বারবার ন্যাড়া করলে আসলে চুল ঘন হয় কিনা,বৈজ্ঞানিকরা চমৎকার তথ্য দিলেন

প্রাচীনকাল থেকেই সমাজে প্রচলিত নানা কথা আমরা নির্দ্বিধায় বিশ্বাস করি। তেমনি একটি কথা হচ্ছে, মাথা ন্যাড়া করলে পাতলা চুল ঘন হয়ে গজায়। কিন্তু কখনো কি আমরা একথার বৈজ্ঞানিক ভিত্তি নিয়ে ভেবেছি? আসুন জেনে নেই বিজ্ঞান কি বলে…

বৈজ্ঞানিকরা বলেন, শরীরের জিনই মানুষের সমস্ত বৈশিষ্ট্য নিয়ন্ত্রণ করে। চুলও তার ব্যতিক্রম নয়। চুল ন্যাড়া করার অর্থ হচ্ছে মাথার উপরে তুলে যতটুকু অংশ আছে শুধু এটুকুই ফেলে দেওয়া। এর ফলে আপনার হেয়ার ফলিকলের স্বাস্থ্যন্নতি হওয়া সম্ভব নয়। এজন্য চুলের স্বাস্থ্য ভালো রাখতে ছোট-বড় সবারই ন্যাড়া হওয়ার তেমন প্রয়োজন নেই।

তবে তিন চার মাস পর পর চুলের আগা কেটে নিলে চুল সুন্দর থাকে। মাথা ন্যাড়া করার পর একটু লক্ষ্য করলে দেখা যায় নতুন চুল যখন গজালো সেই একই ধরনের চুল হলো। এজন্য চুলের স্বাস্থ্য ভালো রাখতে ছোট-বড় সবারই ন্যাড়া হওয়ার তেমন প্রয়োজন নেই। যদি পরিবারে ঘন চুল না থাকে সেক্ষেত্রে ঘন চুল হওয়ার সম্ভাবনা কম। চুলের বিকাশও জিনগত প্রক্রিয়া।

সন্তানকে স্তন্যপান করাতে করাতেই ‘র‍্যাম্প ওয়াক’,মাতৃত্বকে নবরূপে প্রকাশ করলেন শুভশ্রী বলিউড হোক বা টলিউড মা হওয়ার পর ওজন বেড়ে যাওয়ার কারণে নেটিজেনদের কটাক্ষের শিকার হননি এমন এক বেশ কমই আছে। আর সেই তালিকায় ঐশ্বরিয়া রাই থেকে শুরু করে করিনা কাপুর খান হোক বা নেহা ধুপিয়া সকলেই নেটিজেনদের কাছে হয়েছিলেন কটাক্ষের শিকার।

মা হওয়ার পর অনেক তারকার ওজন বেড়ে যাওয়া ও গ্ল্যামার কমে যাওয়ার কারণে বলিউড সহ টলিউডের একাধিক সেলেব মা কে হতে হয়েছে কটাক্ষের শিকার। তবে যে যাই বলুক না কেন মাতৃত্বের যে অন্যরকম জৌলুস রয়েছে,স্বাদ, গন্ধ রয়েছে, তা এবার অভিনবরূপে প্রকাশ করলেন শুভশ্রী গঙ্গোপাধ্যায়।

সম্প্রতি নিজের ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করেছেন বাংলার জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী। সেই ভিডিওতে সন্তানকে স্তন পান করাতে করাতে রেম্পে হাটতে দেখা যায় বিদেশী মডেলকে। মা হবার পর ওই মডেল যে তার মাতৃত্বকে নবরূপে প্রকাশ করেছেন তার উদহারণ দেখা যায় শুভশ্রীর শেয়ার করা ভিডিও দেখে। সেই মডেলের ভিডিও শেয়ার করেই নেটিজেনদের হতবাক করে দিয়েছেন শুভশ্রী।

আরো পড়ুন

প্রচুর টাকার মালিক হওয়া সত্বেও আম্বানি পরিবারের মহিলারা পরেন না সোনার গয়না!

এই মুহূর্তে ভারতের সবথেকে ধনী পরিবার হলো আম্বানি পরিবার। সারা বিশ্বের মানুষ এই মুহূর্তে আম্বানি ...

Leave a Reply

Your email address will not be published.