১ লিটার তেলে চলে ৯০ কিমি, জানুন দেশের সবচেয়ে সস্তা বাইক সম্পর্কে

টানা তিন মাস যাব’ত বেড়েই যাচ্ছে জ্বা’লানি তেলের দাম। যার ফলে প্রায় নাজেহাল অবস্থা সাধারণ মানুষের। আর এই জ্বা’লানি তেলের দাম বাড়ার ফলে বাড়ছে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দামও। কিন্তু বর্তমান সময় বহু মানুষের হাতেই কাজ নেই। লকডাউনের ফলে বেকারত্বের হার আগের বছরের তুলনায় বৃ’দ্ধি পেয়েছে।

যার ফলে সামান্য চাল,ডাল কিনতেও অনেক টাকার মাসুল গু’নতে হচ্ছে সবাইকে। এছাড়াও তেলের দাম বৃ’দ্ধি পাওয়ায় বাইক চালকদের আগের তুলনায় অনেক বেশি টাকা খরচ করতে হচ্ছে পেট্রল কিনতে। কিন্তু দেশের বাজারে এমন একটি বাইক আছে যার দামও অন্য বাইক গু’লোর তুলনায় অনেক কম ও মাইলেজও সবচেয়ে বেশি।

এই বাইকে নাম Bajaj CT100। এটি দেশের সবচেয়ে বেশি মাইলেজের বাইক। দামও অনেক কম, মাত্র ৫০ হাজারের মধ্যে পেয়ে যাওয়া যাব’ে এই বাইক। পাশাপাশি এটিতে রয়েছে BS6 সিস্টেম সহ ১০২ সিসির ইঞ্জিন। কোম্পানির কথা অনুযায়ী গাড়িটি প্রতি লিটারে 89.5 km মাইলেজ দেয়।

বর্তমানে ৬ টি রঙে এই বাইক পাওয়া যাচ্ছে। এছাড়াও বসার সিট যথেষ্ট আরা’ম’দায়ক বাইকটির‌। আর পেট্রল ট্যা’ঙ্কে লাগানো আছে বিশেষ রাবার প্যাড যাতে চালকের বাইকটি চালানোর সময় কোনো অসুবিধা না হয়। তবে একটি ডাউনগ্ৰেড আছে বাইকটির। সেটা হচ্ছে এই বাইকটিতে কোনো low fuel indicator নেই।

আরো পড়ুন

সুপার ধামাকা! ১২ জুলাই থেকে তুমুল সস্তায় মাত্র কয়েক দিনের সোনার কেনার মেগা সুযোগ

এই দুর্দান্ত সুযোগ বারবার জীবনে আসেনা, যাঁরা বিনিয়োগ করতে চান তাঁদের কাছে এই মুহূর্তটি অত্যন্ত ...