বড়সড় পতন সোনার দামে, দারুণ সস্তা হল রূপো

গতকালের তুলনায় একলাফে কমে গেল সোনার দাম। ভারতীয় বাজারে পরপর দুদিন দাম করল সোনার। কখনও সোনার দামে আগুন তো কখনও আবার স্বাধ্যের মধ্যে। সোনার দাম কমা-বাড়া নিয়ে নাজেহাল অবস্থা মধ্যবিত্তর। কয়েকদিন আগেও সোনার দাম রেকর্ড গড়েছিল।

ফের পরপর ২ দিন দাম কমল সোনার। আর কয়েকদিন পরেই জামাই ষষ্ঠী। নতুন মেয়ে-জামাইকে উপহারও দিতে হবে। তাই ষষ্ঠীর আগে অনেকেই কেনাকাটা সেরে ফেলতে চাইছেন। বৃহস্পতিবার সকাল সকাল সকলেরই চোখ সোনার বাজারে। তবে এখনও যারা কেনাকাটা সারেননি তারা আর দেরি না করে কেনাকাটা করে নিন কারণ সোনার দাম আজ অনেকটাই কমে গেছে।

মধ্যবিত্তের মুখে হাসি ফুটিয়ে ফের দাম কমল সোনার। একটানা তিনদিন অব্যাহত থাকার পর সোনার দাম অনেকটাই বেড়ে গিয়েছিল। রোজ যেহারে সোনার দাম বাড়ছে তাতে চিন্তা বাড়ছে মধ্যবিত্তের। বেশ কয়েকদিন আগেও সোনার দাম উর্ধ্বমুখী ছিল তাতে ব্যবসায়ী থেকে সাধারণ মানুষ সকলেই চিন্তায় পড়ে গেছিলেন।

বেশ কয়েকদিন ধরেই দাম বাড়ছে না হয় কমছে সোনার। তবে শুধু দাম কমাই নয়, এক মাসের মধ্যে সবচেয়ে সস্তাও হয়েছিল সোনা। তবে ফের চড়চড়িয়ে বেড়ে যাচ্ছে সোনার দাম। তবে গতকালের তুলনায় সোনার দাম অনেকটাই কমল । সোনার দাম বাড়া-কমা নিয়ে সকলেই নাজেহাল। অগ্নিমূল্য বাজারে যেন আগুন লেগেছে।

নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম হু হু করে বেড়েই চলেছে। তার উপর সোনার দামও চড়চড়িয়ে বাড়ছে। একদিন কমছে তো পরের দিন আবার বাড়ছে। গত তিনদিন ধরেই সোনার দাম একই ছিল। আজ গতকালের তুলনায় দাম কমেছে সোনার। শুধু সোনাই নয় রূপোর দামও অনেকটাই নীচের দিকে।

বেশ কয়েকদিন ধরে অনেকটাই দাম কমেছিল সোনার। লাগাতার দাম বাড়ার পর ফের কয়েকদিন ধরেই অব্যাহত ছিল সোনার দাম। প্রতিদিনই এই সোনার দাম বাড়া কমা লেগেই রয়েছে। গতকালের তুলনায় সোনা ও রূপোর অনেকটাই কমে গেছে ।

কয়েকদিন ধরে যেভাবে সোনার দাম বাড়ছিল তাতে বেশ চিন্তা বাড়ছিল তবে আকাশছোঁয়া সোনার দাম কমাতেই দোকানে ভিড় বাড়ছিল মধ্যবিত্তের। বৃহস্পতিবার ২২ ও ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম কোথায় ঠেকল, জেনে নিন আজকের সোনার দর।

আরো পড়ুন

কোন প্রকার ঘষামাজা ছাড়া খুব সহজেই একদম চকচকে পরিষ্কার করুন পুরোনো কড়াই, রইল কড়াই পরিস্কারের ইউনিক আইড়িয়া!

নিজস্ব প্রতিবেদন: পরিষ্কার-পরিচ্ছন্ন জিনিস ঘরের সব মেয়েদের পছন্দ। আর রাঁধুনিদের পছন্দ হলো পরিষ্কার-পরিচ্ছন্ন রান্নাঘর এবং …

Leave a Reply

Your email address will not be published.