রেকর্ড পরিমাণে কমে পানির দামে নেমে এলো স্বর্ণের দাম, হুমড়ি খেয়ে কিনছে ক্রেতারা

সোনার দাম আজ সপ্তাহের শেষ দিনে আবার নিম্নমুখী হয়েছে। আজ অবশেষে সোনার দাম (Gold Price) কিছুটা কমে গিয়েছে! ফলে সাধারণ মানুষদের চিন্তা কিছুটা হলেও কমেছে। সোনার প্রতি গ্রামে গ্রামে আজ দাম হ্রাস পেয়েছে। আমাদের রাজ্যে যে এখন রমরমিয়ে চলছে বিয়ের মরশুম সেই কথা কারোরই অজানা নয়।

অন্যকে উপহার দেওয়ার জন্য বা নিজস্ব ব্যবহারের জন্য এই সময়ে সোনার গয়না বা সোনা দিয়ে তৈরি অন্যান্য জিনিসপত্র কেনা-বেচার প্রবণতা অনেকাংশে বৃদ্ধিলাভ করে। শনিবার কলকাতা শহরে ২৪ ক্যারাট সোনার ১০ গ্রামের দাম কম হয়েছে ৫০ টাকা, আজকের দাম পৌঁছেছে ৫১,৬৫০ টাকায়।

রেকর্ড দামের (৫৬,২০০ টাকা) থেকে আজকের এই দাম ৪,৫৫০ টাকা কম রয়েছে। আজ সোনার দাম কমার পাশাপাশি অন্য আরেক চাহিদাসম্পন্ন ধাতু রুপোর দামের‌ও (Silver Price) এক ধাক্কায় বেশ খানিকটা পতন ঘটেছে। শনিবার প্রতি কেজি রুপোর বাটের দাম ৬০০ টাকা কমে ৬১,৫৫০ টাকা হয়ে গিয়েছে এবং প্রতি কেজি খুচরো রুপোর দাম‌ও ৬০০ টাকা হ্রাস পেয়ে ৬১,৬৫০ টাকায় দাঁড়িয়েছে।

সপ্তাহের শেষ দিনে সোনা-রুপোর দামের (Gold and Silver Price) এই পতন সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের আংশিক স্বস্তিপ্রদান করেছে। বিশেষ এই সময়ে সপ্তাহের শেষের দিনে দামের এই পতন সাধারণ মানুষদের জন্য এক ঝলক খুশি নিয়ে এসেছে।

চলুন সোনার দাম কমে আজ কততে দাঁড়িয়েছে দেখে নেওয়া যাক। আমাদের রাজ্য পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতা শহরে শনিবার ২২ ক্যারাট গহনা সোনার ১০ গ্রামের দাম ৫০ টাকা কমে ৪৯,০০০ টাকা হয়ে গিয়েছে। পাশাপাশি, আজ অর্থাৎ ১১ জুন কলকাতায় ২২ ক্যারাট হলমার্ক সোনার ১০ গ্রামের দাম‌ও ৫০ টাকা হ্রাস পেয়েছে, আজকের দাম পৌঁছেছে ৪৯,৭৫০ টাকায়।

আরো পড়ুন

সুপার ধামাকা! ১২ জুলাই থেকে তুমুল সস্তায় মাত্র কয়েক দিনের সোনার কেনার মেগা সুযোগ

এই দুর্দান্ত সুযোগ বারবার জীবনে আসেনা, যাঁরা বিনিয়োগ করতে চান তাঁদের কাছে এই মুহূর্তটি অত্যন্ত ...

Leave a Reply

Your email address will not be published.