বন্যার জলে তলিয়ে গেল বহু মানুষ, প্রবল স্রো’ত থেকে র’ক্ষা করা হল কয়েক জনকে, হার’হি’ম করা ভিডিওটি তুমুল ভাইরাল!

নিজস্ব প্রতিবেদন: প্রাকৃতিক দুর্যোগের কারণে মানুষ অনেক ক্ষতিগ্রস্ত হয়। আর এই ধরনের ক্ষয়ক্ষতি মানুষের জান ও মালের উপর দিয়ে যায়। যেকোনো ধরনের প্রাকৃতিক দুর্যোগ মানুষকে এমন ভাবে ক্ষতিগ্রস্থ করে, যে পেছন ফিরে দাঁড়ানোটা বেশ কষ্টসাধ্য হয়। এ ধরনের দুর্যোগ মানুষের প্রচুর পরিমাণে ক্ষতি করে। যা মানুষের বেঁচে থাকাটা কষ্টকর করে তুলে। ভারত মহাদেশের আমরা বিভিন্ন সময় বিভিন্ন ধরনের দুর্যোগের কথা শুনি। তবে ২০২০ সালের ঘটে যাওয়া জয়পুরের একটি বন্যা, যা পৃথিবীর সকল মানুষকে নাড়া দিয়ে বসে।

এ বন্যা এতটাই ভয়াবহ ছিল যে, মানুষকে ভাসিয়ে নিয়ে যাচ্ছিল, তাছাড়া মানুষের যত প্রয়োজনীয় জিনিসপত্র ছিল সেগুলো ভাসিয়ে নিয়ে যাচ্ছিল, বন্যার পানির স্রোত এতটাই ভয়াবহ ছিল যে, পাহাড় ধসে পড়েছে। এবং ধসে পড়া পাহাড়ের মাটিগুলো নগরে এসে জমাট বেঁধেছে।

আজ আপনাদের আমরা এমন এক ভাইরাল ভিডিও কথা জানাব যেখানে সকল মানুষকে আতঙ্কিত করে তুলেছে আর ভাইরাল ভিডিওতে দেখা যায়, জয়পুরের ভয়াবহ বন্যার সকল দৃশ্য। দৃশ্যগুলো এতটাই ভয়াবহ ছিল যে, মানুষ আজও ভয় পায় এ ধরনের বন্যার কথা মনে করে যারা এধরনের বন্যায় কবলিত হয়েছে তাদের অবস্থা আরও দুর্বিষহ হয়ে পরে।

কারণ তারা এ ধরনের বন্যায় তাদের নষ্ট করে দিয়েছে তাদের বেশি ক্ষতি হয়েছিল এবং তাঁরা নিজের প্রিয়জনদের-আপনজনদের হারিয়েছেন। এমনকি তাদের প্রয়োজনীয় সকল জিনিসও ধ্বংস হয়ে গিয়েছিল, বিশেষ করে যারা পাহাড় অঞ্চলে এবং যারা নদীর কাছাকাছি বসবাস করেছিল তাদের সবথেকে বেশি ক্ষয়ক্ষতি হয়েছিল। তাদের ভিটেমাটি পর্যন্ত তাদের ছাড়তে হয়েছে এ বন্যার জন্য। অন্যদিকে যারা নগরীতে বসবাস করে তাদেরও ক্ষতি হয়েছে। যারা নগরের একতলা-দোতলা বাড়িতে বসবাস করত তাদের ঘরের সমস্ত জিনিস পানিতে ভেসে যাচ্ছিল এবং সমস্ত জিনিস কে ধ্বংস করে যাচ্ছিল।

রাজস্থানের, জয়পুরে বন্যার এক ভিডিওতে দেখা যায়, মানুষদের ভাসিয়ে নিয়ে যাচ্ছিল এমনকি নগরের জনজীবনের যে সাধারণ পথচারীরা পথে হাঁটছিল, ঠিক সেসময় যখন বন্যা আসে তখন সে পথচারীদের বন্যার পানিতে ভাসিয়ে নিয়ে যাচ্ছিল। সেই মুহূর্তে কিছু দুঃসাহসী যুবকেরা বন্যা কবলিত ব্যক্তিদের বাঁচিয়েছিল। এই ভিডিওটি সত্যিই লোমহ’র্ষ’ক করা ভিডিও। আর মানুষকে সত্যি মনে করিয়ে দেয় প্রাকৃতিক দুর্যোগ কতটা ভয়’ঙ্ক’র হতে পারে।

বন্যার স্রোতের পানিতে গাড়ি ভেসে যাচ্ছিল বন্যার যখন থেমে যায় তখন দেখা যায় বন্যার পানিতে গাড়িগুলো ডুবে আছে। অন্যদিকে পাহাড়ের কাছাকাছি থাকা গাড়িগুলো মাটির নিচে চাপা পড়ে যায়। মূলত এ মাটি গুলো এসেছে পাহাড় থেকে।যখন বন্যা স্রোতের পানির সাথে ওই মাটি আসছিল সেই মাটির নিচে চাপা পড়েছে গাড়িগুলো। বন্যার পানিতে ভেসে যাচ্ছিল মানুষের প্রয়োজনীয় সকল জিনিস। এক ভিডিও ফুটেজে দেখা যাচ্ছিল যে, সমস্ত প্লাস্টিকের পণ্য একটি রাস্তায় পানির উপরে ভেসে ছিল। সমস্ত রাস্তাটি এ ধরনের প্লাস্টিকের বোতল এবং অন্যান্য জিনিসপত্র পানির উপরে ভেসে ছিল।

বন্যার সেইসময়ের মহাসড়কে একটি বাস চলছিল। ঠিক সেই সময় বাসের মধ্যে বাসের সিট অব্দি পানিতে ডুবে গিয়েছিল। সেই সময়ে এক যুবক এই ধরনের ভিডিও নেট দুনিয়ায় ছেরে দেয়ার পর তুমুল পরিমাণে সোশ্যাল মিডিয়াতে হট্টগোল লেগে যায়। বন্যা কবলিত সকল মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়ে যায় এবং তারা তাদের প্রয়োজনীয় খাবার, ঔষধ এবং নিরাপদ এস্থান পাচ্ছিল না। আপনারা যদি ভাইরাল হওয়া ভিডিওটি দেখতে চান তাহলে আমাদের নিচের লিংকে যেতে পারেন। আপনি দেখলে বুজতে পারবেন কত ভয়াবহ বন্যা হয়ে ছিল।

বিস্তারিত ভিডিওতে দেখুনঃ

আরো পড়ুন

সুপার ধামাকা! ১২ জুলাই থেকে তুমুল সস্তায় মাত্র কয়েক দিনের সোনার কেনার মেগা সুযোগ

এই দুর্দান্ত সুযোগ বারবার জীবনে আসেনা, যাঁরা বিনিয়োগ করতে চান তাঁদের কাছে এই মুহূর্তটি অত্যন্ত ...