দুটি আলু দিয়ে ১০ মিনিটে তৈরি এই নাস্তাটি পুরো পরিবারের মন জয় করবে, ভিডিও সহ স্টেপ বাই স্টেপ!

নিজস্ব প্রতিবেদন: খাবারে সৌখিন এমন অনেকেই আছেন যারা খেতে অনেক পছন্দ করেন এবং অপরকে খাওয়াতেও পছন্দ করেন ।এক সময় কালে যখন বিভিন্ন ধরনের রান্না ছিল না তখন মানুষ মাছ ,মাংস,ভাত এগুলো খেতেন। বর্তমানে বিভিন্ন ধরনের নতুন নতুন রান্না বান্নার কৌশল সবচেয়ে বেশি দেখা যায়।

এই কৌশল গুলো জানা এবং দেখার জন্য অধিকাংশ মানুষ ইউটিউব, ফেসবুক দেখে থাকেন অর্থাৎ সোশ্যাল মিডিয়ায় এসকল রান্না এবং রান্নার কৌশল সবকিছু সহজে পাওয়া যায়। যার দরুন সকলেই ইচ্ছেমতো এবং তার রুচি মতো বিভিন্ন খাবার বানিয়ে খেতে পারেন। যারা রান্না পারেন না তারাও এ সোশল মেডিয়া থাকে দেখে অনেক রান্না শিখতে পারেন আমরা কঠিন কঠিন কিছু নয়।

যারা নতুন নতুন রান্না শিখবে, তারা সোশ্যাল মিডিয়া থেকে ধারণা নিয়ে রান্না করতে পারে। কারণ যার যার ইচ্ছে মত মসলা কম বেশি করে সুন্দর রান্না করা যায়। এমন একটি সুন্দর ও একইসাথে স্বাদে অতুলনীয় মজার রান্না হল আলু দিয়ে বানানো পাকোড়া ।

এ রান্নাটি অল্প কিছু উপকরণ এর মাধ্যমে এবং খুবই কম সময়ের মধ্যে খুব সহজেই মুখরোচক খাবার বানিয়ে ফেলা যায়। এর প্রধান উপকরণগুলো হলো আলু ,পেঁয়াজ,লঙ্কা গুঁড়ো,লবণ ,গোল মরিচ গুঁড়ো,হলুদ গুঁড়ো,ভাজা জিরে গুঁড়ো,পাঁচফোড়ন গুঁড়ো। এটি তৈরি করার জন্য প্রথমে আপনাকে দুটি আলু নিয়ে ভাল করে খোসা ছড়িয়ে নিতে হবে।

গ্রেটারে গ্রেট করে নিতে হবে । সেই আলু তে দুকাপ জল দিয়ে ভাল করে আলুর গায়ের কস ছড়িয়ে নিতে হবে । এবার সেই ধুয়ে নেওয়া আলু একটি পাত্রে নিয়ে তাতে একটা গোটা পেয়াজ কুচি,নুন স্বাদ মত ,লংকা গুরো,গোলমরিচ গুরো,হলুদ গুরো ,পাচ ফোরন গুরো,ভাজা জিরে গুরো ,বেসন ,চাল গুরো দিয়ে ভালো করে মেশাতে হবে এবং এমন ভাবে মাখাতে হবে যাতে আলুর গাছ থেকে পানি বের হয়ে।

তা দিয়েই মাখানো টি পুরোপুরি সম্পন্ন হয় ।একটি বিষয় মনে রাখতে হবে যত ভালোভাবে মাখাবেন তত ভালো খেতে হবে। এবার একটি পাত্রে তেল দিয়ে চুলার আঁচ সামান্য বাড়িয়ে তেল গরম করে নিতে হবে। এবার গরম তেলে আলুর মাখানো থেকে অল্প করে নিয়ে। বেশি চাপ না দিয়ে পাকোড়া আকারে গরম গেলে দিতে হবে।

মনে রাখতে হবে বেশি চাপ দিলে পাকোড়া গুলো মুচমুচে হবে না। তাই হালকা চাপ দিয়ে গরম তেলে দিলে বেশ মুচমুচে হয়ে উঠবে এবং ভাজা হয়ে গেলে উঠিয়ে পরিবেশন করতে হবে। এভাবে একটি সুন্দর এবং কম সময়ে সুন্দর একটি রান্না করা যাবে এবং যা সকলের কাছে খেতে এবং রান্নার মানে খুব সুস্বাদু।

আরো পড়ুন

বিবাহিত পুরুষদের লিখাটি মনোযোগ দিয়ে পড়ার অনুরোধ রইল!

মানুষকে নিজের প্রতি আকর্ষিত করার তেমন কোনো রুলবুক নেই। কারণ ভিন্ন মানুষ ভিন্ন ভাবনার হন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *