ অনেক চতুর একটি প্রাণী। এমনকি সিংহ অনেক দ্রুত দৌড়াতে পারে। তাই এটি সহজেই নিজের বুদ্ধি খাটিয়ে দ্রুতপায়ে দৌড়ে যে কোন পশুকে ধরে ফেলতে পারে। হাতে গোনা দুই একটা পশু হয়তো সিংহ সামনে থেকে ফিরে বেঁচে যেতে পারেনা।

জঙ্গলে প্রতিনিয়তই এরকম ঘটনা ঘটে থাকে।সিংহ তাড়া করতে থাকে অন্যান্য পশুদের খাওয়ার জন্য। আর অন্যান্য পশুরাও সিংহের হাত থেকে বাঁচার জন্য পালাতে থাকে। এভাবেই করেই তাদের জীবন চলে। বনের সব প্রাণীদের বাঘ আর সিংহের হাত থেকে বাঁচার জন্য প্রতিনিয়ত লড়াই করতে হয়।

একবার যদি সিংহ কাউকে ধরে ফেলতে পারে তাহলে তার আর নিস্তার নেই।সিংহের থাবা কে তো পুকুরের কুমিররাও ভয় পায়। সিংহ যখন পানি খেতে যায় তখন পানিতে থাকা অন্যান্য প্রাণীরা ভয়ে পালায়। সিংহ সাথে লড়াই করবে এরকম শক্তি কারো নেই। কিন্তু কে বা চায় মরে যেতে।

সিংহ হাতে ধরা খেয়ে গেলে শেষ নিঃশ্বাস পর্যন্ত সব প্রাণীরাই লড়াই করতে থাকে বাঁচার জন্য।তার শরীরে 8 থেকে 9 ইঞ্চি কাঁটাযুক্ত লোম দ্বারা আবৃত। আত্মরক্ষার জন্য সজারু কাঁটাযুক্ত ব্যবহার করে বিশাল জঙ্গলে একটি সিংহ।

একটি সজারু কে দেখতে পেল বাকি ছিল খুবই ক্ষুধার্ত তার তার সামনে ছোট প্রাণী সজারু কে দেখতে পেল চিতাবাঘের ক্ষুধা নিবারণের জন্য সজারু প্রাণীকে খাদ্য হিসেবে গ্রহণ করতে চাই।কিন্তু ছোট তার শরীরের কাটা দিয়ে বিশাল বড় সিংহের সাথে লড়াই করে।

সিংহকেকে হারিয়ে দিল সজারু নামের প্রাণীটি এতটা ভয়ঙ্কর আজ নিজের চোখে ভিডিওটা না দেখলে বুঝতে পারবেন না। আপনি হয়তো অবাক হয়ে যাবেন কীভাবে এত ছোট প্রাণী এত বিশাল বড় সিংহ কে হারিয়ে দিল।

আমরা সবাই সিংহ কে ভয় করি কিন্তু সজল নামের প্রাণীটিকে কেউ ভয় করিনা কিন্তু আজ সজারু সেই বিশাল সিংহ হারিয়ে দিয়ে ভাইরাল করে দিল আমরা সবাই কমবেশি ভিডিও দেখি কিন্তু মোটিভেশনাল ভাইরাল ভিডিও গুলো কারো চোখে পরেনা ।

আমার অবশেষে ভিডিও হতে শিক্ষা গ্রহণ করতে পারি ছোট্ট বলে অবহেলা করা যাবে না সকল হিংস্র প্রাণী কে ভয় পেতে হবে যেন ছোট্ট প্রাণী সজারু কোন মানুষকে ধ্বংস করতে না পারে।

আরো পড়ুন

বৃদ্ধ চাচার চায়না জালে ধরা পরল হাওরের অদ্ভুত ধরনের বড় বড় মাছ। এসব মূল্যবান মাছ ভাগ্য বদলে দিল বৃদ্ধ লোকটির, তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: সেই আদিম যুগ থেকেই মানুষ জেলের কাজ করে আসছে। আদিম যুগে যখন মানুষ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *