বিশাল সুখবর, ৭৬৯ টাকার রান্নার গ‍্যাস মাত্র ৬৯ টাকায়!

নিজস্ব প্রতিবেদন: গ্যাস গ্রাহকদের জন্য সুখবর। গত মাসে বাজেট ঘোষণার পর ৭২ ঘন্টার মধ্যেই দাম বেড়েছিল রান্নার গ্যাসের। প্রথমে ২৫ টাকা, এরপর ৫০ টাকা বেড়ে যাওয়ার পর, একটা স্বস্তির খবর মিলল। কিন্তু কী এই খবর?

জানা গেল, ১৪ কেজি এলপিজি সিলিন্ডার ৭৬৯ টাকার বদলে পাওয়া যাবে ৬৯ টাকায়। কিন্তু কীভাবে পাবেন এই সুবিধা, তা জানতে নীচের পদ্ধতিগুলি অনুসরণ করুন। গুগল প্লে স্টোর থেকে ‘পেটিএম’ নামক অ্যাপটি ডাউনলোড করতে হবে।

তারপর অ্যাপটির হোম পেজ থেকে ‘রিচার্জ অ্যান্ড পে বিল’ অপশনে যেতে হবে এবং বুক সিলিন্ডার অপশনে ক্লিক করতে হবে। এরপর ওখানে নির্দিষ্ট গ্যাসের কোম্পানির নামটি খুঁজে নিয়ে ক্লিক করতে হবে।

এরপর নির্দিষ্ট ফোন নম্বর দিতে হবে, যেটি নতুন সিলিন্ডার নেওয়ার সময় ব্যবহৃত হয়েছিল। অবশ্য এর বদলে এলপিজি আইডিও দেওয়া যাবে। এরপর সাবমিট অপশনে ক্লিক করতে হবে। পেমেন্ট অপশন এলে সেখানে প্রোমো কোড অপশনে ক্লিক করতে হবে৷ এরপর ওই বক্সে ‘FIRSTLPG’ – এই প্রোমোকোড লিখে পেমেন্ট করতে হবে।এরফলে গ্রাহকেরা ৭০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক পেতে পারেন। অবশ্য খুব বেশীদিন নয়,পর্যন্ত এই অফার রয়েছে।

রান্নার গ্যাসের দাম কমে গেল এক ধাক্কায়! মধ্যবিত্তদের মাঝে স্বস্থির নিঃশ্বা’স- কমলো ভর্তুকিহীন এলপিজি গ্যাসের দাম। চারটি শহরে কমলো এলপিজি গ্যাসের দাম। ইন্ডিয়ান অয়েলের ওয়েবসাইট থেকে পাওয়া তথ্য অনুযায়ী, ওই চারটি শহরে এই নতুন দাম বরাদ্দ হয়েছে।

আগে কলকাতায় এক একটি রান্নার গ্যাসের দাম ছিল ৭৭৪.৫০ টাকা। কিন্তু প্রায় ১৯০ টাকা কমে এখন সেই দাম হয়েছে ৫৮৪.৫০ টাকা। দিল্লিতে ভর্তুকিহীন এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম ছিল ৭৪৪ টাকা। এখন সেই দাম কমে হয়েছে ৫৮১.৫০ টাকা৷ চেন্নাইয়ে ৭৬১.৫০ টাকা দামের গ্যাস সিলিন্ডারের দাম কমে হয়েছে ৫৬৯.৫০ টাকা।

মুম্বইয়ে সিলিন্ডারের দাম ছিল ৭১৪.৫০ টাকা। এখন সেখানে সিলিন্ডারের নতুন দাম হল ৫৭৯ টাকা। মধ্যবিত্তের হেঁসেলে স্বস্তি দিয়ে কলকাতায় রান্নার গ্যাসের দাম সিলিন্ডার পিছু কমেছে ১৯০ টাকা করে। ১৪.২ কেজি ওজনের রান্নার গ্যাস সিলিন্ডারের দাম কমে দাঁড়ালো ৫৮৪.৫০ টাকা। জে’লায় জে’লায় মিলছে ৫৯৪ টাকায়। অন্যদিকে ১৯ কেজি ওজনের বাণিজ্যিক রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম কমেছে ২৬২.৫০ টাকা। বাণিজ্যিক ক্ষেত্রে ব্যবহৃত এই রান্নার গ্যাসের দাম দাঁড়ালো সিলিন্ডার প্রতি ১০৮৬ টাকা। প্রতিদিন জ্যাকপট হিট! 1xbet গ্যাস সিলিন্ডারের দাম কমা বাড়ার পিছনে রয়েছে বিদেশি মুদ্রার এক্সচেঞ্জ রেটের হিসেব ও আন্তর্জাতিক বেঞ্চমা’র্ক দর। সেই অনুযায়ীই এলপিজি গ্যাসের দাম নির্ধারণ করা হয়।

আর যেহেতু এলপিজি গ্যাসের এই মূল্য নির্ধারণ সংক্রা’ন্ত বি’ষয়টি আন্তর্জাতিক ক্ষেত্রে আলোচিত বিভিন্ন সময়ে এলপিজি গ্যাসের দাম তাই কমে, আবার কখনো অস্বাভাবিকভাবে দাম বেড়ে যায়। আর গ্যাসের এইভাবে দাম কমা বাড়ার জন্য মানুষ কখনো অস্বস্তিতে পড়েন আবার কখনো স্বস্তির নিঃশ্বা’স ফেলেন।

আরো পড়ুন

বিবাহিত পুরুষদের লিখাটি মনোযোগ দিয়ে পড়ার অনুরোধ রইল!

মানুষকে নিজের প্রতি আকর্ষিত করার তেমন কোনো রুলবুক নেই। কারণ ভিন্ন মানুষ ভিন্ন ভাবনার হন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *