গুমোট গরম থেকে বড় স্বস্তি, পাঁচ জেলায় ব-জ্রবি-দ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা, জানালো আবহাওয়া দপ্তর!

নিজস্ব প্রতিবেদন: ইতিমধ্যে বর্ষার মাস এর আগমন ঘটে গিয়েছে । নববর্ষের আনন্দে মেতে উঠেছে এই বাংলার প্রতিটি বাঙালি । কিন্তু কোথাও যেন সেই আনন্দে বাধা হয়ে দাঁড়াচ্ছে প্র-চন্ড গ-রম । সকালের দিকে বাইরে পা রাখা যাচ্ছে না ।

রোদের তাপে চোখ তুলে তাকানো যাচ্ছে না আকাশের দিকে ।সমীক্ষা বলছে গত ১২১ বছরের মধ্যে এই নিয়ে তৃতীয় বার এত বী-ভৎস পরি-মাণে গ-রম পড়েছে গোটা বাংলায় । তাহলে উপায় কি? বৃষ্টির কি সম্ভাবনা রয়েছে? নাকি তার সাথে সাথে বিদায় নিয়েছে বৃষ্টি ? কি জানালো আলিপুর আবহাওয়া দপ্তর ? জানাবো আপনাদের এই প্রতিবেদনে।

আমরা দেখেছি যে প্র-চণ্ড গ-রমে বিভিন্ন মানুষ অ-সুস্থ হ-য়ে প-ড়ে । তার পাশাপাশি মানুষ চাই যাতে এত রোদ তাপমাত্রার পর যেন সামান্য পরিমাণ বৃষ্টির দেখা পাওয়া যায় ।

তবে এখনো পর্যন্ত কোনো বৃষ্টির দেখা না মিললেও সম্প্রতি আলিপুর আবহাওয়া দত্ত জানান একটি সুখবর । এই কয়েকটি জেলাতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছে হাওয়া অফিস ।

গরমের হাত থেকে রেহাই পেতে উত্তরবঙ্গে বেশ কয়েকটি জেলাতে ইতিমধ্যে বৃষ্টি শুরু হয়ে গেছে । দার্জিলিং কোচবিহার জলপাইগুড়ি শিলিগুড়ি ও মালদাতে বৃষ্টির প্র-ভাব রয়েছে কিছুটা হলেও । কিন্তু দক্ষিণবঙ্গের জেলা-গু-লিতে তেমন কোন বৃষ্টির সম্ভাবনা নেই ।

এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর ।তবে নি-রাশ হবার কোন কারণ নেই । বৃষ্টি না হলেও ঝো-ড়ো হ-ওয়া থাকবে দক্ষিণবঙ্গের জেলা-গু-লিতে যা থেকে মিলতে পারে কিছুটা হলেও স্বস্তি।

সম্প্রতি আলিপুর আবহাওয়া দত্ত জানাচ্ছে দক্ষিণবঙ্গের কলকাতা জেলাতে বৃষ্টির কোন নাম গন্ধ থাকবে না এই মুহূর্তে । তবে পশ্চিম বর্ধমান পূর্ব বর্ধমান ঝাড়গ্রাম বাঁকুড়া এবং বীরভূমের প্র-ভাব থাকবে কিছু টা হলেও ।

৩০ থেকে ৪০ কিলোমিটার গ-তি-বে-গে থাকবে ঝ-ড়ো হা-ওয়া । এর ফলে কিছুটা হলেও যে গরম থেকে রেহাই মিলবে এমনটা বলা যেতেই পারে ।।তবে অপেক্ষায় রয়েছে এলাকাবাসী ও রাজ্যবাসী বৃষ্টির জন্য ।

আরো পড়ুন

বিবাহিত পুরুষদের লিখাটি মনোযোগ দিয়ে পড়ার অনুরোধ রইল!

মানুষকে নিজের প্রতি আকর্ষিত করার তেমন কোনো রুলবুক নেই। কারণ ভিন্ন মানুষ ভিন্ন ভাবনার হন। …