১ কাপ ময়দা দিয়ে ২০ টা মিনি সিঙ্গারা, A টু Z টিপস সহ সিঙ্গারার রেসিপি ভিডিও সহ প্রতিবেদন।

নিজস্ব প্রতিবেদন: বাঙালি সিঙ্গারা রেসিপি ওরফে বাঙালি সমুচা ভারত বাংলাদেশের একটি মহাকাব্য রসিক স্ট্রিট ফুড যা বাংলার প্রতিটি কোণে বিশেষত মিষ্টির দোকানে বিক্রি হয়। এটি অন্যতম জনপ্রিয় নিরামিষ বাঙালি স্ন্যাক রেসিপি হিসাবে বিবেচিত হয়। এটি একটি পেঁয়াজ বিহীন রসুনের রেসিপি এবং অতএব মাংসহীন দিনগুলিতে সর্বাধিক চাহিদা যুক্ত স্ন্যাকস রেসিপি গুলোর মধ্যে একটি।

এটি প্রস্তুতির জন্য আলো, কয়েক প্রকার মসলা এবং চিনা বাদামের সাথে ডাল এবং বাড়িতে তৈরি ভাজা মশলা দিয়ে রান্না করা হয় এবং তারপর ময়দার শঙ্কুর স্টাফ করা হয় এবং সাবধানে টোকা দেওয়া হয়। তারপরে এটি আস্তে আস্তে ভাজা হয়ে আস্তে আস্তে সোনালি বাদামী হয়ে যায়। এটি সর্বদা চাটনি এবং সবুজ মরিচের আচার যুক্ত করে নাস্তা হিসাবে গরম পরিবেশন করা হয়।

বাঙালি সিঙ্গারা রেসিপি হ’ল চটচটে এবং মশলাদার আনন্দ এবং এটি বাঙালি রাস্তার খাবারের একটি অনিবার্য অংশ। বাঙ্গালী পরিবারের, সন্ধ্যাবেলা যখন কোনও অতিথি তাদের স্থান দেখতে আসেন, গরম বাঙালি সমোসা এবং চা দিয়ে মিষ্টি পরিবেশন করার প্রবণতার মতো। এক বাটি ফুলা ভাত বা মুড়ির সাথে এক জোড়া বাঙালি সিঙ্গারা হল একটি বইয়ের সর্বাধিক প্রিয় স্ন্যাকস রেসিপি যা তারা তাদের খাবার হিসাবে গ্রাস করে।

এই ভিডিও টিতে সিংগারা বানানোর সম্পুর্ন রেসিপি খুব ই সুন্দর ভাবে দেয়া আছে। সিঙ্গারা এমন একটি খাবার যার কথা মনে হলে সবার মুখে পানি চলে আসে। এটি খুবই মুখরোচক একটি খাবার। যে কেউ এটিকে দেখলে খেতে চাইবে ।আফসোসের বিষয় হল আমরা অনেকেই এটি বাহির থেকে কিনে খেতে যাই যা খুবই অস্বাস্থ্যকর।

কিন্তু আমরা যদি একটি বাসায় বানানোর পদ্ধতি জেনে রাখি তাহলে খুব সহজেই স্বাস্থ্যকর ভাবে বানাতে পারব এবং খেতে পারব। ভিডিওটিতে খুবই সুন্দর ভাবে সিঙ্গারা বানানোর প্রথম থেকে শেষ পর্যন্ত পদ্ধতি দেয়া আছে। আপনি চাইলে খুব সহজেই ভিডিওটি দেখে বাসায় সিংগারা বানিয়ে নিতে পারবেন। এর জন্য আপনার যা যা উপকরণ লাগবে তা এখানে লিস্ট করে দেয়া হলো

সিঙ্গার ময়দার জন্য: 1 কাপ অল-উদ্দেশ্য ময়দা, 2 টেবিল চামচ তেল 1 চামচ নাইজেলা বীজ (কালঞ্জি), 1 চামচ লবণ, 1 মিলি জল, ঘরের তাপমাত্রা। ভাজা মসলার জন্য: 1 চামচ জিরা বীজ, 1 চা চামচ মৌরি বীজ, 1 চামচ ধনে বীজ, 3 গোলমরিচ, 1 লবঙ্গ. 1 ছোট এলাচ, ¼ ইঞ্চি দারুচিনি লাঠি


অন্যান্য উপাদান:
2 আলুর, খোসা এবং diced ¼ কাপ মটর, ব্লাঙ্ক 1-2 সবুজ মরিচ, পাতলা কাটা, ½ টেবিল চামচ আদা, ভালো করে কাটা, 1 চা চামচ পাঁচফোড়ন, শুকনো লাল মরিচ, 2 টেবিল চামচ, চিনাবাদাম,কাপ জল, 1 চা চামচ চিনি, লবন, 2 টেবিল চামচ তেল ভর্তি রান্না করার জন্য, সিঙ্গারা ভাজতে তেল দিন।

তবে প্রথমে উপকরণগুলো সব জোগাড় করতে হবে তারপর ভিডিও দেখে এখানে যেভাবে step-by-step দেয়া আছে সিঙ্গারা বানানোর পদ্ধতি সেটা লক্ষ করতে হবে। ভিডিও টি নিম্নে দেওয়া আছে দেখুন।

আরো পড়ুন

এই পদ্ধতিতে ছানার পায়েস রান্না করলে স্বাদ হবে একদম অসাধারন, একবার খেলে মিষ্টির দোকার ভুলে যাবেন রইল A-Z রেসিপি।

নিজস্ব প্রতিবেদন: আমরা প্রায় প্রত্যেকেই পায়েস খেতে ভালবাসি। বিভিন্ন বিয়ে কিংবা অন্যান্য অনুষ্ঠানে খাবারের শেষে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *