মাত্র 3 মিনিটে চেহারা থেকে সব রকমের কালো দাগ ছোপ ও মেছতার দাগ দূর করে ফর্সা ও উজ্জ্বল ত্বক পাওয়ার গোপন পদ্ধিতি.

নিজস্ব প্রতিবেদন: আমরা প্রত্যেকেই নিজেদের সৌন্দর্য প্রকাশ করতে পছন্দ করি। আমার মনে হয় এমন কাউকে পাওয়া যাবে না যে কিনা নিজের সৌন্দর্য প্রকাশ করতে পছন্দ করে না। আর এই সৌন্দর্য গুলোর মধ্যে একটি হচ্ছে বাহ্যিক সৌন্দর্য। আরে বাহ্যিক সৌন্দর্য প্রকাশ করা হয় চেহারা এবং ত্বকের মাধ্যমে। তবে অনেক সময় বিভিন্ন সময় ত্বক ও চেহারা বিভিন্ন সমস্যার কারণে বাহ্যিক সৌন্দর্য নষ্ট হয়ে যায়। যেমন আমরা বিভিন্ন কাজে অনেক সময় বাহিরে যেতে হয়। বাহিরে রোদ এবং ধুলোবালুর কারণে অনেক সময় চেহারায় কালো দাগ ও মেছতা ইত্যাদি সমস্যা হয়ে থাকে।

যা দূর করার জন্য আমরা অনেক সময় বিভিন্ন রকম ট্রিটমেন্ট ব্যবহার করে থাকি। কিন্তু তা অনেক সময় কার্যকর হয় না। এবং তা দূর করতে অনেক সময় বিভিন্ন রকম বিউটি পার্লার এর শরণাপন্ন হতে হয়। যা অনেক ব্যয়বহুল। আজকের এই ভিডিওটিতে দেখানো হয়েছে কিভাবে খুব কম সময়ে ঘরে বসে অল্প খরচে এবং খুব সহজেই তৈরি করে নিতে পারেন ক্রিম। যা খুব দ্রুত এই সমস্যাগুলো দূর করতে পারে। আজকের এই ভিডিওটিতে দুটি ফর্মুলা তৈরি করার পদ্ধতি দেওয়া হয়েছে।

উপকরন সমুহ:,আলু, কাঁচা দুধ, লেবু, মুলতানি মাটি, প্রক্রিয়াকরণ: প্রথমে কিছু আলু নিতে হবে।কেননা ফরমালিটি তে আমাদের আলুর রস প্রয়োজন। আলু গুলো ভালো করে ধুয়ে উপরের চামড়া ছাড়িয়ে নিতে হবে। তারপর একটি গ্রেটার এর সাহায্যে আলু গুলোকে ভাল করে গ্রেটিং করে নিতে হবে। এবং তারপর একটি ছাকনি দিয়ে ছেকে আলুর রস আলাদা করে নিতে হবে। প্রথম পদ্ধতি: প্রথমে একটি পাত্রে দুই চামচ পরিমাণ আলুর রস নিতে হবে।

তারপর এরসাথে এক চামচ পরিমাণ কাঁচা দুধ অ্যাড করতে হবে। কাঁচা দুধ না থাকলে গুড়া দুধ ঠান্ডা পানি দিয়ে গুলে নিতে পারেন। এবং এর সাথে পরিমাণমতো লেবুর রস দিয়ে ভালো করে নেড়ে চেড়ে মিক্স করে নিতে হবে। এবং তা তুলার সাহায্যে 5 মিনিটের মত মাসেজ করে ক্লিন করে নিতে হবে। এবং পরবর্তীতে 5 মিনিটে রেখে ধুয়ে নিতে হবে।এটি ব্যবহার করে চোখের নিচের ডার্ক সার্কেল গুলো দূর করা সম্ভব। যাদের চোখের নিচে ডার্ক সার্কেল রয়েছে তারা এই ফর্মুলাটি ব্যবহার করতে পারেন।

দ্বিতীয় পদ্ধতিঃ: প্রথমে একটি পাত্রে দুই চামচ পরিমাণ মুলতানি মাটি নিয়ে নিতে হবে। মুলতানি মাটি ত্বকের ব্রণ এবং তৈলাক্ত ভাব দূর করে। তারপর এর সাথে দুই চামচ আলুর রস অ্যাড করে নিতে হবে। আলুর রস চোখের নিচের কালো দাগ সহ চেহারার বিভিন্ন রকম দাগ দূর করতে সাহায্য করে। তারপর একসাথে এড করতে হবে দুই চামচ পরিমাণ কাঁচা দুধ। কাঁচা দুধ চেহারার উজ্জলতা বৃদ্ধি করতে সাহায্য করে। তারপর এর সাথে এক চামচ পরিমাণ লেবুর রস যুক্ত করতে হবে। লেবুর রস চেহারার কালো দাগ হালকা করতে সাহায্য করো।

তারপর সবগুলো উপাদান ভালো করে নেড়ে চেড়ে মিক্স করে নিতে হবে। এ পদ্ধতিটি যারা সারা দিন বাহিরে ঘোরাফেরা করেন তাদের ত্বককে রোদে পোড়ার মত কালো দাগ থেকে রক্ষা করার জন্য মুখে ভালো করে মেখে নিতে পারেন। তারপর 15 থেকে 20 মিনিট পর যখন শুকিয়ে আসবে তখন ঠান্ডা পানি দিয়ে ভালো করে ধুয়ে নিতে হবে। ভালো ফলাফল পেতে এই ফর্মুলা দুটি সপ্তাহে কমপক্ষে তিনবার ব্যবহার করতে পারেন। সপ্তাহে কমপক্ষে তিনবার ব্যবহার করলে অবশ্যই ভাল ফলাফল পাবেন। ফর্মুলা দুটি ভালো করে তৈরি করার জন্য না টেনে পুরো ভিডিওটি দেখতে হবে।

বিস্তারিত ভিডিওতে দেখুনঃ

আরো পড়ুন

টুথপেষ্ট এর সাথে 2টি উপাদান মিশিয়ে ফেসপ্যাক তৈরি করে ব্যবহার করলেই বাড়বে চেহারার উজ্জলতা। দূর হবে মোছতা, ব্রনসহ যাবতীয় কালো দাগ। রইলো প্রতিবেদন সহ ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: ত্বক আমাদের বাহ্যিক সৌন্দর্য প্রকাশ করে থাকে। আর এই বাহ্যিক সৌন্দর্য নষ্ট করতে …

Leave a Reply

Your email address will not be published.