জলের মধ্যে বাঘ আর সাপের তুমুল লড়াই, এক কামড়ে বাঘকে পরাস্থ করল অ্যনাকোন্ডা, রক্তে লাল হয়ে গেল পুরো জল, তুমুল ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন:ইন্টারনেট ও সোশ্যাল মিডিয়ার বদৌলতে অনেক অজানা বিষয় এখন মানুষের কাছে পরিষ্কার । আমরা সচরাচর কোন বিষয়ের জন্য আগে সোশ্যাল মিডিয়া সার্চ করে থাকি সোশ্যাল মিডিয়া আমাদের জানার পরিধি কে আরো বাড়িয়ে তোলে।আমরা সহজেই ছোট থেকে অনেক বড় বিষয় পর্যন্ত জানতে পারি। কোন কিছুই জানতে চাইলে আমরা সহজে সেটা সোশ্যাল মিডিয়া থেকে জানতে পারি।

মিডিয়ার মাধ্যমে অনেক অজানা বিষয় যেমন গভীর জঙ্গলে কি হচ্ছে, পানির নিচে কি হচ্ছে অথবা কোথাও কোন বিপর্যয় হলে সহজে জানতে পারি।শুধুমাত্র এর জন্য প্রয়োজন মোবাইল ডাটা যা বর্তমান সময়ে খুবই সহজলভ্য যার জন্যসোশ্যাল মিডিয়ার বিস্তার দিনে দিনে আরও বেশি পরিমাণ হচ্ছে । ছোট থেকে বড়দের সকলের অবসর সময়ে প্রধান একমাত্র মাধ্যম হচ্ছে সোশ্যাল মিডিয়া।

এক সময় ছিল যখন সকলে টিভি,আমরা সকলে প্রকৃতির সকল প্রাণীকে কম বেশি পছন্দ করি সকলে প্রকৃতির প্রাণীগুলোকে আপন করে নেই কিন্তু বিষধর বা কখনো ভয়ঙ্কর প্রাণী কে আমরা সহসা আপন করে নিতে পারি না। আর সেই সকল প্রাণী গুলো হয় খুবই ভয়ঙ্কর জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। ঠিক তেমনি আমরা বেঁচে থাকার জন্য নিজেদেরকে প্রতিদিন নতুন ভাবে তৈরি করে নিয়েন।

আমাদের বেঁচে থাকার জন্য প্রধান যে উপাদানটি প্রয়োজন সেটি হচ্ছে গিয়ে খাদ্য আরে আমরা খাদ্যের যোগান করতে গিয়ে আমরা প্রতিনিয়তই নিজেদের সাথে সংগ্রাম করে যাই। দুঃখ মানুষ নয় পৃথিবীতে যত প্রকার প্রাণী আছে তারা প্রত্যেকে খাদ্যের জন্য নিজেদেরকে সংগ্রামের মধ্যে অথবা মৃত্যুর মুখে ঠেলে দিতে পারবে না কারণ বেত্বীন চিন্তা আগে পরে বেঁচে থাকার চিন্তা।

আমরা সকলেই জানি সাপের এবং বাঘের কখনো বন্ধুত্ব হয় না তারা একে অপরের শত্রু। কিন্তু এই সাথেই বেজি ছাড়াও যে আরো সাপের সাথে অন্যান্য আরো অনেক প্রাণী শত্রুতা রয়েছে এবং সে সকল প্রাণী তাদের সাথে প্রতিনিয়ত যুদ্ধ করে সাপ কে পরাজিত করে নিজেরা জয়ী হয়ে নিজেদের সম্পদ রক্ষা করতে পেরেছে।নেট দুনিয়ায় ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা যায় যে একটি সাপ বাঘকে বিপদে ফেলে দিয়েছে।

এবং বাঘকে এক্যছবি ঘিরে ফেলে।আমরা সবাই জানি যে বাঘ একটি হিংস্র প্রাণী।এ প্রাণীটি মুহূর্তের মধ্যে একটি আস্ত মানুষ খেয়ে ফেলতে পারে। বাঘ দেখলে ভয় পায় না এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। ভয় পাবেন না বা কেন এটি এমন একটি প্রাণী যেটি আপনার জীবন নিতে 2 মিনিট ভাববে না। বাঘের সামনে দাঁড়াবার সাহস আমাদের খুব কম মানুষেরই আছে বলতে গেলে কারৱই এমন দুঃসাহস।

যারা জঙ্গলের আসে পাশে থাকেন সেখানে বাঘের জন্য তাদের জীবন দুর্বিষহ হয়ে ওঠে। কখনো বা অনেকের প্রাণহানিও হতে থাকে। আবার কখনও তাদের পালিত পশু পাখি খেয়ে ফেলে বাঘ এতে করে তারা চরম কষ্টে ভোগে।আমরা অনেক সময় ডিসকভার আরো বিনোদনমূলক ভিডিও খুঁজে থাকি।আজ আপনাদের এমন একটি ঘটনা বলবো। ঘটনা টি হলো।একটি অনেক ক্লান্ত হয়ে পড়েন।বিশ্রামের জন্য নামতে চেয়েছেন নদীর কিনারে।

কিন্তু নদীর কিনারে ছিল একটি সাপ। বাঘটি সাপ কে খেয়াল করে নাই। যখন সে নামতে গেলেন তখনই সাপ টি আক্রমণের জন্য তার দিকে এগিয়ে আসছে। কিন্তু তখন বাঘটি পানিতে নেমে ফেলে।তখন সাপ টি আক্রমণের জন্য নদীতে ঝাঁপিয়ে পড়ে।বাঘের বিরুদ্ধে লড়াই করার মত কিছু ছিল না তার।

আরো পড়ুন

লোহা ও পাইপ দিয়ে অভিনব কৌশলে তৈরি করল ঘুঘু ধরার ফাঁদ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: :প্রতিটি প্রানীই শিকার করার জন্য তার নিজস্ব কায়দা ব্যবহার করে। বাস্তুসংস্হানের প্রতিটি প্রানীকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *