বৃষ্টির দিনে ঘরেই কাপড় শুকিয়ে নিবেন যেভাবে

এখন বৃষ্টির সময়। অনেকের কাছে এই সময়টা অনেক পছন্দের হলেও বৃষ্টির জন্য প্রাত্যহিক জীবনে এর কিছুটা প্রভাব পড়ে। অফিস যাওয়া থেকে শুরুর করে বাইরে বের হওয়া এমনকী জামা কাপড় শুকানোতেও পড়ে প্রভাব। অফিস যাওয়া বা বাইরে বের হওয়া গেলেও বৃষ্টির মধ্যে ভেজা কাপড়ে শুকানো কিন্তু বেশ কষ্টকর।

তাই বৃষ্টির দিনে ঘরের মধ্য়েই কীভাবে জামা ও জুতা শুকাবেন তার উপায় জেনে নিন।

এখন বেশিরভাগ ওয়াশিং মেশিনেই এই সুবিধা থাকে যে, জামা কাপড় প্রায় ৮০ শতাংশ শুকনো হয়েই মেশিন থেকে বের হয়। তাই আপনি সেই জামা ঘরে দড়ি টাঙ্গিয়ে মেলে দিতে পারেন। জামা-কাপড় টাঙ্গানোর সময় হ্যাঙ্গার ব্যবহার করুন। টানটান করে মেললে তাড়াতাড়ি শুকাবে। এছাড়াও ঘরে জামাকাপড় মেলার স্ট্যান্ড কিনে রাখতে পারেন। ফ্য়ান চালিয়ে দিতে পারেন। তবে যে ঘরে জামা কাপড় শুকাবে, সেই ঘরে থাকলে ঠাণ্ডা লেগে যাওয়ার আশঙ্কা থাকে।

হাতে জামা কাচলে আপনি ভালো করে সেই সব জামা কাপড় নিংড়ে নিন। কাচার পরে বাথরুমে জামা কাপড় ঝুলিয়ে রাখুন। কিছুক্ষণ ধরে পানি ঝরিয়ে নিন। তারপর সেই জামা আপনি হেয়ার ড্রায়ার দিয়ে আধা শুকনো করে নিন। ঘরের দড়িতে মেলে দিন। টানটান করে মেলতে ভুলবেন না বা হ্যাঙ্গারেও মেলতে পারেন। বাড়িতে বারান্দা থাকলে, সেখানে যদি বৃষ্টির পানি আসার সম্ভাবনা না থাকে, তবে সেখানেও মেলতে পারেন।

আপনি যদি রাবারের জুতা ব্যবহার করেন, তাহলে চিন্তা করার কিছু নেই। কিন্তু কাপড় বা চামড়ার জুতা ব্যবহার করলে তা শুকাতে সমস্য়া হয়। আপনি বাড়িতে এনে প্রথমেই জুতার সোল বের করে নিন। তারপর পাখার নীচে রেখে দিন। এতেই শুকিয়ে যাবে। অন্যদিকে জুতার মধ্য়ে শুকনো খবরের কাগজ রেখে দিন। সেই কাগজ পানি শুষে নেবে।

আরো পড়ুন

গ্রামের বন্যার চমৎকার দৃশ্য একেছেন শিল্পী ! এমন সৌন্দর্য মন কেড়েছে নেটিজনদের। তুমুল প্রশংসা শিল্পীর।

নিজস্ব প্রতিবেদন:চিত্র আঁকা অনেক মানুষেরই পেশা আবার অনেকের আবেগ আবার অনেকের শখ। চিত্র আঁকতে আমরা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *