৭ আগস্ট নয়, আরও পেছাল দেশজুড়ে গণটিকার সময়

বিস্তারিত ভিডিওতে দেখুনঃ করোনা সংক্রমণ প্রতিরোধে আগামী শনিবার (৭ আগস্ট) থেকে ইউনিয়ন পর্যায়ে সপ্তাহব্যাপী গণটিকাদান কর্মসূচি শুরু হওয়ার কথা থাকলেও সেটিকে এক সপ্তাহ পিছিয়ে ১৪ আগস্ট করা হয়েছে। যা পুরোদমে চলবে আগামী ১৯ আগস্ট পর্যন্ত। তবে আগামী ৭ আগস্ট চলবে পরীক্ষামূলক টিকাদান কর্মসূচী। আজ বৃহস্পতিবার (৫ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এক সংবাদ বুলেটিনে এ তথ্য জানায়।

এদিকে, এর আগে জানানো হয় আগামী ৭ আগস্ট থেকে দেশজুড়ে শুরু হবে গণটিকা কর্মসূচী। এদিন সারাদেশে ৩২ লাখ মানুষকে টিকা দেওয়ার প্রস্তুতি নেয়ার কথা জানানো হয়েছিল। এ বিষয়ে প্রস্তুতি নিয়ে গতকাল বুধবার বিকেল অনলাইনে একটি সভাও অনুষ্ঠিত হয়। সভায় প্রতিটি জেলার জেলা প্রশাসক, সিভিল সার্জন, পুলিশ সুপার (এসপি), উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ সংশ্লিষ্ট ব্যক্তিরা অংশ নেন।

সভায় জানানো হয়, টিকা দিতে ইতোমধ্যে স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। এছাড়া কোন পর্যায়ে কয়টি করে টিকাকেন্দ্র হবে, কোথায় টিকাকেন্দ্রগুলো করা হবে, তা-ও ঠিক হয়েছে। এ বিষয়ে মাঠপর্যায়ে ইতিমধ্যে নির্দেশনা দেওয়া হয়েছে।

এর আগে ১ আগস্ট স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান, সরকারের হাতে এখন প্রায় সোয়া কোটি টিকা আছে। এজন্য ৭ থেকে ১৪ আগস্টের মধ্যে সরকার এক কোটি টিকা দিতে চায়। আরও এক কোটির মতো টিকা এ মাসের মধ্যেই আসবে।

আরো পড়ুন

যুবকের নিজের খাটকেই বানিয়ে ফেললেন অ্যাকোরিয়াম। সিমেন্ট বালি আর কয়েক টুকরা কাচ দিয়ে বাড়িতে নিজেই তৈরি করুন মনের মতো অ্যাকোরিয়াম। রইল স্টেপ বাই স্টেপ পদ্ধতি।

নিজস্ব প্রতিবেদন:সকলেই চায় নিজের বাড়িতে একটা অ্যাকোয়ারিয়াম থাকুক। কারণ একুরিয়ামের বিভিন্ন জাতের রঙিন মাছ এবং …