শুকিয়ে যাওয়া খালের মধ্যে আটকে গেছে শিং মাছের ঝাক। ভাগ্য বদল যুবকেদের, ব্যাপক ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন: বন্ধুর সাথে মিলে মাছ ধরার মতো আনন্দের কাজ আর কিছু আছে কিনা আমার জানা নেই। আমাদের মধ্যে এমন অনেক লোক আছেন যারা নিজেদের অবসর সময়গুলো মাছ ধরে কাটাতে পছন্দ করেন। সত্যিই এটা খুবই আনন্দদায়ক একটি অভ্যাস এতে করে আপনি যেমন আপনার অবসর সময়টা কাটাতে পারবেন তেমনি সেই মুহূর্তগুলোকে খুব ইনজয় করতে পারবেন

এতে করে আপনার মন ভালো থাকবে।বাঙ্গালীদের মধ্যে মাছ ধরতে পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর ।মাছে ভাতে বাঙালিরা যেমন মাছ খেতে পছন্দ করে তেমনি মাছ ধরতেও পছন্দ করে।তবে যদি এমন হয় যে খুব অল্প পানিতে অনেকগুলো বোয়াল মাছ আটকে গিয়েছে। এবং তা ধরার মতো আপনার কাছে পর্যাপ্ত পরিমাণ সরঞ্জাম রয়েছে। ঠিক সেই মুহুর্তে আপনার অনুভূতিটা কেমন হবে।

কিন্তু আমি হলে দৌড়ে চলে যেতাম মাছগুলো ধরতে।সৌন্দর্যের লীলাভূমি আমাদের এই পৃথিবী। পৃথিবীতে সৌন্দর্যের কোনো শেষ নেই। আমরা সবাই সবসময় কোন না কোন কাজে ব্যস্ত থাকি। প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার মত সময় আমাদের খুব কমই থাকে। কাজ শেষে আমরা যা সময় পাই তা হয়তো আমরা নিজেদের মতো করে উপভোগ করি।

কিন্তু অনেক মানুষ আছেন যারা এই সময়টাকে মাছ ধরার মাধ্য শিং মাছের লোভ যেন কেউ সামলাতে পারবে না। ঠিক তেমনি এই বড় বড় মাছের একটি ভিডিও করেছিলেন সে গ্রামের একটি ছেলে। ভিডিওটি ইন্টারনেটে আপলোড করে দেন।সেই ভিডিও ধারণ করে ইন্টারনেটে দিলে এটি ইন্টারনেটের বদৌলতে সামাজিক যোগাযোগ মাধ্যমে তুমুল ভাবে ছড়িয়ে পড়ে। রাতারাতি সে ধারণকৃত ভিডিওটি হয়ে যায় ভাইরাল।

সাথে সাথে ভাইরাল হয়ে যায় সে গ্রামের কিশোর গুলো যারা ওই ডোবায় কোচ দিয়ে মাছ ধরেছেন। তাদের মাছ ধরার কায়দা ছিল অভাবনীয়। তারা সাধারণ কোচ দিয়ে বড় বড় রাগব বোয়াল ধরে। তারা অদ্ভুতভাবে এত বড় মাছ ধরছে। সাধারণ কায়দায় মাছগুলো শিকার করেছে। তাদের এমন কায়দা কি করে মাছ ধরে তা ভাবাচ্ছে ইন্টারনেট ব্যবহারকারীদের।

তারা সবাই এইভাবে এদের মাছ ধরতে দেখে অনেকটাই চমকে যাচ্ছেযেমন তার অবসর সময়গুলো কেটে যায় তেমনই সে মানসিকভাবে অনেক শান্তিতে থাকে। সারাবছর কাজ করতে করতে আমাদের মন অবসাদ গ্রস্থ হয় সেই অবসাদগ্রস্থ মনকে সতেজ করতে মাছ ধরার মতো অভ্যাস কোন অনেক উপকারে ও এসে থাকে।

ছোটবেলায় আমরা যারা গ্রামে বড় হয়েছি তারা খুব সহজেই বন্ধুদের সাথে মিলে মাছ ধরার মতো আনন্দ উপভোগ করতে পেরেছি। অনেক বন্ধুরা মিলে একসাথে মাছ ধরার মধ্যে কি যে আনন্দ তা বলে বোঝানোর মত নয়।একবার ভেবে দেখুন তো কত সুন্দর হবে সেই মুহূর্তটা ধরুন আপনি এবং আপনার বন্ধু মিলে একটি নৌকা আর মাছ ধরার যন্ত্র নিয়ে বেরিয়ে পড়লেন কোন এক নদীতে।

উপরে খোলা আকাশ চারপাশে প্রাকৃতিক সৌন্দর্য আর পানি। সেই সবকিছুর মাঝখানে আপনি এবং আপনার বন্ধু একটি ছোট নৌকায় বসে মাছ ধরছেন। কেমন হবে সেই অনুভূতিটা নিশ্চয়ই অনেক আনন্দদায়ক। বন্ধুর সাথে গল্প করতে করতে কিছু মাছ ধরা হয়ে যাবে।

আবার সাথে আপনাদের সময়টাও কেটে যাবে।বন্ধুর সাথে গল্প করার মাধ্যমে আপনার মনটা যেমন ফ্রেশ হবে তেমনি আপনার অবসর সময়টাকেটে যাবে। আবার প্রকৃতির এই সৌন্দর্য আপনি উপভোগ করতে পারবেন এতে করে আপনার স্বাস্থ্য ও অনেক ভালো থাকবে।

আরো পড়ুন

বৃদ্ধ চাচার চায়না জালে ধরা পরল হাওরের অদ্ভুত ধরনের বড় বড় মাছ। এসব মূল্যবান মাছ ভাগ্য বদলে দিল বৃদ্ধ লোকটির, তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: সেই আদিম যুগ থেকেই মানুষ জেলের কাজ করে আসছে। আদিম যুগে যখন মানুষ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *