কেমন আছেন শেখ হাসিনার সাবেক দেহরক্ষী মাহাবুবের বাবা-মা

একুশে আ;গ;স্ট গ্রে;নে;ড হা;ম;লা;য় নি;হ;ত হন মাহা;বুব রশিদ। তিনি তৎ;কালীন বি;;ধীদলী;য় নেতা (বর্তমান প্রধানমন্ত্রী) শেখ হাসিনার দেহরক্ষী ছিলেন। মাহা;বুব রশি;দে;র বা;বা হারুন অর রশি;দ; ও মা হাসিনা বেগম এখনও বেঁচে আছেন। তবে তারা ভালো নেই।শারীরিক নানা অসুখ-বিসুখ আর সং;সারে অভাব-অনটন যেন তাদের নি;ত্যসঙ্গী। এই বয়;সে এসে; এখ;ন ;তাদের কো;নো প্র;ত্যা;শাও নেই। ছেলের স্মৃ;তি আঁক;ড়ে ধরে মৃ;ত্যুর প্রহর গুনছেন বৃদ্ধ এই দম্পতি।

করোনা পরিস্থিতিতেও সর;কারি কো;নো সহা;য়তা ;জোটেনি এই প;রিবারটির। সা;রাব;ছর ধরে গরুর দুধ বি;ক্রি করে জমা;নো সামা;ন্য টাকা দিয়ে এ বছর ছে;লের মৃ;;ত্যুবা;র্ষিকী পালন; করবেন এই দম্পতি।কুষ্টিয়ার খোকসা উপজেলার জয়ন্তী হাজরা ইউনিয়নের ফুলবাড়ী গ্রামে নিজ ঘরের বিছানায় বসে প্রাপ্তি-অপ্রাপ্তির কথা বলছিলেন নি;হ;ত মাহাবু;বের অ;শী;তিপর বু;দ্ধ বা;বা হারুন অর রশিদ এবং মা হাসিনা বেগম (৭৫)।

তারা জানান, তাদের শা;রীরিক অবস্থা ভালো না। শরী;রে নানা অসুখ বাসা বেঁ;ধেছে। এখন আর বুক ভ;রে; শ্বাস নিতে পারেন না।
নি;হ;ত; মাহা;বুব রশিদের স্ত্রী ও দুই ছেলে ঢাকায় থাকেন। দুই নাতি বড় হয়ে বাবার মুখ উজ্জ্বল করবেন, এখন এই স্বপ্ন দেখেন এই বৃদ্ধ দম্পতি।

মা;হাবুব রশিদের; বাবার অ;ভি;যোগ, প্রতি বছর এই দিনটি (একুশে আগস্ট) এলে টেলিভিশনে দো;ষী;দের শা;স্তি বায়;বা;য়নের নানা খবর শোনেন।
কিন্তু দি;বসটি চ;লে গে;লে সবাই যেন সব;কিছু ভুলে যায়। মৃ;ত্যুর আগে হলেও ছেলের হত্যাকারীদের বিচারের রায় বাস্তবায়ন দেখে যেতে চান এই দম্পতি। নিহত মাহাবুব রশিদের সমাধিস্থল সংর;ক্ষণ ও ক;বরস্থা;নে বি;দ্যুতি;ক আলো;র ব্যবস্থা ক;রার দাবি জানিয়েছেন তারা।

সংসারে অভাবের কথা বলতে গিয়ে বৃ;দ্ধ হারুন অর রশিদ ক্ষো;ভ প্র;কাশ করে বলেন, চরম করোনা পরিস্থিতিতেও এক ছটাক সরকারি কোনো সহযোগিতা তারা পাননি।
ছেলের মৃ;ত্যুবা;র্ষিকী কীভাবে পালন করবেন জানতে চাইলে হাসিনা বেগম বলেন, প্রতিমাসে কল্যাণ ফান্ড থেকে যে টাকা দেওয়া হয় তা দিয়ে দুজনের সংসারই ঠি;কমতো চলে না।

তাই প্রতি বছর গরুর দুধ বিক্রি করে জমানো টাকা দিয়ে ছেলের মৃ;ত্যু’;বার্ষিকী পালন করে আসছেন।
এবারও দু’’ধ বি’’র জ’মা’নো টা’কা দিয়ে বাড়ি’তে মি’লাদ-মাহ’ফিলের আ’য়োজন করেছেন।

আরো পড়ুন

সুপার ধামাকা! ১২ জুলাই থেকে তুমুল সস্তায় মাত্র কয়েক দিনের সোনার কেনার মেগা সুযোগ

এই দুর্দান্ত সুযোগ বারবার জীবনে আসেনা, যাঁরা বিনিয়োগ করতে চান তাঁদের কাছে এই মুহূর্তটি অত্যন্ত ...