নিজে অনেক কষ্ট করে পড়াশোনা করে আইপিএস হয়েছেন তাই প্রতি রবিবার 100 জন ছাত্রছাত্রীকে বিনামূল্যে UPSC কোচিং দেন

কাউকে সাহায্য করার জন্য অর্থ নয় একটা ভালো মন লাগে। এই কথাটির সঠিক অর্থ হলেন আইপিএস অঙ্কিত শার্মা। আমরা সবাই জানি ইউ পি এস সি পরীক্ষায় পাস করা সহজ ব্যাপার নয়। তবে সকলের লক্ষ্য শুধু পরীক্ষায় পাস করে আই পি এস অফিসার হওয়ার নয় কয়েক জনের লক্ষ্য মানুষকে সহায়তা করা এবং তাদের পাশে থাকাও হয়।

এমনই একজন মহিলা আইপিএস অফিসার হলেন অঙ্কিতা শর্মা। তিনি ছত্রিশগড়ের প্রথম মহিলা আইপিএস অফিসার। তিনি ছত্রিশগড়ের দুর্গ শহরের বাসিন্দা। তিনি 2018 সালে 203 তম রেঙ্ক নিয়ে পাস করেছিলেন ইউপিএসসি পরীক্ষা। তিনি বর্তমানে রায়পুর এর পুলিশ কর্পোরেশন পুলিশ সুপার পদে আজাদ চৌকে কর্মরত রয়েছেন।

তিনি দুর্গ শহর থেকে স্নাতক শেষ করেন এবং পরে এমবিএ করেন। তিনি 6 মাস দিল্লিতে থেকেছিলেন পরীক্ষার প্রস্তুতি নেওয়ার জন্য। অঙ্কিতা শর্মা জানিয়েছে যে, “অন্যান্য রাজ্যের মতো ছত্তিশগড়ের শিক্ষার্থীরাও সিভিল সার্ভিসে যেতে চায় তবে সেখানে কোনও ভাল কোচিং ইনস্টিটিউট নেই এবং তারা সঠিক দিকনির্দেশনাও পায় না।

এই পরীক্ষার প্রস্তুতির সময়, আমি ছত্তিশগড়ের প্রার্থীদের এই সমস্যাটি দেখেছি, জানি এবং বুঝতে পেরেছি, সুতরাং আইপিএস হওয়ার পরে এখন শিক্ষার্থীদের এই সমস্যাটি শেষ করার জন্য আমি এই উদ্যোগ নিয়েছি।”

তিনি দুই হাজার কুড়ি সালে নভেম্বর মাসে সোশ্যাল মিডিয়া একটি পোস্ট করে জানিয়েছিলেন যে তিনি কোচিং শুরু করতে চলেছেন‌ ইউ পি এস সি পরীক্ষার্থীদের জন্য। সকাল 11 টা থেকে দুপুর 1 পর্যন্ত কোচিং করবেন তিনি। তার এই পোস্টটি অনেকেই পছন্দ করেছেন এবং এটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল।

আরো পড়ুন

সুপার ধামাকা! ১২ জুলাই থেকে তুমুল সস্তায় মাত্র কয়েক দিনের সোনার কেনার মেগা সুযোগ

এই দুর্দান্ত সুযোগ বারবার জীবনে আসেনা, যাঁরা বিনিয়োগ করতে চান তাঁদের কাছে এই মুহূর্তটি অত্যন্ত ...

Leave a Reply

Your email address will not be published.