রাতে দুধের সর দিয়ে এই রুপচর্চা টি করলে কালো ত্বক ১০০% দুধের মত সাদা হয়ে যাবে

আজ কলকাতা ডেস্কঃ খুব সহজেই ফর্সা হওয়ার উপায় হচ্ছে এই দুধের সরের রুপচর্চা টি। এটা মাত্র ২ থেকে ৩ বার ব্যবহার করলেই আপনার কালো ত্বক খুব সুন্দর ফর্সা হয়ে যাবে। এই টিপস টি দিনেও ব্যবহার করা যাবে তবে খুব ভাল ফলের জন্য রাতে ব্যবহার করা ভাল।এটা তৈলাক্ত ও শুষ্ক যেকোন ত্বকেই ব্যবহার করা যাবে।

উপকরণ ও ব্যবহার বিস্তারিত জানতে নিচের ভিডিও দেখুনঃ

চিরকাল সুন্দর থাকতে ঘুমানোর আগে করুন ছোট্ট এই কয়েকটি কাজ! যদি সৌন্দর্য ও স্বা’স্থ্য দুটোই ধ’রে রাখতে চান তাহলে রাতের বেলা ঘু’মানোর আগে কিছু কাজ অবশ্যই করা উচিত। এগু’লোর কিছু আপনি জা’নেন, বাকিটা হয়তো জা’নেন না। চলুন, আজ তাহলে জে’নে নিই রাতের বেলার রুটিন।

১) প্রথমে ওযু করে নিবেন। তারপর ঘু’মানোর আগে ঢিলেঢালা সুতির কাপড় পরিধান করুন অবশ্যই। এতে ঘু’মটা হবে খুবই আরামের।২) ঘু’মানোর আগে মুখের ত্বক ভালো করে প’রিষ্কার করে নেয়া জরুরী। তুলোয় ক্লিনজিং মিল্ক নিয়ে মুখটা প’রিষ্কার করে নিন। তারপর ভালো ফেসওয়াশ ও কুসুম গরম পানি দিয়ে ধুয়ে নিন।

৩) ঘু’মানোর আগে মুখের ত্বক ময়েশ্চারাইজ করা খুব জরুরী। যাদের একটু বয়স হয়েছে, তারা অ্যান্টি রিংকেল ক্রিম মাখবেন। অন্যরা নিজে’র ত্বকের ধ’রণ বুঝে সাধারণ ময়েসচারাইজার। ৪) ঘু’মানোর আগে চুল স’ম্পূর্ণ শুকনো রা খু’ন। লম্বা চুল হলে বেঁধে ফেলাই ভালো।

৬) খুব ভালো হয় যদি ঘু’মের আগে বি’ছানাটা বদলে নিতে পারেন। বি’ছানার চাদর, বালিশ সব বদলে ফেলুন। এটা আপনার স্বা’স্থ্যের জন্য ভালো। তাছাড়া সুতির নরম চাদরে ঘু’ম ভালো হয়।

৭) যাদের ঘু’মের স’মস্যা, তারা ঘু’মের আগে এক গ্লাস উ’ষ্ণ দুধ পান করবেন। খুব ভালো হয় সাথে একটি কলা খেলে। এতে ঘু’ম হবে চমৎকার।৮) ঘু’মানোর অন্ত’ত ৩ ঘণ্টা আগে ডিনার সেরে ফেলুন।

আরো পড়ুন

বাজার থেকে এনে খেয়ে ফেলছেন টুকটুকে লাল লিচু, হতে পারে এই মারণ রোগ!

কপার, ক্রোমিয়াম, ক্যাডমিয়ামের মতন ক্ষতিকর ধাতু মিশে ওই রাসয়নিক তৈরি হয়। যা শরীরে প্রবেশ করে ...