বিবাহিত জীবনে সুখ চান? মেনে চলুন এই ৪ বিষয়

বিয়ের পর অনেক কারণেই স্বামী-স্ত্রীর মধ্যে দাম্পত্য কলহ লাগে। আবার এ থেকে ভুল বোঝাবুঝির জন্য অনেকের সম্পর্কই ঝুঁকির মধ্যে পড়ে। ফোনে অতিরিক্ত সময় ব্যয় করা, অফিসে বেশি সময় দেওয়ার কারণে আপনি আপনার সঙ্গীর জন্মদিন ভুলে যেতে পারেন যা পরে সমস্যা তৈরি করতে পারে। এ থেকে অবশেষে তিক্ততা, বিরক্তি এমনকি মারামারিও হতে পারে।

এজন্য কিছু বিষয় আছে যেগুলো সম্পর্কে বিয়ের পর অবশ্যই সতর্ক হতে হবে।
চিৎকার করা: অনেকেই আছেন সমস্যা নিয়ে নিজেদের মধ্যে আলোচনা না করে চিৎকার করেন। এটি হলো প্রথম ভুল যা থেকে সম্পর্কে চিড় ধরা শুরু করে। কারণ চিল্লাচিল্লি করলে দুজনের মধ্যে সমস্যা মারাত্মক আকার ধারণ করে।

আপনার স্ত্রী কি আপনার শত্রু? আপনি যদি আপনার সঙ্গীর সাথে লড়াই করার অজুহাত খোঁজেন, তাহলে আপনার স্ত্রীকে আপনার শত্রু মনে হবে। আপনার লক্ষ্য হবে আপনার সঙ্গীর সাথে কাজ করা তার বিরুদ্ধে না। যদি দুজনের মধ্যে সমস্যা থাকে তাহলে দুজন বসে সমস্যা সমাধানের চেষ্টা করুন।

আর্থিক গোপনীয়তা: আপনার সঙ্গীর কাছে আপনি যদি আর্থিক বিষয়টি গোপন রাখেন তবে তা কখনোই গ্রহণযোগ্য না। পরিবর্তে, এটি ভুল বোঝাবুঝি এবং মারামারি পর্যন্ত গড়াতে পারে। আবার আপনি যেভাবে অর্থ ব্যয় করেন বা সঞ্চয় করেন তা আপনার সঙ্গীর পছন্দ নাও হতে পারে। এজন্য দুজন মিলে আর্থিক পরিকল্পনা করুন।

তৃতীয় ব্যক্তির হস্তক্ষেপ: তৃতীয় ব্যক্তিকে কখনই দুজনের সম্পর্কের ভিতরে নিয়ে আসবেন না। শ্বশুর-শাশুড়ির হস্তক্ষেপ খুবই সাধারণ ব্যাপার। কিন্তু তাদের এমন কিছুতে আপনি প্রভাবিত হবেন না যা আপনার সম্পর্কে সমস্যা তৈরি করে। দম্পতি হিসেবে দুজন মিলেমিশে থাকুন।

সূত্র: দ্যা টাইমস অব ইন্ডিয়া

আরো পড়ুন

পাত্র খুঁজে পাচ্ছেন না যে গ্রামের সুন্দরী নারীরা

বিশ্বের বিভিন্ন দেশের সংস্কৃতিও ভিন্ন। একেক দেশের রীতি অন্য দেশের কাছে অদ্ভুত বা উদ্ভট বলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *