বন্যার জলে জমিতে আটকা পড়ল বড় মাগুর মাছ দারুন কায়দায় মাছটি ধরল বালক, তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: আমরা ভাতে মাছে বাঙ্গালী। তাই আমাদের খাবারের তালিকায় মাছ থাকা আবশ্যক। বাঙালি মাছের ঝোল খেতে খুব পছন্দ করে। তারা গরম ভাতের সাথে যে কোন মাছের ঝোল খেতে পছন্দ করে বলে তারা ভাতে মাছে বাঙালী। বাঙালিরা যেমন মাছ খেতে পছন্দ করে ঠিক তেমনি মাছ শিকার করতে পারে। তাদের মাছ শিকার করার অসাধারণ অনেক কৌশল রয়েছে। যে কৌশলগুলো দেখলে আপনি অবাক হয়ে যাবেন।

গ্রামের ছোট ছোট ছেলেমেয়েরা তাদের অসাধারণ কৌশল ব্যবহার করে অনেক বড় বড় মাছ ধরে। আর মাছগুলো ধরে তারা বাজারে বিক্রি করে অথবা নিজেদের জন্য রাখে। গ্রামে নদী-নালা সংখ্যা বেশি তাই এইসব অঞ্চলে মাছ বেশি পাওয়া যায়। তবে যখন বন্যার হয় তখন বন্যার পানির সাথে অনেক মাছ ভেসে আসে। ধান পাকার পর যখন ধান কেটে নেওয়া হয় তখন জমিতে ধানের ন্যারা পড়ে থাকে। আর ন্যারা গুলো পুনরায় জ্বালানি কাজে ব্যবহার করা হয়।

ভারতের এক গ্রামের ধান খেতে ন্যারাতে বন্যার পানি চলে আসে সাথে অনেক ধরনের মাছ চলে আসে। আর এই মাছ ধরার ভিডিও যখনই নেট দুনিয়া ছেড়ে দেওয়া হয় তখন এই ভিডিওটি তুমুল পরিমাণে মানুষের মনে সারা জাগিয়ে তুলি। কারণ ছোট্ট এই ছেলেটি কোনো সরঞ্জাম ব্যবহার না করে শুধুমাত্র নিজের হাত দিয়ে অসাধারণ কৌশলে মাছ ধরছিল।

যখন কোন ডুবাতে পানি জমে থাকে আর সেই পানিতে যদি মাছ দেখা যায় তাহলে গ্রামের ছেলে মেয়েরা মাছ ধরে। কারণ তারা এ ধরনের স্থানে মাছ ধরে বেশি আনন্দ পায়। তবে মাছ ধরা আনন্দ অন্যরকম। অনেকক্ষণ অপেক্ষা করার পর মাছ যখন ফাঁদে পড়ে যায়। তখন আসলেই নিজেকে খুব ধন্য মনে হয়। তাছাড়া গ্রামের যেকোনো সময় মাছ ধরার উপভোগ করার মুহূর্ত টা অন্যরকম কারণ। গ্রামে নদী-নালা সংখ্যা বেশি থাকে তাই যেকোনো সময় মাছ ধরা যায়।

আর মাছ ধরার কৌশল গুলো কোন প্রাতিষ্ঠানিক শিক্ষা নয়। তারা তাদের নিজের বুদ্ধিমত্তা কে কাজে লাগিয়ে এ ধরনের মাছ ধরার কৌশল আবিষ্কার করেন। আর তাদের এই ধরনের কৌশল গুলো কতটা কার্যকরী হয় যে তারা একসাথে চার থেকে পাঁচ কেজি মাছ ধরতে পারে। এছাড়াও তারা বিশাল বড় বড় মাছ ধরে ফেলে। ছোট্ট একটি ফাঁদে এত বড় মাছ আটকে পড়া অকল্পনীয়।

ভিডিওতে থাকা ছেলেদের ন্যাড়া খেতে গিয়ে মাছ ধরে। বন্যার পানিতে চলে এসেছে এক থেকে দেড় কেজি ওজনের মাগুর মাছ। ছেলেটি তার অসাধারণ কৌশল অবলম্বন করে এ ধরনের মাছ ধরছিল। তার কাছে কোন মাছ ধরার সরঞ্জাম ছিল না। নিজের হাত ব্যবহার করে এ ধরনের বড় বড় মাছ ধরছিল। কারন তার মাছ ধরার কৌশল জানা ছিল। কারণ ছেলেটি মাছ ধরার সময় মাছের মাথা অংশ ভালো করে চেপে ধরছিল। যদি মাছের মাথার ওপরে চেপে ধরা হয় তাহলে সেই মাছ আর নড়তে পারে না।

ফলে এ মাছ ধরতে অনেক সহজ হয়। আপনারা যদি এভাবে মাছ ধরার কৌশল অবলম্বন করে মাছ ধরে থাকেন তাহলে সত্যিই আপনি অনেকগুলো মাছ ধরতে পারবেন। আর আপনার এই মাছ ধরা আনন্দ হবে। কারন বাজার থেকে কিনে আনা মাছ খেতে যতটা না আনন্দ তার থেকে বেশী আনন্দ নিজের হাতে মাছ শিকার করে রান্না করে খাওয়া।

বিস্তারিত ভিডিওতে দেখুনঃ নেট দুনিয়াতে হরহামেশায় অনেক ধরনের ভিডিও ভাইরাল হয়। কিন্তু আমাদের এই ধরনের মাছ ধরার কৌশল এর ভিডিও যে এতটা নেট দুনিয়ায় সাড়া ফেলবে তা সত্যিই অভাবনীয়। কারণ এ ধরনের মাছ ধরার কৌশল দেখে যেমন দর্শকরা আনন্দ পায়। তাই আমাদের এই ধরনের ভিডিও গুলো পরিমাণে নেট দুনিয়ায় ভাইরাল হয়। আপনি যদি আমাদের এই ধরনের হওয়া ভিডিও দেখতে চান তাহলে আমাদের নিচের দেয়া লিঙ্ক এ ক্লিক করতে পারেন।

বিস্তারিত ভিডিওতে দেখুনঃ

আরো পড়ুন

টুথপেষ্ট এর সাথে 2টি উপাদান মিশিয়ে ফেসপ্যাক তৈরি করে ব্যবহার করলেই বাড়বে চেহারার উজ্জলতা। দূর হবে মোছতা, ব্রনসহ যাবতীয় কালো দাগ। রইলো প্রতিবেদন সহ ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: ত্বক আমাদের বাহ্যিক সৌন্দর্য প্রকাশ করে থাকে। আর এই বাহ্যিক সৌন্দর্য নষ্ট করতে …

Leave a Reply

Your email address will not be published.