বন্ধুকে শেষ বিদায় জানিয়ে চুম্বনে ভরিয়ে দিলো হনুমান, তুমুল ভাইরাল ভিডিও

মানুষের সাথে পশুদের বন্ধুত্বের ইতিহাস আদিম কালের। বলা হয়, মানুষ মানুষের সাথে প্রতারণা করলেও পশুরা বন্ধুত্বের মর্ম বোঝে অনেক বেশি। তারই এক দৃষ্টান্ত মিললো টুইটারে ভাইরাল হওয়া একটি ভিডিওতে। সেখানে এক ব্যক্তির প্রাণহীন দেহের প্রতি এক হনুমানের ভালোবাসা প্রকাশের দৃশ্য দেখে আবেগ প্রবণ হয়ে পড়েছেন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা। ভারতের আনন্দবাজার পত্রিকায় এ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।

বুধবার (২১ অক্টোবর) এ ভিডিওটি আপলোড করা হয় টুইটারে। সেখানে জানানো হয়, ঘটনাটি শ্রীলঙ্কার বাত্তিকালোয়া অঞ্চলের। ভিডিওটিতে যে মৃত ব্যক্তিকে দেখা গেছে, তিনি নিয়মিত ওই হনুমানটিকে খাবার দিতেন। তার মৃত্যুতে তাই বন্ধুকে শেষ বিদায় জানাতে এসেছিল হনুমানটি।

প্রকাশিত ভিডিওটিতে দেখা যায়, খাটিয়ায় পড়ে আছে ওই ব্যক্তির মরদেহ। সেখানে হনুমানটি এসে প্রথমে তার মুখে হাত বোলাতে থাকে। এরপর এক পর্যায়ে একের পর এক চুম্বন করে ওই ব্যক্তির মৃতদেহকে। বন্ধুর মৃত্যু যেন হনুমানটি মেনে নিতে পারছে না। তাই এক পর্যায়ে মরদেহের উপর রাখা পুষ্পস্তবকটি নাড়িয়ে তাকে জাগানোর চেষ্টাও করে হনুমানটি।

এই ভিডিও দেখে আবেগ প্রবণ হয়ে পড়েছেন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা। একজন মন্তব্য করেছেন, দৃশ্যটি দেখে চোখে পানি চলে এসেছে। অন্যজন বলছেন, সত্যিই বিরল ভালোবাসা। এই ঘটনাই প্রমাণ করে দেয়, পশুদের ভালোবাসলে তারাও পবিত্র মনে মানুষের প্রতি ভালোবাসা প্রকাশ করে। তবে অনেক ক্ষেত্রে মানুষ মানুষের প্রতি তা করে না।

আরো পড়ুন

লোহা ও পাইপ দিয়ে অভিনব কৌশলে তৈরি করল ঘুঘু ধরার ফাঁদ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: :প্রতিটি প্রানীই শিকার করার জন্য তার নিজস্ব কায়দা ব্যবহার করে। বাস্তুসংস্হানের প্রতিটি প্রানীকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *