বানরদের বন্ধু ইদুরকে শিকার করতে এসে বিপদে কিং কোবরা! বন্ধুকে বাচাতে দৌড়ে এসে কিং কোবরার উপর আক্রমনের ভিডিও তুমুল প্রশংসিত নেটিজনদের।

নিজস্ব প্রতিবেদন:ফের আরও একবার ভাইরাল একটি সাপের ভিডিও । সোশ্যাল মিডিয়ার দরুন আমরা বর্তমান যুগে এমন বেশকিছু ধরনের ঘটনা দেখে থাকি যা হয়তো এর আগে আমরা কোনোদিন দেখিনি । সেই সমস্ত ঘটনাবলি আমাদেরকে অবাক করে তোলার পাশাপাশি করে তোলে হতভম্ভো এবং কৌ-তু-হ-লী।

যেহেতু সোশ্যাল মিডিয়ার হাত ধরে মুহুর্তের মধ্যে উঠে আসা যায় সবার নজরে । তাই সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করে জনপ্রিয় হতে চাই এই প্রজন্মের প্রতি ছেলে এবং মেয়ে । সেই তালিকা থেকে বাদ যায়নি অভিনেতা এবং অভিনেত্রী।নিজেদের জনপ্রিয়তা বাড়িয়ে তুলতে জীবনের ছোটখাট মুহূর্ত তুলে ধরে অনুগামীদের সাথে।

এর পাশাপাশি আমরা জানি যে সাপ হল এমন এক ধরনের সরীসৃপ প্রাণী যাকে কমবেশি প্রত্যেকে ভ-য় পায় । কারণ তার একটি ছোবলে শেষ হয়ে যেতে পারে একটি জলজ্যান্ত জীবন । তাই সাধারণ সাপকে অনেকে এড়িয়ে চলে । কিন্তু এমন এক ধরনের ঘটনা দেখা গেল যেটি শুনলে আপনি অবাক তো হবেনই তার সাথে সাথে বিস্মিতও হবেন।

আমরা এর আগে সোশ্যাল মিডিয়ার দরুন সাপ এবং ঈগলের যু-দ্ধ দেখেছি । দেখেছি সাপ এবং একটি বাচ্চা কুকুরের যু-দ্ধ । তিনি সম্প্রতি যে ঘটনাটি আপনাদের সামনে বলতে এসেছি সেটি আরও অবাক করার মতন এবং এই ঘটনাটি যে সাহসিকতার পরিচয় দেয় তা আর বলার অপেক্ষা রাখে না ।বানর একটি বন্য প্রাণী।

বন্য প্রাণীদের মধ্যে বানর কে সবচেয়ে চালাক প্রাণী বলা হয়।বানর সবসময় গাছে বসবাস করে। এরা বিভিন্ন ফলমূল খেয়ে জীবন ধারণ করে। পৃথিবীতে অনেক ধরনের বানর রয়েছে। যা পৃথিবীর বিভিন্ন অঞ্চলে বসবাস করে। বন্যা হলেও কিছু কিছু বানর লোকালয়ে বসবাস করে। এবং মানুষের খুব কাছাকাছি থাকে।

বানর তার চালাকি এবং চতুরতার জন্য বিখ্যাত। আমাদের দেশে প্রায় সব জায়গাতেই মানুষের উপস্থিতি লক্ষ্য করা যায়। বনাঞ্চল এবং লোকালয় উভয় স্থানেই এদের উপস্থিতি দেখা যায়। লোকালয়ে বসবাস করা বানরগুলো অধিক চালাক হয়ে থাকে।

লোকালয়ে বসবাস করা বানরগুলো যদিও বিভিন্ন মানুষের খাবার খেয়ে থাকে, বন্য বানরগুলো কিন্তু বিভিন্ন ফলমূল ছাড়া অন্য কিছু খায় না। তবে কিছু মানুষ রয়েছে মাংসাশী। তারা ফলমূলের পাশাপাশি বিভিন্ন ছোট প্রাণীর মাংস খেয়ে থাকে। যেমন পাখি, কাঠবিড়ালি, ছোট সাপ, মাছ ইত্যাদি।

তবে এদের প্রধান খাদ্য হচ্ছে ফলমূল। প্রায় সব ধরনের হয়ে থাকে। তবে মাংসাশী বানরগুলোকে কেউ পোষ মানাতে চায় না। যেগুলো ফলমূল খেয়ে বেঁচে থাকে এগুলো কি মানুষ শখের বশে পালন করে থাকে।বর্তমানে মানুষ বানর কে পোষা প্রাণী হিসেবে পালন করে থাকে।

পোষা বানর গুলো দুরন্ত চালাক প্রকৃতির হয়ে থাকে। এরা মানুষের খুব কাছাকাছি থাকতে থাকতে মানুষের বিভিন্ন আচার আচরণ ও চালচলন নকল করে থাকে। পোষা বানর গুলো দিয়ে অনেক সময় অনেক কাজ করানো যায়। অনেকে এগুলোকে পোষে বিভিন্ন কাজ করানোর জন্য আবার অনেকে এগুলোকে শখের বশে ও পালন করে থাকে।

এরা মানুষের খুব কাছাকাছি থেকে বিভিন্ন কায়দায় রং ঢং করে মানুষকে বিভিন্ন ভাবে বিনোদন দিয়ে থাকে।আমরা ভিডিও দেখতে পাচ্ছি,তিনটি বানরের মোকাবেলা করছেন িবিশাল বড় কিং কোবরা সাপ।খরগোশের বাচ্চাকে স্বীকার করতে এসেছিল জঙ্গলের কিং কোবরা সাপ।

কিন্তু তাঁর শিকারের মোকাবেলা করে জঙ্গলের তিন বানর। তারা খরগোশের বাচ্চাটিকে প্রাণে বাঁচিয়ে দিল। কিন্তু সাপ হেরে যাওয়ার প্রাণী নয় সে একাই সাহস দেখিয়ে তিন বানরের মোকাবেলা করেন।ভিডিওটি দেখতে ভিডিও লিংকে ক্লিক করুন

আরো পড়ুন

লোহা ও পাইপ দিয়ে অভিনব কৌশলে তৈরি করল ঘুঘু ধরার ফাঁদ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: :প্রতিটি প্রানীই শিকার করার জন্য তার নিজস্ব কায়দা ব্যবহার করে। বাস্তুসংস্হানের প্রতিটি প্রানীকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *