নৌকা থেকে সাগরে পরে গেল কুকুর ছানা, পিঠে করে ডাঙ্গায় নিয়ে আসল ডলফিন, কুকুর আর ডলফিনের ভিডিওটি তুমুল ভাইরাল নেটদুনিয়ায়!

নিজস্ব প্রতিবেদন: পৃথিবীতে এমন অনেক বিরল ঘটনা ঘটে যায় যার সাক্ষী হয়ে থাকে অনেক মানুষ এমন বিরল ঘটনা খুব কমই ঘটে থাকে পৃথিবীতে যেসব ঘটনাগুলো ঘটে থাকে তা অনেকটা রোমাঞ্চকর হয়ে থাকে এবং এসব ঘটনা পৃথিবীর মানুষ আজীবন মনে রাখে। যে ঘটনাটি স্মরনীয় হয়ে থাকে সব মানুষের জন্য।

ডুবে যাচ্ছিল একটি কুকুর বাঁচানোর একদল ডলফিন একটি গল্প ভাইরাল হয়েছিল যা বেশ কয়েকটি নিউজ সাইট এটির রিপোর্ট করে। তবে দেখা গেছে যে গল্পটি সত্য ছাড়া কিছুই নয়। এটি ভুয়া খবর হিসাবে রিপোর্ট করা হয়েছিল। প্রাথমিকভাবে খবর পাওয়া গেছে যে কুকুরটি তার বাড়ি থেকে পালিয়ে ছিল তার মালিক বাসায় না থাকার সময়। সে কুকুরটি তার বাড়ি থেকে পালিয়ে সরাসরি সমুদ্রের দিকে পালিয়ে যায়। একটি খালটিতে প্যাডেলিংয়ের কাজ শেষ করেছিল।

পুকুরটি মালিক যখন বাসায় এসে আবিষ্কার করল তখন তার কুকুরটি তার বাসায় ছিল না । কুকুরটির মালিক রাস্তায় রাস্তায় তাকে সন্ধান করার জন্য রাত্রি জুড়ে তিনি শহরের চারপাশে ঘুরে বেড়িয়েছেন। দুর্গা যখন ডলফিনের একটি পোঁদ দ্বারা তার দুর্যোগ সম্পর্কে সতর্ক হয়েছিল তখন সেই কুকুর ছানাটি ১৫ ঘন্টার জন্য নিখোঁজ ছিল, কুকুর ছায়ানটি সাঁতার কাটছে এবং জোরে জোরে ছিটকে যাচ্ছে। এমত অবস্থায় দেখে কুকুর কিছু ডলফিন সাহায্য করতে আসে। কুকুর সুরক্ষিত ভাবে তিলে পৌঁছে দেয়া যায় সেই ডলফিনগুলো।

ডলফিন-সাহায্য কুকুর কে উদ্ধার করার বিরল ঘটনা কে অনেকে অলৌকিক ঘটনা বলে অভিহিত করেছেন। এটি আরও যোগ করা হয়েছিল যে দমকলকর্মীরা কুকুরছানাটিকে বালির উপরে উঠিয়ে তুলতে এবং তুলনামূলক ভাবে ক্ষতিগ্রস্থ না করে তাকে তার মালিকের কাছে ফিরিয়ে দিতে সক্ষম হয়েছিল সেই ডলফিনগুলো। তবে আসল গল্পটা হল এ জাতীয় ঘটনা সত্য কখনো ঘটেনি।

ডলফিনের পিঠে পিঠে ব্রাউন কুকুরের চিত্র স্পষ্টতই জিউস এবং রক্সান নামে একটি শর্ট ফিল্ম থেকে প্রকাশিত, যা ডাচ চলচ্চিত্র নির্মাতার কাজ ছিল, ফ্যাক্ট-চেকিং সাইটের লিড স্টোরিগুলি জানিয়েছেন। ভাইরাল ইমেজটি ছিল শর্ট ফিল্মের স্ক্রিন গ্র্যাব যা কেবল ছয় মিনিট চলবে আপনি নীচে এটা দেখতে পারেন।

প্রতিবেদনটি কিভাবে ডলফিনগুলো স্প্ল্যাশ করে একটা চিন্তিত মালিককে তার ডোবারম্যান দিকে নিয়ে যায় কুকুর সমুদ্রে আটকা পড়ে যায়। মালিক সেটা বুঝতে পেরে উদ্ধারকর্মী নিয়ে কুকুরটিকে উদ্ধার করার জন্য সমুদ্রের দিকে রওনা হয়। ডলফিনগুলো কুকুর উদ্ধার করার এরকম বিরল ঘটনা সবকিছু নির্বিশেষে ডলফিন গুলোকে খুব যত্নশীল প্রাণী হিসাবে পরিচিত করে। ডলফিনের বিশ্বের শীর্ষস্থানীয় বিশেষজ্ঞ লোরি মেরিনো ব্যাখ্যা করেছিলেন যে ডলফিনগুলি অন্যান্য প্রজাতির প্রতি চমকে দেওয়ার মতো পরিমাণে প্রদর্শন করে।

তিনি ব্যাখ্যা করেছিলেন, “এগুলি একটি খুব সামাজিক, খুব যত্নশীল প্রজাতি।” তারা একে অপরকে এমন উপায়ে যত্ন করে যে অন্য কোনও প্রজাতি কিভাবে কাজ করে না। তাই আমি যখন মনে করি তারা যখন জানতে পারে যে অন্য কেউ সমস্যায় পড়েছে, তখন তাদের সাহায্য করা তাদের প্রকৃতির অংশ ” তিনি আরও যোগ করেছেন, যদি কোন প্রাণী ডুবে যেতে শুরু করে, তবে তাদের প্রাকৃতিক প্রতিক্রিয়া হল এটিকে পৃষ্ঠতলের নিয়ে যাওয়া।

মেরিনো ব্যাখ্যা করেছেন, “তাদের নিজস্ব ধরনের বা অন্য প্রজাতির কোন ডলফিন আহত হলে তারা এটা করে।” “এবং মায়েরা তাদের ছানাদের জন্য শ্বাস নিতে পর্যাপ্ত সময়ে তারা ভূপৃষ্ঠে এসেছেন তা নিশ্চিত করার জন্য এটি করেন তাই তারা কেবল তাদের প্রাকৃতিক যত্নশীল আচরণ অন্য প্রজাতির কাছে প্রসারিত করছেন” ”

কাছাকাছি এসে ডলফিনটি বুঝতে পারলেন সমুদ্রের পানির উপরে একটি কুকুর ভেসে বেড়াচ্ছে সেই কুকুরটিকে ডলফিনটি কাঁধে করে এই নেই সেই বাচ্চা কুকুরকে রক্ষা করে সমুদ্রের স্রোত থেকে। টির ডলফিন টির কাজকর্মের সমস্ত কিছু ভিডিওতে রেকর্ড হয় বাচ্চা কুকুর টিকে উদ্ধারের সময় করার সময়।

বিস্তারিত ভিডিওতে দেখুনঃ

আরো পড়ুন

বাই সা,ইকে,লের রিং দিয়ে দারুন কায়দা করে বাননো হল ব,ন্দুক, সেই ব,ন্দুক দিয়ে গুলি করে শিfকার করল বড় মাছ তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: বর্তমান প্রযু,ক্তি আমাদের দিনকে খুব সহজ করে তুলে দিয়েছে। কিন্তু এই প্র,যুক্তি একদিনে …

Leave a Reply

Your email address will not be published.