ফের বদল হল সোনার দামের, দেখে নিন বর্তমানে কত হল সোনার দর

ভারতীর বাজারে সোনার দামের (Gold Price) বাড়া-কমা যেন লেগেই থাকে। কোনও দিন বাড়ে দাম, তো কোনও দিন সামান্য পতন ঘটে। এদিকে শীঘ্রই শুরু হবে বিয়ের মরশুম। এই সময় সোনা বিক্রি, বছরের অন্যান্য সময়ের তুলনায় সামান্য হলেও বেশি।

ফলে, সোনার দামের উত্থান-পতন প্রসঙ্গে সব সময়ই ক্রেতাদের আগ্রহ থাকে। এদিকে, একটানা দীর্ঘদিন ধরে সোনার দামের পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছিল না। তবে, নতুন বছর পড়তেই ফের উর্ধ্বমুখী হয়েছে সোনার দাম। ভারতে (India) ২৪ ক্যারেট সোনার দাম ৪৯,৬২০ টাকা এবং ২২ ক্যারেটের দাম ৪৪,১০০ টাকা। গত ২৪ ঘন্টায় ২৪ ক্যারেট এবং ২২ ক্যারেটের সোনার দামে ১৮০ টাকা বেড়েছে।

গত ২৪ ঘন্টায় ভারতের বিভিন্ন মেট্রো শহরে সোনার দামের সামান্য ওঠা-নামা দেখা গিয়েছে। চেন্নাইয়ে (Chennai) আজ ২৪ ক্যারট (১০ গ্রাম) সোনার দাম ৪৯,৬৭০ টাকা এবং ২২ ক্যারট (১০ গ্রাম) সোনার দাম ৪৫,৫৩০ টাকা। দিল্লিতে (Delhi), ২৪ ক্যারট (১০ গ্রাম) সোনার দাম ৫১,৫৮০ টাকা এবং ২২ ক্যারট (১০ গ্রাম) সোনার দাম ৪৭,২৫০ টাকা।

মুম্বইয়ে (Mumbai) ২৪ ক্যারট (১০ গ্রাম) সোনার দাম (Gold Price) ৪৯,০৮০ টাকা যেখানে ২২ ক্যারট (১০ গ্রাম) সোনার দাম ৪৭,০৮০ টাকা। ওড়িশাতে ২৪ ক্যারট (১০ গ্রাম) সোনার দাম ৪৯,৩০০ টাকা এবং ২২ ক্যারট (১০ গ্রাম) সোনার দাম ৪৪,৯০০ টাকা। কলকাতা (Kolkata) প্রতি ২২ (১০ গ্রাম) সোনার দাম ৪৭,২৫০ টাকা এবং ২৪ (১০ গ্রাম) সোনার দাম ৪৮,৭০০ টাকা। আন্তর্জাতিক বাজারে সোনার দর প্রতি আউন্সে ১,৮১০.৫৯ ডলার।

শহর তিলোত্তমায় (Kolkata) সোনার দাম চিন্তার ভাঁজ ফেলেছে মধ্যবিত্তের কপালে। ক্রমে বাড়ছে সোনার দাম। মাঝে যদিও ৫০ হাজারের কোটা পার করেছিল সোনার দাম। কিন্তু, এখন তার থেকে সামান্য হলেও কমেছে। কিন্তু, দামের তেমন পতন ঘটছে না।

ফলে, মধ্যবিত্তের কাছে ধীরে ধীরে অধিক মূল্যবান রত্নে পরিণত হচ্ছে সোনা। এদিকে, টানা পাঁচদিন পর বুধবার বেড়েছিল সোনার দামে। কাল কলকাতায় (Kolkata) সোনার দাম প্রতি ১০ গ্রামে ৪৭ হাজার ৯০ টাকা ছিল। চেন্নাইয়ে ছিল ৪৫ হাজার ৩৫০ টাকা, দিল্লিতে ছিল ৪৭ হাজার ৪০ টাকা। কাল আন্তর্জাতিক বাজারে সোনার দর প্রতি আউন্সে ছিল ১,৮০৪ ডলার।

আরো পড়ুন

বিবাহিত পুরুষদের লিখাটি মনোযোগ দিয়ে পড়ার অনুরোধ রইল!

মানুষকে নিজের প্রতি আকর্ষিত করার তেমন কোনো রুলবুক নেই। কারণ ভিন্ন মানুষ ভিন্ন ভাবনার হন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *