প্রশি,ক্ষিত বা,জপা,খি অন্য পাখির প্রতি ছুড়ে মা,রলে মূর্তেই ধরে ফেলে, অভি,নব কা,য়দায় পাখি শি,কার করার ভিডিওটি তুমুল ভাইরাল।

নিজস্ব প্রতিবেদন: বা,জপাখি বা ফ্যালকন দিয়ে অন্যান্য পাখি শি,কার করা প্রশিক্ষণ দেয়া যায়। এটি সুনতে সত্যিই অনেক অবাক লাগে যে বা,জপাখির দিয়ে অন্য পাখি শি,কার করা যায়। বা,জপাখি রা বিভিন্ন জ,ঙ্গল থেকে অন্যান্য পাখি শি,কার করতে পারে। এই পদ্ধতির মাধ্যমে আপনি কোন রকম কোন ঝামেলা ছাড়াই এবং খুবই অল্প সময়ের মধ্যে অনেক পাখি শি,কার করতে পারবেন। এতে করে আপনার সময় ও শ,ক্তি অপচয় অনেকটা কমে যাবে। এবং অল্প সময়ের মধ্যে আপনি অনেক পাখি ধরে ফেলতে পারবেন।

প্রা,প্তব,য়স্ক ফ্যালকন বা বাজ পা,খিগুলোর পাতলা, টে,পার্ড ডানা রয়েছে, যা এগুলি উচ্চ গতিতে উড়তে এবং দ্রুত দিক পরিবর্তন করতে সক্ষম করে। ফ্লা,ইডলিং ফ্যাল,কনগুলি, তাদের উড়ানের প্রথম বছরে, দী,র্ঘতর উড়ানের পালক থাকে যা তাদের কন,ফিগা,রেশন,টিকে সাধারণ-উদ্দেশ্য পাখি যেমন ব্র,ড-উ,ইংয়ের মতো করে তোলে। প্রাপ্ত,ব,য়স্ক হিসাবে কার্যকর শি,কারী হওয়ার জন্য ব্যতিক্র,মী দক্ষতা শেখার সময় এটি উড়ন্তটিকে সহজ করে তোলে।

ফ্যালকনাই ফ্যালকোনিডির সাব,ফ্যামি,লির বৃহত্তম জেনাস, যার মধ্যে নিজেই আরও একটি উপজা,তীয় কারাকাস এবং কয়েকটি অন্যান্য প্র,জাতি রয়েছে। এই সমস্ত পাখি তাদের চ,ঞ্চির সাথে একটি “দাঁত” ব্যবহার করে হত্যা করে — অ্যাকপিট্রিডিতে বাজ এবং শি,কারের পাখির মতো নয় যা তাদের পা ব্যবহার করে। বৃহত্তম ফ্যালকনটি 65 সেন্টিমিটার দৈর্ঘ্যের গিরিফালকন।

ক্ষু.দ্রতম ফ্যালকন প্র.জাতি হ’ল পি.গমি ফ্যালকন যা মাত্র 20 সেমি মাপে। বাজ এবং পেঁ.চার মতো, ফ্যা.লকনগুলি যৌ,ন দ্বন্দ্ব প্রদর্শন করে, মহি,লাদের সাথে সাধারণত সাধারণত পুরু,ষদের চেয়ে বড় থাকে, ফলে এই প্রজাতির বি,স্তৃ,ত ম,ঞ্জু,রি দেয়। লম্বা, সরু ডানা,যুক্ত কিছু ছোট ফ্যালকনকে “শ,খ” বলা হয় এবং কিছু কিছু শি,কারের সময় ঘোরাফেরা করে “কেস্ট্রেল” নামে পরিচিত।

শি,কারের অনেক পাখির ক্ষেত্রে যেমন রয়েছে, ফ্যালকন,গুলিতে দর্শনের ব্যতিক্রমী ক্ষ,মতা রয়েছে; একটি প্রজাতির ভিজ্যু,য়াল তী,ক্ষ্ণতা সাধারণ মানু,ষের চেয়ে ২.6 গুণ পরিমাপ করা হয়েছে। পেরেগ্রিন ফ্যালকনগুলি 320 কিমি / ঘন্টা (200 মাইল) গতিতে ডাইভিং রেকর্ড করা হয়েছে, যা তাদেরকে পৃথিবীর দ্রুততম চলমান প্রাণী হিসাবে চিহ্নিত করেছে; দ্রুত,তম রেক,র্ডকৃত ডুব 390 কিমি / ঘন্টা (240 মাইল প্রতি ঘন্টা) এর উল্ল,ম্ব গতি অর্জন করেছিল।

এই ভিডিওটিতে দেখা যাচ্ছে যে একজন লোক এমনই এক বা,জপাখি কে প্রশি.ক্ষণ দিয়ে খোলা আকাশের নিচে জ.ঙ্গলের দিকে ছেড়ে দিলে এটি অন্যান্য পাখি শি,কার করে এনে দিচ্ছে। এটি আসলেই চমৎ.কার দেখতে। টপ পেতে পাখি শি,কার করা বা জাল দিয়ে পাখি শি,কার করা জন্য অনেক পদ্ধতি আমরা আগে দেখেছি। কিন্তু একটি পাখি দিয়ে অন্য আরেকটি পাখি শি,কার করার এই পদ্ধ.তিতে সত্যিই অসাধারণ। আপনিও চাইলে একটি বা,জপাখি কে কয়েকদিন প্রশি.ক্ষণ দিয়ে অন্যান্য পাখি শি,কারের কাজ করাতে পারবেন।

বিস্তারিত ভিডিওতে দেখুনঃ

আরো পড়ুন

বন্য গাধাকে ধরতে আসল দুই সিংহ, দারুন কায়দা করে সিংহ দুটোকে মূহুর্তেই পরাস্থ করল গাধা, তুমুল ভাইরাল সেই ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: সিংহ বনের রাজা। এরা অরণ্যে রাজ করে থাকে। সিংহ খুব ভয়ঙ্কর একটি প্রাণী। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *