বনে শিকার করতে গিয়ে ভুলে মৌমাছির বাসায় আঘাত হেনে বিপদে বনের রাজা সিংহ! ছোট্ট প্রাণী মৌমাছির আক্রমনের শিকার হলেন সিংহ! অবাক করা দৃশ্য ভাইরাল হয় পুরো নেট দুনিয়ায়

নিজস্ব প্রতিবেদন:সিংহ বনের রাজা। এরা অরণ্যে রাজ করে থাকে। সিংহ খুব ভয়ঙ্কর একটি প্রাণী। এটি বনের সবচাইতে ভয়ঙ্কর প্রাণী হিসেবে চিহ্নিত। সিংহকে বনের রাজা বলা হয় কারণ সিংহ খুব অলস প্রকৃতির একটি প্রাণী। সে সবসময় চায় অন্যের শিকার করা খাবার ছিনিয়ে নিয়ে খেতে। তবে মাঝেমধ্যে যখন তারা বেশি ক্ষুধার্ত হয়ে যায় তখন আবার বিভিন্ন শিকারের পেছনে ধাওয়া করে।

এবং এভাবেই তারা জীবন ধারণ করে তবে কিছু কিছু সময় খুব নিরীহ প্রাণী গুলোও এই ভয়ঙ্কর প্রাণী সিংহ কে ফাঁকি দিয়ে জীবন বাঁচিয়ে নেয়।জীবন বাঁচানোর জন্য এই চেষ্টাটুকু প্রত্যেকেই করা প্রয়োজন। কেননা বর্তমানে দুনিয়াতে বাঁচতে হলে লড়াই করে বাঁচতে হবে। সে হোক কোন প্রাণী বা হোক মানুষ।

বর্তমানে ইউটিউব কিংবা বিভিন্ন যোগাযোগ মাধ্যম এ বিভিন্ন রকম ভিডিও ভাইরাল হয়ে থাকে। মাঝেমধ্যে বিভিন্ন বন্যপ্রাণীর বিভিন্ন চিত্র ইন্টারনেটে ভাইরাল হয়ে থাকে। এগুলো আমরা সচরাচর পেয়ে থাকি। আজকের এই ভিডিওটিতে বন্যপ্রাণীর কিছু আলাদা আলাদা চিত্র ধারণ করা হয়েছে।যেখানে বিভিন্ন নিরীহ প্রাণীর ওপর ভয়ঙ্কর সিংহ আক্রমণ করা হয়। এবং ভাগ্য গুনে এই প্রাণীগুলো ভয়ঙ্কর সিংহের হাত থেকে জীবনের রক্ষা পায়।

তবে সবকিছু ভাগ্যের উপর ছেড়ে দেয়া উচিত নয়। শুধু ভাগ্যের গুণেই নয় এই প্রাণীগুলো তার জীবন রক্ষা পেয়েছে তার চেষ্টার ফলে। আজকের এই ভিডিওতে দেখানো হয়েছে এই হিংস্র প্রাণী সিংহ আর ক্ষুধা নিবারণের জন্য শিকার করতে কিছু ছোট ছোট প্রাণীর উপর আক্রমণ করে।আমাদের এই পৃথিবী বৈচিত্র্যময় জিনিসে ভরপুর। এসব বৈচিত্র্যময় জিনিসের মধ্যে এমন কিছু আছে যা পাওয়া অত্যন্ত কষ্টকর।

কেননা সেই বস্তুগুলো খুব একটা সহজলভ্য নয়। পেতে হয় অনেক কষ্ট করে। কারণ এগুলো তৈরি হয় দুর্গম জায়গা তে এবং নানা কাঠ-খড় পুড়িয়ে তা সংগ্রহ করতে হয়। এরকম একটা বৈচিত্র্যময় জিনিস হল মৌচাক। এই মৌচাক থেকে সুমিষ্ট মধু সংগ্রহ করা হয়।এসব মধু নানা কাজে ব্যবহৃত হয়। দৈনন্দিন কাজে ব্যবহার করা ছাড়াও বিভিন্ন ধরনের ঔষধ তৈরিতে ব্যবহার করা হয়। এটিকে মূল্যবান বস্তু।

এসব মধুর সংগ্রহ পদ্ধতি ও বেশ বৈচিত্র্যময়। যা দেখলে রীতিমত অবাক হতে হয়।বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যম এর বদৌলতে জীবজগতের নানা জিনিস আমাদের চোখের সামনে ভেসে উঠছে।মোবাইল থেকে শুরু করে টিভি এর মাধ্যমে আমরা জীবজগতের নানা বিস্ময়কর ভিডিও অবলোকন করছি। যা আমাদের জানান দিচ্ছে অনেক অজানা ও অদেখা জিনিসকে। মৌচাক থেকে মধু সংগ্রহ করার পদ্ধতি অনেকের কাছে অজানা এবং অদেখা।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে বেশ কয়েকজন ব্যক্তি গাছ থেকে বেশ দক্ষতার সাহায্যে মধু সংগ্রহ করছে। সে সম্পর্কেই এখন বিস্তারিত জানাবো আপনাদের।আমরা এই ভিডিওর প্রতি লক্ষ্য করলে দেখতে পারবো গভীর জঙ্গলে সিংহ গিয়েছে স্বীকার করার জন্য।

সিংহটি ভুলবশত মৌচাকের কাছে চলে যায়। সেখানে চলে যেতেই মৌমাছির সকল মৌচাক ভেঙ্গে সিংহকে আক্রমণ করতে শুরু করে। সিংহ বনের রাজা এতোটুকু ছোট হলেও মোকাবেলা করতে ব্যর্থ হয়। সে ব্যথায় কাতরাচ্ছে আর জঙ্গল থেকে পালাচ্ছে কিন্তু মৌমাছিরা তখন ও তাকে ছাড়ছেনা। আপনি হয়তো দেখো বিশ্বাস করতে পারছেন না এতোটুকু মৌমাছি কিভাবে বনের রাজা সিংহ কে পরাস্ত করল।

আরো পড়ুন

বৃদ্ধ চাচার চায়না জালে ধরা পরল হাওরের অদ্ভুত ধরনের বড় বড় মাছ। এসব মূল্যবান মাছ ভাগ্য বদলে দিল বৃদ্ধ লোকটির, তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: সেই আদিম যুগ থেকেই মানুষ জেলের কাজ করে আসছে। আদিম যুগে যখন মানুষ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *