স্ত্রী কথায় কথায় রাগ করে? যেভাবে সামলাবেন

ঘর ও অফিসের চাপ বা অন্যান্য কারণে অনেকেই কথায় কথায় রেগে যান। তবে এই রাগেরও একটা মাত্রা আছে। আপনি যদি দেখেন আপনি আপনার স্ত্রীর রাগ নিয়ন্ত্রণ করতে পারছেন না বা কথায় কথায় রেগে যাচ্ছে তাহলে কিছু বিষয় আপনাকে মাথায় রাখতে হবে। চলুন জেনে নেওয়া যাক।

স্ত্রীর সফট কর্নার সম্পর্কে জানা : প্রত্যেক মানুষের একটি সফট কর্নার থাকে, যেমন আপনার স্ত্রীরও আছে। সে বিষয়টি খেয়াল রাখুন। আপনি যদি এমন কোনো বড় ভুল করে ফেলেন, যা আপনার স্ত্রীর রাগের কারণ, তাহলে তার কাছে ক্ষমা চান বা খোলাখুলিভাবে বলুন। আপনি যে ভুল করেছেন তা যেন আপনার চেহারা দেখে বোঝা যায়।

যুক্তি দেখাবেন না : আপনার স্ত্রী যদি আপনার ওপর রাগ করে তাহলে সে স্বাভাবিকভাবে আপনার পক্ষ নেবে না। নিজেকে বাঁচানোর পরিবর্তে আপনার স্ত্রীর দিকে লক্ষ করুন। নিজে ভুল করে থাকলে কখনো যুক্তি দেখাবেন না। স্ত্রী যখন রাগ দেখাবে তখন তাকে শান্ত হতে বলবেন না। এতে করে হিতে বিপরীত হতে পারে।

আত্মসমর্পণ করা : চুপ থাকা বা তর্ক করার পরিবর্তে আত্মসমর্পণ করা সবচেয়ে ভালো। আপনার স্ত্রী চিৎকার করলে সাময়িক সময়ের জন্য তাকে সম্মতি দিন। মাঝে মাঝে আপনার মাথা ঝাঁকান এবং প্রয়োজনে দীর্ঘশ্বাস ছেড়ে দিন, যার মাধ্যমে বোঝায় যে আপনি তার দৃষ্টিভঙ্গির কাছে আত্মসমর্পণ করেছেন।

মনে করবেন না যে আপনি ঠকছেন : নারীরা প্রায়ই রাগ করেন। আপনার স্ত্রী যদি রাগের মুহূর্তে আপনাকে আঘাত করেও কোনো কথা বলে তাহলে চুপ থাকুন। এ জন্য এ বিষয়টি নিয়ে মাথা ঘামাবেন না। পরে রাগ কমলে তাকে বিষয়টি বুঝিয়ে বলুন।

সূত্র : দ্য টাইমস অব ইন্ডিয়া।

আরো পড়ুন

একদম মানুষের মত দারুন ভাবে গান গাইছে শালিক পাখি, মানুষের সাথে বলছে নানান সব কথা, তুমুল ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন: আদিকাল থেকেই বিভিন্ন প্রাণী মানুষের দাসত্ব গ্রহণ করে আসছে, মানুষ বিভিন্ন কায়দায় বিভিন্ন ...

Leave a Reply

Your email address will not be published.