বিশ্বের বিভিন্ন দেশের পাঁচ সুন্দরী, রইল তাদের ছবি!

সৌন্দর্যের নির্দিষ্ট কোনো সংজ্ঞা নেই৷ এরপরও সৌন্দর্যের কিছু মানদণ্ড ঠিক করে বিশ্বের সেরা সুন্দরীদের পুরস্কৃত করা হয়৷ সেই হিসেবে কোন কোন দেশের মেয়েদের বেশি সুন্দর বলা যায়? আজ জানাবো তেমনই বিশ্বের কয়েকজন সুন্দরী নারী সম্পর্কে-

মেরিয়েম উজেরলি

মেরিয়েম উজেরলি

বিশ্বের বিভিন্ন দেশের সুন্দরীদের তালিকা করতে গেলে প্রথমেই আসে তুরস্কের মেরিয়েম উজেরলির কথা। তাকে তুরস্কের সেরা সুন্দরী নারী হিসেবে বিবেচনা করা হয়। তিনি ১৯৮৩ সালের ১২ আগস্ট ক্যাসেলের জার্মানিতে জন্মগ্রহণ করেছিলেন। জার্মানি অভিনেত্রী হিসেবে নিজের ক্যারিয়ার গড়ে তুলেছেন। অভিনয় জীবনের শুরুতেই বিভিন্ন প্রোডাকশনে অপ্রধান চরিত্রে অভিনয় করতেন তিনি। তুর্কির বিভিন্ন ধারাবাহিক নাটকে অভিনয় করেই জনপ্রিয়তা অর্জন করেছেন। মেরিয়েম উজেরলি তবে ধারাবাহিক নাটক সুলতান সুলেমান হুররাম সুলতান চরিত্রে অভিনয় করে তিনি বেশি পরিচিতি পেয়েছেন। ২০১২ সালে যে কেউ তুরস্ক ম্যাগাজিন কর্তৃক উইমেন অব দ্য ইয়ার নির্বাচিত হয়েছিলেন তিনি। এছাড়াও তার ঝুলিতে রয়েছে অসংখ্য পুরস্কার।

আদ্রিয়ানা লিমা

অ্যানি লোরাক

ব্রাজিলের এক নম্বর সুন্দরী হিসেবে বেশ কয়েকবার নির্বাচিত হয়েছেন মডেল এবং অভিনেত্রী আদ্রিয়ানা লিমা। সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত মডেলদের মধ্যে তিনি অন্যতম। এছাড়া বিভিন্ন সময় সর্বোচ্চ পারিশ্রমিক মডেলদের তালিকায় বিশেষ স্থান অর্জন করেছিলেন তিনি। অভিনয়ের চেয়ে বিভিন্ন কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডর কিংবা মডেলিংয়ে তাকে বেশি দেখা যায়। প্রাথমিক জীবনে কখনোই মডেল হতে চাইতেন না। পরবর্তীতে এক বন্ধুর কথায় একটি কনটেস্টে নিজের ছবি পাঠান। এরপর খুব শীঘ্রই সুপার মডেল অব ব্রাজিল প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন আদ্রিয়ানা লিমা।

অ্যানি লোরাক

অ্যানি লোরাক

বিউটি উইথ ব্রেনের উদাহরণ দিলে যার নাম আসে তিনি ইউক্রেনের সেরা সুন্দরী অ্যানি লোরাক। তিনি একাধারে গায়িকা, উদ্যোক্তা ও অভিনেত্রী এবং সাবেক জাতিসংঘ শান্তিদূত। ইউক্রেনের সবচেয়ে সম্মানজনক স্বীকৃতি পিপলস আর্টিস্ট অব ইউক্রেন লাভ করেছেন অ্যানি। তিনি ইউক্রেনে তার সময়কার অন্যতম ক্ষমতাবান এবং প্রভাবশালী নারী ছিলেন। ৪০ বছর বয়সী এই নারী ছোটবেলা থেকেই গায়িকা হবার স্বপ্ন দেখেছিলেন। যদিও তার শৈশব খুব সুন্দর ছিল না। তবুও সব কষ্ট যন্ত্রণা উপেক্ষা করে গানের জগতে নিজের দক্ষতার ছাপ রেখেছেন। বিভিন্ন গানের প্রতিযোগিতায় সফলতা তাকে অন্য ক্ষেত্রগুলোতেও সাফল্য আনতে প্রভাবিত করেছে। জীবনে প্রচুর প্রতিযোগিতায় তিনি অংশ নিয়েছেন এবং বহুমুখী সাফল্য অর্জন করেছেন। অ্যানি লোরাকের জীবনী নারীদের জন্য অন্যতম অনুপ্রেরণা হতে পারে।

ইরিনা শায়েক 

ইরিনা শায়েক

রাশিয়ার সবচেয়ে সুন্দরী এবং আবেদনময়ী নারী ইরিনা শায়েক। তিনি একজন রুশ মডেল এবং অভিনেত্রী। ২০০৪ সালে একটি সুন্দরী প্রতিযোগিতায় অংশ নেন এবং জয়লাভ করেন। বিখ্যাত পর্তুগিজ ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে ইরিনা শায়েকের পাঁচ বছরের সম্পর্ক ছিল। যদিও ২০১৫ সালে তার অবসান ঘটে।

বেলা হাদিদ 

বেলা হাদিদ

বিশ্বের সেরা সুন্দরী মার্কিন মডেল বেলা হাদিদ। গ্রিক গণিতবিদ্যার বিচারে সবচেয়ে নিখুঁত মুখশ্রীর অধিকারী এই সুপারমডেল। গ্রিক গণিতবিদরা গোল্ডেন রেশিও ব্যবহার করে মুখের অনুপাত নির্ণয় করেন। সেই অনুপাতে বেলা হাদিদ সবচেয়ে সুন্দরী নারী। তার পুরো নাম ইসাবেলা খায়ের হাদিদ। জন্মসূত্রেই মার্কিন এই মডেলের বোন জিজি হাদিদও একজন জনপ্রিয় মডেল। সবসময় আলোচনা তৈরি করতে এই মার্কিন সুন্দরীর জুড়ি নেই। চলতি বছরে ৭৪ তম কান চলচ্চিত্র উৎসবে লালগালিচায় সকলের নজর কেড়েছিলেন তিনি। ফুসফুস আকৃতির স্বর্ণের নেকলেস পড়ে লালগালিচায় আলোড়ন তুলেছিলেন বেলা হাদিদ।

আরো পড়ুন

১০ কোটি টাকা নিয়ে স্বা’মী খুঁ’জছেন ডিভোর্সি না’রীরা!

নিঃস’ঙ্গতার অ’বসান ঘটাতে কোটি,পতি না’রীরা বিয়ের জ,ন্য স্বা’মী খুঁজ,ছেন। বিয়ের ক্ষে,ত্রে বি,দেশি স্বা’মী এ,বং তাদের …