বাঘের হামলায় হারিয়েছে গ্রামের সবাইকে, বুদ্ধি দিয়ে নিজেকে রক্ষা করল এই বালক, বাঘকে পরাস্ত করে নিল প্রতিশোধ, তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: আমরা সবাই জানি যে বাঘ একটি হিংস্র প্রাণী। মানুষখেকো এ প্রাণীটি মুহূর্তের মধ্যে একটি আস্ত মানুষ খেয়ে ফেলতে পারে। বাঘ দেখলে ভয় পায় না এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। ভয় পাবেন না বা কেন এটি এমন একটি প্রাণী যেটি আপনার জীবন নিতে 2 মিনিট ভাববে না। বাঘের সামনে দাঁড়াবার সাহস আমাদের খুব কম মানুষেরই আছে বলতে গেলে কারৱই এমন দুঃসাহস। যারা জঙ্গলের আসে পাশে থাকেন সেখানে বাঘের যারা তাদের জীবন দুর্বিষহ হয়ে ওঠে। কখনো বা অনেকের প্রাণহানিও হতে থাকে।

আবার কখনও তাদের পালিত পশু পাখি খেয়ে ফেলে বাঘ এতে করে তারা চরম কষ্টে ভোগে। এই ভিডিওটি মূলত একটি ছবির কিছু অংশ। এখানে দেখানো হয় যে একটি গ্রামে বাঘের উৎপাতে কারণে মানুষের জীবন অস্থির হয়ে উঠেছে। বাঘের ভয়ে মানুষ কাজ করতেও পারছে না এমনকি অনেকের প্রাণনাশক ঘটেছে। ছোট একটি বালকের সামনে একদিন তার বাবাকে বলি হতে হয় বাঘের কাছে। মূলত ছোট বাচ্চাটাকে বাঁচাতে বাবা নিজের জীবন দেন বাঘের কাছে।

এটি দেখে ছোট বাচ্চাটি সেটি সহ্য করতে পারেনি। রাগে ক্ষোভে এবং বাবাকে হারানোর কষ্ট থেকে সে বাঘ হত্যা করার একটি পরিকল্পনা করে। এটি তাকে সাহায্য করে গ্রামবাসীরাও। সে নিজের জীবন বাজি রেখে বাঘের সামনে যায়। এবং দৌড়ে পালিয়ে আসে বাঘ যখন তার পিছনে দৌড়ে আসতে থাকে তখন গ্রামবাসীরা তার দিকে বিভিন্ন কাচি ছুরি ও ধারালো অস্ত্র ছুটতে থাকে।

কিন্তু যখন এসব ধারালো অস্ত্র বাক্যে হত্যা করতে না পারে তখন তাদের পরিকল্পনা অনুযায়ী উঁচু স্থান থেকে বালককে ঝাঁপ দেয় বালকের সাথে সাথে বাক্তি ও যখন ঝাঁপ দেয় তখন একটি গাছের খন্ড এসে বাঘটিকে আঘাত করে এতে করে বাত্তির নিচে পড়ে যায় তখন গ্রামবাসীর আর সেই ধারালো অস্ত্র গুরু তার দিকে আবার ছুটতে থাকে। একপর্যায়ে সেই ভাবছি মারা যায়। এভাবে করে গ্রামের যত বাঘ আছে যারা গ্রামবাসীর জীবনের ওপর হামলা চালাতে চায় ওই বালকটি সব বাঘকে হত্যা করতে থাকে। মূলত এই ভিডিওটিতে গ্রামবাসীর জীবনী দেখানো হয়েছে।

গ্রামবাসীরা কত কষ্ট করে তাদের জীবন নির্বাহ করে সেটি বুঝানো হয়েছে। আদি যুগে যখন আমাদের কোনো ঘরবাড়ি ছিল না যখন আমরা জঙ্গলে বসবাস করতাম তখন আমাদের কেউ এরকম হিংস্র প্রাণী দের সাথে লড়াই করে বাঁচতে হতো। কখনো বাঘের সাথে কখনো সিংহের সাথে কখনো বা সাপের সাথে। একটা সময় এমন হাজারো হিংস্র প্রাণী দের সাথে লড়াই করে বেঁচে থাকতে হয়েছে আমাদের। এখনো যারা গ্রামে বাস করে তাদের এরকম লড়াই করে বাঁচতে হয়। সাহসী বালকের এই ভিডিওটি দেখতে চাইলে আপনি নিচের লিংকে গিয়ে দেখে আসতে পারেন।

সত্যিই গ্রামবাসীদের জীবনের অবস্থা খুবই করুন ভিডিওটি দেখলে আপনার ও কষ্ট হবে। আপনি বা আমি কখনই পারবোনা এরকম পরিস্থিতিতে স্বাভাবিক ভাবে জীবন-যাপন করতে। সবসময় মরণের একটা ভয় কাজ করবে আমাদের মনে। এরকম অসহায় পরিস্থিতির এর যুদ্ধ করে বেঁচে থাকা সত্যিই অনেক কষ্টকর। দেখলে আপনার অনেক ভালো লাগবে এবং সাহসী বালকের সাহসিকতার প্রশংসা আপনি নিজেও করবেন।

বিস্তারিত ভিডিওতে দেখুনঃ

আরো পড়ুন

মানব শরীরের কোন অ’ঙ্গটি জন্মের পর আসে আবার মৃ’ত্যুর আগে চলে যায়?

আমরা সবাই কম বেশি জানি। কিন্তু কেউ দাবি করতে পারি না যে ‘আমি সব জানি’। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *