প্রথম বৃষ্টির পর অবিশ্বাস্য ভাবে মাটি ফেঁটে বেড়িয়ে আসতে থাকল কৈ মাছের ঝাক! রাতাারতি ভাগ্য বদল যুবকের, তুমুল ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন:আমরা সকলেই জানি কৈ মাছের প্রাণ সহজে মরে না। তবে এই কই মাছ খেতে কিন্তু দারুণ লাগে। এই কই মাছ যদি হয় দেশি কই তাহলে তো কথাই নেই। গ্রিট অথবা চাষের বই থেকে দেশীয় এরশাদ অনেক বেশি। আর তা যদি শীঘ্রই খেতে তো আরো বেশি মজা।

তবে কৈ মাছ শিকার করা কিন্তু কঠিন। এমন অনেক মানুষ পাওয়া গেছে যে কইবা স্বীকার করতে গিয়ে অল্প হলেও আহত হয়েছে। কৈ মাছ শিকার করা অত সহজ নয়। কৈ মাছ বরশি দিয়ে শিকার করা একটু কঠিন হলেও ঝাল এর মাধ্যমে শিক্ষার করাটা কিন্তু সহজ। কই মাছের কাঁটা যদি একবার দিতে যায় তাহলে এর যন্ত্রণা অনেক দিন থাকে।

তাই কৈ মাছ শিকার করার সময় অনেক সাবধানতা অবলম্বন করতে হয়। তবে কই মাছের একটি দুর্বল জায়গা আছে। বর্ষাকালে যখন আকাশে বিদ্যুৎ চমকায় এবং বৃষ্টি পড়ে তখন কই মাছ পানির মধ্যে থাকতে পারে না পানি থেকে ডাঙ্গায় উঠে আসে। ঠিক সেই সময় কই মাছ শিকার করতে অনেক সহজ এবং অনেক বেশি পাওয়া যায়।

কৈ মাছের প্রাণ সহজে না গেলে কিন্তু বিদ্যুৎ চমকানোর শব্দ ওই মা সহ্য করতে পারেনা। তাই তারা লাফিয়ে লাফিয়ে ডাঙায় উঠে আসে। আর বর্ষাকালে এই ধরনের কই মাছ হরহামেশাই পাওয়া যায়। রামের বালক-বালিকা এই ধরনের কৈ মাছ ধরে আনন্দ পায়।

যখন বর্ষার বৃষ্টি পড়ে এবং বিদ্যুৎ চমকায় ঠিক তখনই তারা মাছ ধরার জন্য বিভিন্ন ধরনের খালে বিলে এবং ডুবাতে চলে যায়।এই সময় প্রচুর পরিমাণে মাছ পাওয়া যায়। তারা অন্যান্য মাছ ধরার জন্য বিভিন্ন ধরনের ফাঁদ ফেললেও কই মাছ ধরার জন্য বৃষ্টির সময় কোন ফাঁক ফেলা লাগেনা।

এই সময় কৈ মাছ বিদ্যুৎ চমকানোর শব্দ সহ্য করতে না পেরে লাফাতে লাফাতে দাঙ্গায় চলে আসে। এটি হচ্ছে কৈ মাছের বৈশিষ্ট্য। ঠিক এই সময়টায় কৈ মাছ প্রচুর পরিমাণে পাওয়া যায়। তাই গ্রাম্য ছেলে মেয়েরা এই সময়টাকে কাজে লাগিয়ে কৈ মাছ ধরে। এবং টাটকা কই মাছ টাটকা কই মাছের স্বাদ সত্যিই অসাধারণ।

টাটকা কই বিজি অথবা রান্না করে কিভাবে রান্না করবো না কেন অনেক সুস্বাদু হয়। আমরা বাঙালিরা মাছের স্বাদ সম্পর্কে অনেক ভালো জেনে থাকি। আমরা প্রায়শই টিকতে পারেনি দুনিয়া বিপুল পরিমাণে অনেক ধরনের মাছের ভিডিও ভাইরাল হয়ে থাকে। আরে মাছের ভিডিও গুলো খুবই লোভনীয় হয়। এই ভিডিও থেকে অনেকে মাছ ধরার কৌশল শিখতে পারে।

মাছে ভাতে বাঙালি বলে কথা মাছ ধরার ভিডিও দেখবে না এটা কি হয়? পৃথিবীতে এই একমাত্র জাতি হচ্ছে যারা মাছ খেতে খুবই পছন্দ করে। রং মাছ ধরার কৌশল যেমন তারা নিত্যনতুন সৃষ্টি করে ঠিক তেমনি নিত্য নতুন মাছ ধরার বিভিন্ন রেসিপিতারা তৈরি করে।

তাই আপনি যদি কই মাছের প্রেমিক হয়ে থাকেন তাহলে বৃষ্টি বাদলের দিনে কিভাবে কৈ মাছ ধরতে হয় তা শিখে নিতে পারে। আর শিখতে হলে আপনি ভাইরাল হয় ভিডিওটি দেখে নিতে পারেন।কৈ মাছ ধরার সবচেয়ে সহজ এবং উপযোগী সময় হচ্ছে যে

যে বৃষ্টিতে বিদ্যুৎ চমকানোর সময়। আপনি চাইলে নিচের লিংকে ক্লিক করে ভাইরাল হওয়া ভিডিও টি দেখে আপনিও শিখিয়ে নিতে পারেন কিভাবে কৈ মাছ ধরতে হয়।

আরো পড়ুন

বৃদ্ধ চাচার চায়না জালে ধরা পরল হাওরের অদ্ভুত ধরনের বড় বড় মাছ। এসব মূল্যবান মাছ ভাগ্য বদলে দিল বৃদ্ধ লোকটির, তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: সেই আদিম যুগ থেকেই মানুষ জেলের কাজ করে আসছে। আদিম যুগে যখন মানুষ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *