ভুনা মাংসের স্বাদকেও হার মানাবে ডিম দিয়ে তৈরি এই রেসিপি, রইলো ভিডিও সহ পুরো পদ্ধতি!

নিজস্ব প্রতিবেদন: কাজের ফাঁকে মুখরোচক খাবার খেতে খুব ইচ্ছা করে মাঝেমধ্যে। কেননা প্রতিদিন এক খাবার খেতে কারোরই ভালো লাগার কথা নয়। এজন্যই আমাদের একটু ভিন্ন ধর্মী খাবার খেতে ইচ্ছা করে। ফলে আমরা রান্না নিয়ে নানা ধরনের এক্সপেরিমেন্ট করি এবং নতুন নতুন রেসিপি সৃষ্টি করি। এসব রেসিপির মধ্যে যেগুলোর স্বাদ একটু বেশি হয় কিংবা একটু ভিন্ন ধর্মী হয় সেগুলো খুব দ্রুত জনপ্রিয়তা পায়।

তাছাড়া বর্তমান সময়ে ঘরের গৃহিণীদের কাছে রেসিপি জনপ্রিয় হওয়ার অন্যতম একটি কারণ করোনা পরিস্থিতি। এখন চাইলেই বাইরে গিয়ে মুখরোচক খাবার কিনে আনা খুব একটা সম্ভব হয় না। আর হলেও সেটা খুব একটা স্বাস্থ্যসম্মত নয়। তাই বাড়িতেই আপনারা নানা ধরনের মুখরোচক খাবার বানাতে পারেন। কি বানাবেন ভেবে উঠতে পারছেন না। তাহলে এই প্রতিবেদনটি ঠিক আপনার জন্যই।

কেননা আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাকে আমি বলতে এসেছি কিভাবে খুব কম সময়ের মধ্যে তৈরি করতে পারবেন কষা ডিম। ডিম হচ্ছে সস্তা একটি পুষ্টিকর খাদ্য। আমরা সকলেই ডিম খেতে অত্যন্ত ভালবাসি। অনেকের ডিম ছাড়া সকালের নাস্তা সম্পূর্ণ হয় না। চলুন শুরু করা যাক কিভাবে আমরা রান্না করবো কষা ডিম।

প্রথমে একটি বাটিতে কয়েকটি হাঁসের ডিম নিতে হবে। চাইলে আপনারা মুরগির ডিম নিতে পারেন। এরপর করাইতে জল গরম করে একটু নুন ছিটিয়ে দিয়ে ডিম ছেড়ে দিতে হবে। মিনিট কয়েক ডিম গুলিকে ভালো মতো সিদ্ধ করতে হবে। এরপর সে গুলোকে তুলে আলাদা পাত্রে রেখে দেই। এরপর ডিমগুলো ঠান্ডা হলে খোসা ছাড়িয়ে নিতে হবে। পরবর্তী ধাপে ডিমগুলোকে মাঝ বরাবর চিরে নিতে হবে। এর পর এর উপর সামান্য পরিমাণ লবণ ও হলুদ ছিটিয়ে দিতে হবে।

তারপর কড়াইতে 3 টেবিল চামচ তেল দিয়ে ডিমগুলি কে ভালোমতো ভেজে নিতে হবে। এখন ডিমগুলোকে তুলে অন্য একটি পাত্রে রাখি। এবার পুনরায় কড়াইতে তেল নিয়ে তার মধ্যে হলুদ, মরিচ, পেঁয়াজ কুচি ছেড়ে দেই। এর মধ্যে আরও যোগ করতে হবে তেজপাতা, এলাচ, লবঙ্গ। এখন দ্রবণটি কে ভালো মতো ভেজে নেই কয়েক মিনিট। ভালোমতো ভাজা হয়ে গেলে এর মধ্যে আদা এবং রসুন বাটা ছেড়ে দেই।

পরিমাণমতো লবণ যোগ করতে হবে। এরপর দুই থেকে তিন মিনিট ঢাকনা দিয়ে ঢেকে দিয়ে ভালো মতো সিদ্ধ করতে হবে। এরপর সেখানে যোগ করে দেব আগে থেকে ভেজে রাখা ডিম। ডিম দেওয়ার পর আরও তিন থেকে চার মিনিট উচ্চতাপে জ্বাল দিতে হবে। তাহলে তৈরি হয়ে গেল ডিমের তরকারি। এরপর করতে হবে পরিবেশন। মিলবে আপনার প্রশংসা।

বিস্তারিত ভিডিওতে দেখুনঃ

আরো পড়ুন

এই পদ্ধতিতে চিকেন বিরিয়ানি রান্না করলে স্বাদ হবে একদম রেষ্টুরেন্টের মত, রইল স্টেপ বাই স্টেপ পদ্ধতি ভিডিও সহ প্রতিবেদন।

নিজস্ব প্রতিবেদন:বন্ধুরা এতদিন তো অনেক বিয়ে করলাম আজকে আপনাদেরকে আমি একটি নতুন ভিডিও নিয়ে হাজির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *