বিড়াল ও মুরগির ছানার দুষ্টু মিষ্টি খেলা মুগ্ধ করল নেটিজেনদের মুহুর্তেই ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: মানুষের মাঝে বিভিন্ন ধরনের পশু পাখি বাস করে। সকল ধরনের পশুপাখি গুলো কিছু বনে আবার কিছু লোকালয়ে বাস করে। যে সকল প্রাণী বনে বাস করে সেগুলো কে বন্যপ্রাণী বলা হয়। এ সকল প্রাণী লোকালয়ে থাকতে পারে না। একই সাথে সকল প্রাণী যদি লোকালয়ে থাকে তাহলে মানুষ বসবাসের জন্য তা উপযুক্ত হবে না। কারণ কিছু হিংস্র প্রাণী আছে, যারা লোকালয়ে বসবাসের উপযুক্ত নয়। ঠিক তেমনি অনেক সময় লোকালয়ে বসবাসকারী বিভিন্ন প্রাণী গুলো অনেক শান্ত প্রকৃতির হয়। এদের খাদ্য তালিকা অনেক ছোট হয়।

মূলত এরা মানুষের দেয়া খাবার ও উচ্ছিষ্ট বেঁচে থাকে। কিছু কিছু মানুষ আবার শখের বশে বিড়াল, মুরগি, হাঁস ,কবুতর অন্যান্য গৃহ পালিত জীবজন্তু পালন করে থাকে।বনের মত করে লোকালয়ে প্রাণীগুলো অনেক সময় অন্য প্রাণীর উপর নির্ভরশীল। এরকম কিছু ভিডিও সোশ্যাল মিডিয়ায় মাঝে মাঝে লক্ষ করা যায়। এর মাধ্যমে আমরা বিভিন্ন প্রাণীদের ভিডিও গুলো দেখতে পারি।

সোশ্যাল মিডিয়া আমাদের জানার পরিধি আরও বাড়িয়ে তুলেছে। সকল ধরনের খবর আমরা এর মাধ্যমে জানতে পারি। সময়ে সময়ে অনেক ভিডিও ভাইরাল হয় । যা প্রচুর সমালোচিত হয় ,আবার কিছু কিছু ভিডিও অনেক বেশি আলোচিত হয় এবং প্রচুর প্রশংসা পায়। এমন একটি ভিডিও সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। যেখানে দেখা যায় একটি বিড়াল ও দুটি মুরগির ছানার খেলা। আমরা জানি বিড়ালের খাদ্যতালিকায় মুরগির ছানা আছে।

কিন্তু তারপরও একটি বাসায় পালিত বিড়াল ছানা ও মুরগির বাচ্চার মধ্যে একটি অভূতপূর্ব সম্পর্ক দেখা যায়। অল্প কিছুদিনের মধ্যেই ভিডিওটি ব্যাপক আলোচিত হয় ও সকলের প্রশংসা পায়। ভিডিওটিতে লক্ষ করা যায় একটি বাসের মধ্যে দুটি মুরগির বাচ্চা অবাধে ঘোরাফেরা করছে। বাচ্চাগুলো সকালবেলা তাদের বাসস্থান হতে বের হয়ে সারা বাসায় ঘোরাফেরা করছে। বাচ্চাগুলোকে পাহারা দিচ্ছে একটি বিড়াল। বিড়ালটি একটু পর পর বাচ্চাগুলোকে দেখছে। আবার অনেক সময় বাচ্চা গুলোর সাথে খেলছে, বাচ্চাগুলোকে আদর করছে।

এমন অবাক করার মত বিষয়টি হচ্ছে বাচ্চাগুলো বিড়ালটি দেখে ভয় না পেয়ে তার কাছাকাছি থাকছে। ঠিক এভাবেই দুটি প্রাণীর মধ্যকার ভালোবাসা বিবেচনা করা যায়। দুটি ভিন্ন পদ্ধতি হওয়া সত্বেও এদের মধ্যে এক প্রকার ভালোবাসা দেখা যায়। অল্প কিছু সময়ের মধ্যে এই ভিডিওটি এতটাই সাড়া ফেলে যে সকলের মন্তব্য গুলো ছিল দেখার মত। আসলেও কিছু অবাক করার মতো হলে সেটা নিয়ে আলোচনা হবে এটাই স্বাভাবিক। যার ফলে হয়তো এই ভিডিওটি অনেক বেশি প্রশংসা পেয়েছে।

বিস্তারিত ভিডিওতে দেখুনঃ

আরো পড়ুন

রাস্তায় ঘুমিয়ে আছে কুকুর, দুষ্ট ছেলেরা সিংহের পুতুল সামনে নিতেই প্রাণ পনে দৌড়, ককুরের সাথে প্রাঙ্ক করা ভিডিওটি তুমুল ভাইরাল।

নিজস্ব প্রতিবেদন: বর্তমানে ইউটিউব কিংবা বিভিন্ন যোগাযোগ মাধ্যম আমাদের হাতে কাছে থাকায় পুরো পৃথিবীর যেকোন …

Leave a Reply

Your email address will not be published.