টাটকা মাছ আর আলু দিয়ে এক দারুন রান্না চেটে পুটে খাবে সবাই, রইল ফুল ভিডিও সহ রেসিপি!

নিজস্ব প্রতিবেদন: টাটকা মাছ আর আলু দিয়ে এক দারুন রান্না চেটে পুটে খাবে সবাই, অব্যশই বাড়ীতে তৈরি করুন, রইল ফুল রেসিপি ভিডিও সহ! আমাদের বাঙালির প্রধান খাবার হচ্ছে মাছ ভাত। ভাতের সাথে মাছ হবে না হয় এমনটা হবেই না। আর সেই মাছ যদি হয় পুকুরের যা মাছ। কাঁচা মাছের সাথে গরম ভাব যেন জমে যায়। সেই মাটি যদি হয় নিজের পুকুরের।

গ্রামের দুইটা তাজা ব্রিকেট মাছ দিয়ে আলু দিয়ে রান্না করে আমাদের দেখান। যা আমরা চেটেপুটে খেতে পারি। এর আগেও তিনি রুই মাছের কাটুন মাছের রেসিপি দিয়েছেন। এখন দেখান ব্রিকেট মাছের রেসিপি। যা আলু দিয়ে রান্না করা হবে। জেনে আসি রেসিপি তে কি কি উপাদান লাগবে।

উপকরণ : ব্রিকেট মাছ, আলু, টমেটো, পেঁয়াজ, কাঁচা লঙ্কা, ধনিয়া পাতা, হলুদ গুঁড়া, মরিচ গুঁড়া, গরম মসলা গুঁড়া, জিরা গুঁড়া, এলাচ, দারচিনি, লবঙ্গ , লবণ, পরিমাণ মতো তেল,পরিমাণ মতো পানি।

এখন মাছ খুব পরিষ্কার করে ধুয়ে নিতে হবে। যে লবণ দিয়ে ধুয়ে নিতে হবে। কোন মাছ গুলোকে হালকা হলুদ ও লবণ মিশিয়ে রাখতে হবে। পরিষ্কার কড়াইতে তেল গরম করে মাখানো মাছগুলো ভেজে নিতে হবে। মাছ ভাজা হয়ে গেলে সেই তেলে আলু গুলো ভেজে নিতে হবে।

আলোগুলো ভাজা হয়ে গেলে সেটাকে কড়াইতে তেল দিতে হবে। এখন তেলে তিনটি এলাচ দারুচিনি টুকরা ও একটি লবঙ্গ দিতে হবে। এরপর পেঁয়াজ দিয়ে হালকা ভেজে নিতে হবে। পেঁয়াজ লাল হয়ে গেলে টমেটো পেস্ট দিয়ে দিতে হবে। কিছুক্ষণ ভেজে নেওয়ার পরে একে একে হলুদ গুঁড়া, মরিচ গুঁড়া, কাঁচা লঙ্কা, লবণ, গরম মসলা গুঁড়া, জিরা গুড়া দিয়ে কষিয়ে নিতে হবে।

মসলা কষিয়ে নেওয়ার পরে আলু দিয়ে কষিয়ে নিতে হবে। আলু দিয়ে কষানো হয়ে গেলে সামান্য পানি দিয়ে আলু সেদ্ধ করতে হবে। আলু হয়ে গেলে মাছ দিয়ে দিতে হবে। কিছুক্ষণ পর ধনিয়া পাতা ও সামান্য গরম মসলা দিয়ে নামিয়ে ফেলতে হবে। এখন গরম ভাতের সাথে পরিবেশন বললেই হয়ে যাবে আলু মাছের তরকারি।

মাছ ও আলুর তরকারি ভিডিওটি নেট দুনিয়া মাতাচ্ছে । অনেকে তো নিজের বাড়িতে রেসিপিটি দেখে চেষ্টা করে রেসিপি বানিয়ে ফেলেছে।তাদের কাছে কখনো যোগ হয়েছে। হবেই বা না কেন বাঙালির সকল রান্নায় তো অমৃত। আপনারা যদি এই মাছ ও দরকারি ভিডিওটি দেখতে চান তাহলে আমাদের নিচের দেওয়া লিংকে গিয়ে দেখতে পারবেন।

বিস্তারিত ভিডিওতে দেখুনঃ

আরো পড়ুন

খুব সহজে বাড়িতেই বানিয়ে ফেলুন অধিক লেয়ার ও নরম তুলতুলে স্বাদের লাচ্ছা পরোটা, রইল ভিডিও সহ রেসিপি!

নিজস্ব প্রতিবেদন: পরোটা আমাদের অতি লোভনীয় একটি খাবার। আমরা সকালে নাস্তার সাথে বা বিকেলে নাস্তার ...

Leave a Reply

Your email address will not be published.