৪ বছরের মধ্যে সোনার দামে হলো রেকর্ড পতন,দাম কমায় খুশি মধ্যবিত্তরা

চলতি বছরের আগস্টেই সোনার দাম ছুঁয়েছিল সর্বোচ্চ দর আর এবার নভেম্বরের শেষেই তা আবার নামতে শুরু করে দিয়েছে। আর এবার সোনার দাম মাসিক পতনের নিরিখে ভেঙে ফেলেছে চার বছরের পুরোনো রেকর্ড। এদিন স্পট গোল্ড বিশ্ব বাজারে দেখা গেছে বড় পতন।

৩০ নভেম্বর সোনার দাম স্পট গোল্ডে কমেছে ১.২ শতাংশ আর সেই কারণে প্রতি আউন্স সোনার দাম কমেছে ১৭৬৬.২৬ মার্কিন ডলার। এর আগে গত শুক্রবার ঘরোয়া বাজারে সোনার দাম কমে ০.৮৫ শতাংশ। আর এরফলে সোনার দাম দাঁড়ায় ৪৮ হাজার ১০৬ টাকা। শুধুমন্ত্র নভেম্বর মাসেই সোনার দামের পতন হয়েছে ৬ শতাংশ যা গত ৪ বছরের নিরিখে দেখা যায়নি।

বিশ্বের ১০টি মহামূল্যবান সম্পদ রয়েছে মুকেশ আম্বানির কাছেই, তবুও চোখে মুখে নেই অর্থের অহংকার ভারতের সবচেয়ে ধনী ব্যাক্তি মুকেশ আম্বানির মানিব্যাগে কত টাকা থাকে, জানালেন শিল্পপতি নিজেই

সোনার দামের পাশাপাশি এদিন রুপোর দাম কমেছে ৩.২ শতাংশ ফলে প্রতি আউন্স রুপোর দাম কমে হয়েছে ২১.৯৬ মার্কিন ডলার। যেহেতু ঘরোয়া বাজার বন্ধ ছিল তাই সকালের সেশনে ঐদিন দাম ওঠেনি।

সবমিলিয়ে কলকাতায় ৩০ নভেম্বর সোনার দাম ছিল ৪৮ হাজার ৮৩০ টাকা ও ২৪ ক্যারেট সোনার দাম ৫১,০৩০ টাকা। অপরদিকে চেন্নাইয়ে ২২ ক্যারেট সোনার দাম ৪৫ হাজার ২৪০ টাকা ও ২৪ ক্যারেট সোনার দাম ৪৯ হাজার ৩৫২ টাকা। মুম্বাইতে ২২ ক্যারেট সোনার দাম ৪৭হাজার ২৪০ টাকা ও ২৪ ক্যারেট সোনার দাম ৪৮ হাজার ২৪০ টাকা।

আরো পড়ুন

বিবাহিত পুরুষদের লিখাটি মনোযোগ দিয়ে পড়ার অনুরোধ রইল!

মানুষকে নিজের প্রতি আকর্ষিত করার তেমন কোনো রুলবুক নেই। কারণ ভিন্ন মানুষ ভিন্ন ভাবনার হন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *