পৃথিবীর সবচেয়ে অবাক করা কিছু জায়গা, এমন অবিশ্বাস্য উড়ন্ত পাহাড় দেখে অবাক নেটিজনরা! তুমুল ভাইরাল ভিডিও

আমাদের দৈনন্দিন জীবনে আমাদের আশেপাশে অনেক সময় আমরা অনেক ধরনের জীবজন্তুর দেখে থাকি। কিন্তু সেগুলো যদি স্বাভাবিক আগের থেকে অনেক বড় হয় ।তাহলে আমাদের ভয় পাওয়া অথবা চমকে চাওয়াটাই স্বাভাবিক।আর এমন কিছু বৃহৎ প্রাণী দের কে নিয়ে আজকে আমাদের এই ভিডিওগুলো দেখবো। দেখলে আপনি বিশ্বাস করতে পারবেন না ।এবং চিন্তায় পড়ে যাবেন ।যে এত বড় প্রাণী কি সত্যিই আছে।

এই ভিডিওতে সবথেকে বড় এবং আশ্চর্য প্রাণীটিকে ভিডিও শেষে দেখানো হয়েছে ।যে প্রাণীটা ওজন প্রায় 2800 টন। তাই সব দেখতে চাইলে ভিডিওটি শেষ পর্যন্ত দেখুন। পৃথিবীর সবথেকে বড় কুমির 458 কেজি ।এই কুমির টি 15 ফুট 9 ইঞ্চি লম্বা। এই কমিটিকে একই পরিবারের 5 জন সদস্য মিলে স্বীকার করেন। এই কুমির টি এত বড় হওয়ার কারণে। তাদের প্রায় পাঁচ ঘণ্টার বেশি সময় লাগে। এই কুমির টিকে স্বীকার করতে ।

তাও আবার বন্ধুক দিয়ে কিন্তু খালি হাতে স্বীকার করতে গেলে হয়তো বা জোরপূর্বক কুমির শিকার হয়ে তার পেটে যেত । এই কমিটির বয়স 28 থেকে 30 বছর আগে আমেরিকার একটি মিউজিয়ামে রাখা হয়েছে ।পৃথিবীর সবথেকে বড় মুরগি 2017 সালের ফেসবুক পেজে একটি মুরগির ভিডিও প্রকাশ করেন ।যে দেখে সে কারণেই এত বড় যে প্রথমে দেখে বিশ্বাস করা কঠিন হবে। এত বড় মুরগি আছে নাকি আমাদের দেওয়া হচ্ছে ছোট বাচ্চার থেকে অনেক বড় 2.80 দুনিয়ার সব থেকে বড় মুরগি ।

এবং জিতে নিয়েছে এই ভিডিওটি আপলোড করা মুরগি এত পরিমাণে স্বপ্নেও ভাবতে পারেনি ।পৃথিবীর সবথেকে বড় প্রজাতির এই দুনিয়ার সবথেকে বড় প্রাণী প্রজাতি থেকে। 120 বছর পর্যন্ত হয়ে থাকে ।আর এই 105 বছর থেকে চমকে দেওয়ার মতো সারা দুনিয়াতে অনেক চাহিদা। আর সে কারণে 1996 সালে পৃথিবীর সবথেকে বড় কুকুর আমাদের সাধারন ব্যাপার।

কিন্তু যদি আপনার সামনে হঠাৎ করে এমন একটি কুকুর চলে আসে যায়। আপনার থেকে অনেক বড় হতে পারে।তাহলে আপনার ভয় পাওয়াটা স্বাভাবিক।আর যারা কুকুর দেখে এমনিতেই ভয় পায় । তাদের কি অবস্থা হবে সেখানে না বলাই ভালো। এই কুকুরটি 2013 সালে গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড এর সব থেকে বড় গ্রহের নাম অর্জন করে ।কিন্তু দুর্ভাগ্য এই কুকুরটি 2015 সালে মারা যায়। তখন এই কুকুরটির বয়স ছিল প্রায় পাঁচ বছর।

পৃথিবীর সবথেকে বড় সিংহ দুনিয়ার সবথেকে বড় সিংহ এর ওজন 50 কেজি। এবং ছয় ফুট উঁচু এবং 12 ফিট লম্বা প্রায় 80 কিলোমিটারগতিতে দৌড়াতে পারে। এবং একবারের বেশি মাংস খেতে পারে এই সিংহটি। পৃথিবীর সবথেকে বড় প্রাণী আমরা সবাই জানি। এখন পর্যন্ত পৃথিবীর সবথেকে বড় প্রাণী বলা হয়। এরা কিন্তু মোটেও নয় বরং মানুষের মতই কিন্তু পৃথিবীর সবথেকে বড় নীল তিমি।

এবং এর আকার সম্পর্কে জানলে আপনি চমকে যাবেন পৃথিবীর সবথেকে বড় নীল তিমি প্রায় 90 ফুট লম্বা ।আমাদের দেশের মানুষের সমান । আমাদের দেশের মানুষের ওজনের সমান ভারী তাহলে আপনি বুঝতে পারছেন এটা কত বড় ।এবং কত ভাই একটি প্রাণী সৃষ্টিকর্তার অপরূপ সৃষ্টি এই প্রাণীটি এর কাছে আমাদের আকৃতিগত ।কিন্তু তবুও আমরা ক্ষমতার জোরে কত অন্যায় অত্যাচার করি মানুষ এবং অন্যান্য প্রাণীর উপর ।

আরো পড়ুন

বৃদ্ধ চাচার চায়না জালে ধরা পরল হাওরের অদ্ভুত ধরনের বড় বড় মাছ। এসব মূল্যবান মাছ ভাগ্য বদলে দিল বৃদ্ধ লোকটির, তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: সেই আদিম যুগ থেকেই মানুষ জেলের কাজ করে আসছে। আদিম যুগে যখন মানুষ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *