বিকাশ অটো রিচার্জ – মোবাইল ব্যালেন্স ফুরানোর চিন্তা আর নয়!

নিজস্ব প্রতিবেদন: বিকাশ প্রায়ই নতুন নতুন সব ফিচার নিয়ে ব্যবহারকারীদের জীবনযাত্রা সহজ করতে হাজির হয়। এইতো কিছুদিন আগেই চালু হল বিকাশ রিওয়ার্ড যা বিকাশ ব্যবহারকারীদের মধ্যে ব্যাপক সাড়া ফেলে দিয়েছিল। বেশ কিছুদিন আগেই বিকাশ আরও একটি নতুন ফিচার প্রকাশ করেছে। এর নাম বিকাশ অটো রিচার্জ। নাম শুনেই হয়ত বুঝতে পেরেছেন, এটা দিয়ে স্বয়ংক্রিয় ভাবে একাউন্ট রিচার্জ করা যাবে। কিন্তু কোন একাউন্ট? আর এর শর্তগুলোই বা কী?

চলুন বিস্তারিত জেনে নিই বিকাশ অটো রিচার্জ ফিচার সম্পর্কে। বিকাশ অটো ব্যালেন্স রিচার্জ কী, অটো ফোন রিচার্জ কীভাবে চালু করতে হয় এ সবকিছু।

বিকাশ অটো রিচার্জ কী?

এটি হল মোবাইল আর্থিক সেবা বিকাশের উদ্ভাবনী একটি সেবা। এর মাধ্যমে আপনি আপনার বিকাশ একাউন্ট থেকে আপনার মোবাইল নাম্বারে ব্যালেন্স নিতে পারবেন। অর্থাৎ, বিকাশের অটো রিচার্জ দিয়ে আপনার ফোনের একাউন্টে টাকা নেওয়া যাবে। এজন্য আপনাকে একবার ফিচারটি চালু করে রাখতে হবে। এরপর নিজে নিজেই আপনার ফোনে আপনার বিকাশ একাউন্ট থেকে ব্যালেন্স রিচার্জ চলে আসবে। ব্যাপারটা মজার, তাইনা?

অটো ফোন ব্যালেন্স এর সুবিধা কী?
আমাদের মধ্যে অনেকেই ফোনে টাকা বা ব্যালেন্স রিচার্জ করতে ভুলে যাই। এজন্য অনেক জরুরি মুহুর্তে ফোনের ব্যালেন্স শেষ হয়ে যাওয়ায় তাড়াহুড়া লেগে যায়। হয়তবা আপনি একটি জরুরি কলের মধ্যে আছেন। তখন আপনার ব্যালেন্স শেষ হয়ে যাওয়ায় কলটি কেটে গেল। এটা খুবই বিব্রতকর। বিকাশ অটো মোবাইল ফোন রিচার্জ ফিচারটি চালু করলে আপনার ফোনের ব্যালেন্স ১০ টাকা বা তার কম হলেই আপনার বিকাশ একাউন্ট থেকে আপনার নির্ধারণ করা এমাউন্ট ব্যালেন্স হিসেবে রিচার্জ হয়ে যাবে।

অর্থাৎ, আপনি চাইলে এরকম সেট করে দিতে পারেন যে আপনার মোবাইল ফোনের ব্যালেন্স ১০ টাকা বা তার চেয়ে কম হলেই সাথে সাথে ফোনে ২০ টাকা বা ৫০ টাকা বা ১০০ টাকা ব্যালেন্স রিচার্জ চলে আসবে। এই পরিমাণ আপনি নিজেই আগে থেকে আপনার পছন্দমত ঠিক করে দিতে পারবেন। আপনি যেকোনো সময় এই পরিমাণটি পরিবর্তন করতে পারবেন।

বিকাশ অটো রিচার্জ কিভাবে চালু করে?
bKash অটো মোবাইল ব্যালেন্স ফিচারটি আপনি বিকাশ অ্যাপ এবং বিকাশের মোবাইল মেন্যু *২৪৭# উভয় পদ্ধতিতেই চালু করতে পারবেন।

মোবাইল মেন্যু থেকে অটো ফোন রিচার্জ চালু করার উপায়
প্রথমে আপনার মোবাইল থেকে *২৪৭# ডায়াল করুন
মোবাইল রিচার্জ অপশন সিলেক্ট করতে ৩ চেপে রিপ্লাই দিন
সাপোর্টেড মোবাইল অপারেটর সিলেক্ট করুন (রবি, বাংলালিংক, এয়ারটেল)

অটো রিচার্জ অপশনের জন্য ৩ চেপে রিপ্লাই দিন
অটো রিচার্জ চালু করার জন্য ১ চেপে রিপ্লাই দিন
পছন্দের রিচার্জ এমাউন্ট নির্ধারণ করে দিন
তারপর আপনার বিকাশ একাউন্টের পিন দিয়ে ফিচারটি কনফার্ম করে নিন
স্ক্রিনে সাকসেস মেসেজ দেখতে পাবেন

আরো পড়ুন

যুবকের নিজের খাটকেই বানিয়ে ফেললেন অ্যাকোরিয়াম। সিমেন্ট বালি আর কয়েক টুকরা কাচ দিয়ে বাড়িতে নিজেই তৈরি করুন মনের মতো অ্যাকোরিয়াম। রইল স্টেপ বাই স্টেপ পদ্ধতি।

নিজস্ব প্রতিবেদন:সকলেই চায় নিজের বাড়িতে একটা অ্যাকোয়ারিয়াম থাকুক। কারণ একুরিয়ামের বিভিন্ন জাতের রঙিন মাছ এবং …