শরীর ঠিক রাখতে বিকেলের নাস্তায় যা খাবেন

সারাদিন মোটামুটি স্বাস্থ্যসম্মত খাবার খেলেও সব মাটি হয়ে যায় বিকেলের দিকে। এই সময় খিদে পেলে কেক-পেস্ট্রি থেকে শুরু করে মুড়ির সঙ্গে তেলেভাজা পর্যন্ত খাওয়া হয়। কিন্তু এগুলি রোজ রোজ খাওয়া কি স্বাস্থ্যের পক্ষে আদৌ ভালো?

তাহলে কী খাবেন? দেখে নিন-
এই সময়ে আপনি সালাদ বানিয়ে খেতে পারেন। নানাভাবে তৈরি করতে পারেন এই সালাদ। এই ধরুন হালকা সেদ্ধ করা গাজর দিয়ে পানি ঝরানো টক দই, মশলা, লবন-মরিচ মিশিয়ে বানিয়ে ফেলতে পারেন বেশ মজাদার সালাদ। এছাড়াও কয়েক রকমের ফলের কুঁচি আর সামান্য মশলা দিয়েও ফ্রুট সালাদ বানিয়ে ফেলতে পারেন।

আপেল বা শসা সুন্দর করে কেটে নিন। সঙ্গে রাখুন পিনাট বাটার বা পানি ঝরানো দই। দুটো মিশিয়ে দারুণ এক বিকেলের নাস্তা বানিয়ে ফেলতে পারেন। তা ছাড়া যে কোনও ফলও খেতে পারেন, কারণ সন্ধ্যাবেলা ফল খেলে মোটেই অ্যাসিড হয় না।

আখরোট, আমন্ড, সূর্যমুখির বীজ একসাথে ভেজে নিন। ঠান্ডা করে তার মধ্যে শুকনো ক্র্যানবেরি, কালো আঙুর, কিশমিশ মিশিয়ে দিন। এই মিশ্রণ একটি বোতলে করে রেখে দিন ব্যাগে। বিকেলে খিদে পেলে এক মুঠো খেলেই পেট ভরে যাবে।

সামান্য লবন-গোলমরিচ-কাঁচামরিচ-ধনেপাতা-লেবুর রস দিয়ে ভুট্টা বা ছোলা সেদ্ধ মেখে নিতে পারেন, সঙ্গে অল্প করে মুড়ি মিশিয়েও খেতে পারেন।
সূত্র : এই সময়

আরো পড়ুন

একদম মানুষের মত দারুন ভাবে গান গাইছে শালিক পাখি, মানুষের সাথে বলছে নানান সব কথা, তুমুল ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন: আদিকাল থেকেই বিভিন্ন প্রাণী মানুষের দাসত্ব গ্রহণ করে আসছে, মানুষ বিভিন্ন কায়দায় বিভিন্ন ...

Leave a Reply

Your email address will not be published.